September 21, 2019, 10:43 am

শিরোনাম :
ভোলা বোরহানউদ্দিনের এই অবস্থা থেকে পরিত্রাণ কবে পাবে চকডোষ ৭ ও ৯ ওয়ার্ডের সাধারণ মানুষ…? জালালাবাদ এসোসিয়েশন অব ব্রাজিলের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাজশাহীর তানোর থানা পুলিশ কতৃক ২ মাদক ব্যবসায়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ দুর্নীতিবাজ-লুটেরা, রাজনীতিজীবী জুয়াড়িদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু ছাত্রলীগের নতুন নেতৃত্ব কে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন – ইয়াসিন আল অনিক ঢাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নবীগঞ্জের যুবকের মৃত্যু তালতলীতে পল্লী সঞ্চয় ব্যাংকে একের নামের ঋন অন্যজনে তুলে নেয়ার অভিযোগ সাংবাদিক কামরুল সিকদারের মাতার ইন্তেকাল পটুয়াখালীতে অস্ত্র ও মাদকসহ চারজনকে আটক করেছে র‌্যাব-৮ বোয়ালমারীতে এতিমের নাম করে বরাদ্দের টাকা আত্মসাৎ

মেকআপ তোলার পদ্ধতি

Spread the love

মেকআপ তোলার পদ্ধতি

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

প্রতিদিন হয়তো ভারী মেকআপ করা হয় না আপনার, কিন্তু উৎসব-অনুষ্ঠানে তো করেন। তাই না? তাছাড়া মেকআপ যতই সামান্য হোক না কেন, সেটা সঠিকভাবে পরিষ্কার করা অত্যন্ত জরুরী। কেন? কারণ ত্বকের কাছে মেকআপ আর আবর্জনার মাঝে কোন পার্থক্য নেই। দুটোই ত্বকের একই রকম ক্ষতি করে। একটুখানি মেকআপও যদি ত্বকে রয়ে যায়, তবে পরের দিনই দেখবেন ব্রণসহ নানান রকমের সমস্যা দেখা দেবে।  মেকআপ তুলতে কি শুধু ফেসওয়াশ দিয়ে মুখে ধোয়াই যথেষ্ট? একদম নয়। সুন্দর ত্বকে ধরে রাখতে ও বলিরেখা প্রতিরোধ করতে চাই সঠিক নিয়মে মেকআপ তোলা। আসুন, জেনে নেয়া যাক ভিন্ন ভিন্ন ত্বকের মেকআপ তোলার ভিন্ন পদ্ধতি।

 

তৈলাক্ত ত্বক :

এ ধরনের ত্বকের জন্য অবশ্যই অয়েল ফ্রি মেকআপ রিমুভার ব্যবহার করতে হবে। ক্লিনজিং মিল্ক ব্যবহার করার বদলে অয়েল ফ্রি টোনার ব্যবহার করতে পারেন। তারপর ফেসওয়াশ দিয়ে খুব ভালোভাবে মুখ ধুয়ে নিতে হবে।

 

 

শুষ্ক ত্বক :

ক্রিম বা ময়েশ্চারাইজার আছে এমন উপাদান ব্যবহার করতে হবে শুষ্ক ত্বকের জন্য। বেবি অয়েল, বাদাম তেল, জলপাই তেল দিয়ে ম্যাসাজ করে মেকআপ তোলা যেতে পারে। এরপর ক্লিনজার বা ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করতে হবে। শুষ্ক ত্বকের জন্য বিশেষ ধরনের ক্লিনজার পাওয়া যায়। কেনার সময় তা আপনার ত্বকের উপযোগী কিনা দেখে নিতে হবে।

 

 

মিশ্র ত্বক :

মিশ্র ত্বকে যে কোনো উপায়েই মেকআপ পরিষ্কার করা যায়। তুলায় তেল বা টোনার দিয়ে ম্যাসাজ করে এরপর ক্লিনজার বা ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এখন মেকআপ রিমুভিং প্যাড ও কটন পাওয়া যায়। সরাসরি তা দিয়েও মেকআপ তুলে নিতে পারেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ