June 22, 2019, 3:50 pm

শিরোনাম :
মোরেলগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ২০ লাখ টাকা অনুদান বোয়ালমারীতে অবৈধভাবে মাধ্যমিক বিদ্যালয়ের গাছ কাটায় প্রধান শিক্ষকের নামে মামলা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ কর্তন ভোটার তালিকা প্রণয়নে যেন ভুল না হয় -নির্বাচন কমিশনার- বেগম কবিতা খানম এস এস সি পাশ করায় রকিব কে সহকারী প্রধান শিক্ষকের উপহার রাজশাহীর তানোরে এমপি ফারুকের প্রচেস্টায় মাল্টা চাষের প্রসার পীরগঞ্জ পশুরামপুর মহিলা সিআইজি সমবায় সমিতির সভা অনুষ্ঠিত জামালপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে সারিয়াকান্দিতে যমুনা নদীর চর থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার স্ত্রী ও শ্যালক আটক ট্রেনে হিজড়াদের দৌরাত্ম

মোদিকে ইমরানের চিঠি, আবারও আলোচনার প্রস্তাব

Spread the love

মোদিকে ইমরানের চিঠি, আবারও আলোচনার প্রস্তাব

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

মীমাংসাযোগ্য সব সমস্যার সমাধানে নয়াদিল্লির সঙ্গে আলোচনা চায় ইসলামাবাদ, এই বার্তা দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত শুক্রবার। তিনি এ চিঠি পাঠান। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। নরেন্দ্র মোদি দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এই নিয়ে দ্বিতীয়বার ভারতের সঙ্গে একসঙ্গে কাজ করার ইচ্ছে প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলা, তারপর বালাকোটে জঙ্গি প্রশিক্ষণ শিবিরে ভারতের বিমান হানা এবং তার পরদিন পাকিস্তানের পাল্টা আক্রমণে দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়ে। যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয়। সম্প্রতি লোকসভা নির্বাচনে ব্যাপক জয় নিয়ে নরেন্দ্র মোদি দ্বিতীয়বার ক্ষমতায় ফিরে আসার পর, তার সঙ্গে টেলিফোনে কথা বলেন ইমরান খান। দক্ষিণ এশিয়ার সমৃদ্ধি, উন্নয়ন  ও শান্তির জন্য একসঙ্গে কাজ করার ইচ্ছে প্রকাশ করেন তিনি। সে সময় অঞ্চলে শান্তি এবং সমৃদ্ধির জন্য বিশ্বাস এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ তৈরি করার আহ্বান জানান মোদি। পাকিস্তানের আলোচনার প্রস্তাব ফিরিয়ে দিয়ে ভারত জানিয়ে দেয়, সন্ত্রাস ও আলোচনা একসঙ্গে চলতে পারে না।

গত বৃহস্পতিবার ভারতীয় পররাষ্ট্র দফতরের তরফে জানানো হয়, কিরগিজস্তানের রাজধানী বিশকেকে এসসিও সম্মেলনের ফাঁকে ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠকের কোনও পরিকল্পনা নেই। এর একদিন পর (শুক্রবার) মোদিকে চিঠি পাঠান ইমরান। আবারও কাশ্মিরসহ অন্যান্য সম্যাগুলোর সমাধানে আলোচনার প্রস্তাব দেন তিনি। তার চিঠিতে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে বসার জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন ইমরান খান। তিনি বলেন, দুই দেশের দারিদ্র্য দূরীকরণের একমাত্র পথ আলোচনা, পাশাপাশি আঞ্চলিক উন্নয়নে একসঙ্গে কাজ করা প্রয়োজন বলেও ইমরান খান চিঠিতে উল্লেখ করেছেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ