April 19, 2019, 7:13 pm

মৌলভীবাজার ভ্রমণে ৩৫ দেশের রাষ্ট্রদূত

Spread the love

মৌলভীবাজার ভ্রমণে ৩৫ দেশের রাষ্ট্রদূত

ডিটেকটিভ নিউজ ডেস্ক

মৌলভীবাজারের প্রাকৃতিক সৌন্দর্য ও আদিবাসী পাড়া ঘুরে দেখেছেন বাংলাদেশে নিযুক্ত ৩৫ দেশের রাষ্ট্রদূত ও সাতটি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে গতকাল শুক্রবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আবদুল মোমেনের সঙ্গে তারা জেলার শ্রীমঙ্গলে আসেন।

এ সময় তাদের স্থানীয় মনিপুরি নৃত্যে ও ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য ঘুরে দেখেন।

মন্ত্রী মোমেন সাংবাদিকদের বলেন, বাংলাদেশ অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ৩৫ দেশের রাষ্ট্রদূত ও সাতটি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখেও তারাও অভিভূত হয়েছেন।

এ সফরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিশরসহ ৩৫ দেশের রাষ্টদূত ও তাদের পরিবারে সদস্যরা রয়েছেন বলে জানান মন্ত্রী মোমেন। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সব দ-িত আসামিকে দেশে আনতে সরকার কাজ করছে। তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সে দেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ