July 7, 2020, 8:44 pm

শিরোনাম :
শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহী শিক্ষাবার্ড সচিবকে গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট র‌্যাব-৫ এর মাদক বিরোধী অভিযানে রাজশাহীতে ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান আজ ২৫০ শয্যা বিশিষ্ট মৌলভীবাজার জেলা সদর হাসপাতাল পরিদর্শন করেন ইসলামী ব্যাংক নাটোর শাখা থেকে দেড় লাখ টাকার ব্যাগ চুরি রাজারহাটে উপজেলা চেয়ারম্যান বাপ্পি’র নিজস্ব অর্থায়নে দুস্থ ৪০ পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান শার্শায় ২কেজি গাঁজাসহ ২নারী মাদক ব্যাবসায়ী আটক রাজাপুরে ইভটিজিং এর দায়ে এক যুবকের৬ মাসের কারাদন্ড মু‌জিববর্ষ উপল‌ক্ষে বক‌শিগ‌ঞ্জে বৃক্ষ রোপন কর্মসূচীর উ‌দ্বোধন রাজধানী ঢাকার সদরঘাটের কাছে বুড়িগঙ্গায় লঞ্চ দুর্ঘটনা-তদন্ত কমিটির ২০ দফা সুপারিশ পীরগঞ্জে চেয়ারম্যান কর্তৃক সন্ত্রাসী হামলাসহ প্রায় ৪ লক্ষ টাকা লুট!!

মৃত অবস্থায় দেড়শ ফুট গভীর গর্ত থেকে উদ্ধার সেই ভারতীয় শিশু

Spread the love

মৃত অবস্থায় দেড়শ ফুট গভীর গর্ত থেকে উদ্ধার সেই ভারতীয় শিশু

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

পুলিশ জানিয়েছে, গত ৬ জুন বিকালে ওই পরিত্যক্ত কূপটির পাশে খেলা করছিল শিশুটি। সাত ইঞ্চি চওড়া ওই কূপের মুখটি ঢাকা দেওয়া ছিল একটি কাপড় দিয়ে। খেলা করতে করতে শিশুটি সেই কাপড়ে পা দিয়ে ফেলে। সঙ্গে সঙ্গে শিশুটির ওজনে কাপড়টি ছিঁড়ে যায়। শিশুটি পড়ে যায় গভীর কুয়োয়। তার মা তাকে উদ্ধারের অনেক চেষ্টা করেন। কিন্তু শিশুটিকে বের করে আনতে ব্যর্থ হন তিনি।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা টানা ৫ দিনের প্রচেষ্টায় ১১ জুন (মঙ্গলবার) ভোর সাড়ে ৫টা নাগাদ গভীর কুয়ো থেকে উপরে তুলে আনেন শিশুটিকে। তাকে কূপের ১২৫ ফুট গভীরতা থেকে উদ্ধার করা হয়। শিশুটিকে উদ্ধার করার জন্য ৩৬ ইঞ্চি চওড়া নতুন একটি কূপ খোঁড়া হয় ওই পরিত্যক্ত কূপের পাশে। তোলার পর চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হলে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শিশুটিকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কূপের কাছেই রাখা ছিল একটি চপার। কিন্তু সেই চপারে না তুলে গাড়িতে করে তাকে নিয়ে যাওয়া হয় ১৫০ কিলোমিটার দূরের হাসপাতালে। শিশুটিকে কোনও খাবার বা পানি দেওয়া সম্ভব হয়নি। দেওয়া হয়েছিল শুধুই অক্সিজেন। এই গাফিলতির প্রতিবাদে স্থানীয় বাসিন্দারা গত কাল বিক্ষোভ দেখানোর পর টুইট করে এই ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। তিন শিশুটির পরিবারের জন্য আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ