June 13, 2019, 9:32 am

শিরোনাম :
হোমিওপ্যাথি ঔষুধ খাওয়ার সময়ে এই ১০টি নিয়ম না মানলে হতে পারে আপনার সর্বনাশ কারো যদি ডায়াবেটিস হলে কি করবেন হাকিমপুরে মাদকসহ এক নারী আটক গাবতলীর কাগইলে ইজারাকৃত জলমহলে পোনা মাছ অবমুক্ত করন পাইকগাছায় বই-পাঠ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ সুন্দরগঞ্জে বেইজলাইন ফাইন্ডিং শেয়ারিং কর্মশালা প্রধান মন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী টি জামান নিকেতাকে নৌকা মার্কায় ভোট দিন বগুড়ার মাটি বিএনপির ঘাটি, একথা এখন আর কেউ বিশ্বাস করে না-ডাবলু বগুড়া সদরের গোকুলে পুকুরে গোসল করতে গিয়ে নবম শ্রেণীর ছাত্রীকে শ্লীতাহানী থানায় অভিযোগ ডৌবাড়ী ইউনিয়ন ছাত্র জমিয়তের ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা

মৃত অবস্থায় দেড়শ ফুট গভীর গর্ত থেকে উদ্ধার সেই ভারতীয় শিশু

Spread the love

মৃত অবস্থায় দেড়শ ফুট গভীর গর্ত থেকে উদ্ধার সেই ভারতীয় শিশু

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

পুলিশ জানিয়েছে, গত ৬ জুন বিকালে ওই পরিত্যক্ত কূপটির পাশে খেলা করছিল শিশুটি। সাত ইঞ্চি চওড়া ওই কূপের মুখটি ঢাকা দেওয়া ছিল একটি কাপড় দিয়ে। খেলা করতে করতে শিশুটি সেই কাপড়ে পা দিয়ে ফেলে। সঙ্গে সঙ্গে শিশুটির ওজনে কাপড়টি ছিঁড়ে যায়। শিশুটি পড়ে যায় গভীর কুয়োয়। তার মা তাকে উদ্ধারের অনেক চেষ্টা করেন। কিন্তু শিশুটিকে বের করে আনতে ব্যর্থ হন তিনি।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা টানা ৫ দিনের প্রচেষ্টায় ১১ জুন (মঙ্গলবার) ভোর সাড়ে ৫টা নাগাদ গভীর কুয়ো থেকে উপরে তুলে আনেন শিশুটিকে। তাকে কূপের ১২৫ ফুট গভীরতা থেকে উদ্ধার করা হয়। শিশুটিকে উদ্ধার করার জন্য ৩৬ ইঞ্চি চওড়া নতুন একটি কূপ খোঁড়া হয় ওই পরিত্যক্ত কূপের পাশে। তোলার পর চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হলে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শিশুটিকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কূপের কাছেই রাখা ছিল একটি চপার। কিন্তু সেই চপারে না তুলে গাড়িতে করে তাকে নিয়ে যাওয়া হয় ১৫০ কিলোমিটার দূরের হাসপাতালে। শিশুটিকে কোনও খাবার বা পানি দেওয়া সম্ভব হয়নি। দেওয়া হয়েছিল শুধুই অক্সিজেন। এই গাফিলতির প্রতিবাদে স্থানীয় বাসিন্দারা গত কাল বিক্ষোভ দেখানোর পর টুইট করে এই ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। তিন শিশুটির পরিবারের জন্য আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ