August 21, 2019, 8:29 pm

শিরোনাম :
মানুষের কল্যাণে কাজ করতে গিয়ে বারবার মৃত্যুর সম্মুখীন হয়েছি: প্রধানমন্ত্রী গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী জন্মাষ্টমী ঘিরে কঠোর নিরাপত্তা পরিকল্পনা ডিএমপি’র একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা উচ্চ আদালতে তারেকের সর্বোচ্চ সাজার আবেদন করা হবে: ওবায়দুল কাদের চট্টগ্রামে কাভার্ড ভ্যান থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ৩ গ্রেনেড হামলা মামলার আপিল শুনানি ২-৪ মাসের মধ্যে: আইনমন্ত্রী গ্রেনেড হামলায় জড়িতদের বিচারে উদ্যোগ নেবে সরকার: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গ্রেনেড হামলার সুষ্ঠু তদন্ত হয়নি, জোর করে তারেকের নাম বলানো হয়েছে: রিজভী ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা কমলেও আতঙ্ক কমছে না

মিয়ানমারে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৫৯

Spread the love

মিয়ানমারে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৫৯

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমারের দক্ষিণপূর্বাঞ্চলে ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৯ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।কয়েক দিনের টানা বৃষ্টিপাতের পর শুক্রবার মোন রাজ্যে ভূমিধসের ঘটনাটি ঘটেছিল, কিন্তু প্রবল বৃষ্টি ও কাদার কারণে উদ্ধারকাজ ব্যাহত হয় বলে জানিয়েছে বিবিসি।

ভূমিধসে পাউং শহর সংলগ্ন একটি গ্রামের ২৭টি বাড়ি ধ্বংস হয়ে গেছে। ঘটনার পাঁচ দিন পরও উদ্ধারকাজ অব্যাহত আছে।

চলতি বর্ষা ঋতুতে বৃষ্টিপাতে মিয়ানমারের বিভিন্ন অংশে ব্যাপক বন্যা দেখা দিয়েছে। এতে ঘরবাড়ি ডুবে গেছে, বহু সেতু ধ্বংস বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

দেশজুড়ে দুর্গত ৮০ হাজার লোক ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

মিয়ানমারের অনেকগুলো রাজ্য বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে ক্ষয়ক্ষতির পরিমাণ মোন রাজ্যেই সবচেয়ে বেশি।

সোমবার দেশটির ভাইস প্রেসিডেন্ট হেনরি ভ্যান থিয়ো মোন রাজ্য পরিদর্শন করেছেন। এ সময় উদ্ধারকাজ জোরদার করার জন্য আরও নৌকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ