November 11, 2019, 7:50 pm

শিরোনাম :
সাঘাটায় স্কুল ছাত্রী অপহরণ করে ৭ দিন যাবৎ ধর্ষণ : ধর্ষক প্রিন্স মিয়া আটক পলাশবাড়ী পৌর শহরের ড্রেনেজ ব্যবস্থার উন্নত করার দাবী ব্যাপক ভোগান্তিতে পৌরবাসী বোয়ালমারীতে দুই পক্ষের সংঘর্ষে চেয়ারম্যানসহ আহত ১০ ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে মোরেলগঞ্জে ব্যাপক ক্ষতি বগুড়ার সারিয়াকান্দিতে আওয়ামীলীগ-যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নর্থ বেঙ্গল সুগার মিলে দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু গুরুদাসপুরে জলাবদ্ধতা !! হারিয়ে গেছে ৩০ গ্রামের মানুষের সুখ-শান্তি বেনা‌পোল কাস্টস হাউ‌জের গোপনীয় লকার ভে‌ঙ্গে স্বর্ণ, ডলার সহ মুল্যবান পন্য সামগ্রী চু‌রির অভিযোগ  শার্শায় আধিপত্য বিস্তার করতে বুলু বাহিনীর হামলা, দোকান পাট ভাংচুর ও লুট সহ- ৩ জন আহত শেষ হয়েছে পাহাড়ের মাসব্যাপী দানোত্তম কঠিন চীবর দানোৎসব

মাশরাফি-মোস্তাফিজ সম্ভাবনার কেন্দ্রে

Spread the love

মাশরাফি-মোস্তাফিজ সম্ভাবনার কেন্দ্রে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

অ্যান্টিগা, জ্যামাইকার পেস স্বর্গেও সাদা পোষাকে স্বাগতিক ক্যারিবীয়ানদের বিপক্ষে জ¦লে উঠতে দেখা যায়নি সফরকারী দলের পেসারদের। লো ফুলটস, ওয়াইড, শর্ট ও লাইন-লেংথহীন বলের বিস্তর ছড়াছড়ি ছিল ভীষণ হতাশাব্যঞ্জক।

ভাগ্যিস অভিষিক্ত আবু যায়েদ রাহি দুই টেস্টে ৭ উইকেট নিয়েছিলেন। তা না হলে হয়তো আরও বড় লজ্জায়ই পড়তে হতো পেসারদের। স্বাগতিক দলের পেসাররা যেভাবে তামিম, সাকিব ও মুশফিকদের ওপর তোপ চালিয়েছেন তার সিকিভাগও যদি তারা করে দেখাতে পারতেন তাহলে হয়তো এমন বিব্রতকর এক একটি হার দিয়ে টেস্ট সিরিজের সমাপ্তি টানতে হতো না। জয় দূরে থাক, নুন্যতম প্রতিদ্বন্দ্বীতা করতেও ব্যর্থ হয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ।

 

পেসার শাহাদাত হোসেন

তবে ওয়ানডে সিরিজে টাইগারদের ঘুরে দাঁড়ানোর দারুণ সম্ভাবনা দেখছেন লাল-সবুজের এক সময়ে দাপুটে পেসার শাহাদাত হোসেন। কারণটিও বেশ পরিস্কার। পেস আক্রমণে দলকে সামনে থেকে নেতৃত্ব দেবেন দেশের সেরা উইকেট শিকারি ও ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্তজা। পাশাপাশি গেম চেঞ্জার মোস্তাফিজুর রহমান তো আছেনই।

‘ওয়ানডের জন্য আমার মতে পেস আক্রমণ পারফেক্ট। কারণ দলে সবথেকে সিনিয়র পেস বোলার রয়েছেন, যিনি হলেন মাশরাফি ভাই (মাশরাফি বিন মুর্ত্তজা)। আরো আছেন মোস্তাফিজুর রহমান। আমার দেখা মতে সে এখনও দেশের সেরা বোলার। বিশেষ করে ওয়ানডে ফরম্যাটের জন্য ও এখনও সেরা। টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে বলেন ওর সামর্থ্য রয়েছে। বাংলাদেশ দলকে যেকোনো পরিবর্তন করে দিতে পারে সে এবং এখনও সে বিশ্বাস করে যে সে পারবে। মোটকথা ওয়ানডেতে আমরা বেশ ভালো দল এই নিয়ে সন্দেহ নেই।’

বৃহস্পতিবার  মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে শাহাদাত হোসেন এসব কথা বলেন।

অবশ্য পিছিয়ে রাখেননি আরেক অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও  অভিষেক টেস্ট দিয়ে নির্বাচকদের মনজয়ী আবু যায়েদ রাহি এবং দেরাদুনে ব্যাটে-বলে পারফর্ম করা আবু হায়দার রনিকেও। বল হাতে তারাও পারফর্ম করলে ওয়ানেডে সিরিজটি টেস্টের অনুরুপ হবে না বলে বিশ্বাস করেন এই ডানহাতি পেসার।

‘আমি বলবো যে রুবেল অনেক ভালো বোলিং করে ওয়ানডেতে। রাহীও আছে, সে অনেক তরুণ একজন পেসার। এছাড়াও রনি আছে। সবমিলিয়ে দুজন নতুন পেসার আর তিনজন অভিজ্ঞ বোলার রয়েছে, সুতরাং সবমিলিয়ে ওয়ানডেতে প্রতিযোগিতা ভালো হবে।’

ক্রিস গেইল, এভিন লুইস ও আন্দ্রে রাসেলের মতো মারমার কাটকাট ব্যাটসম্যন স্বাগতিক দলে থাকার পরেও কাজটি ততটা কঠিন হবে না বলে বিশ্বাস তার।

‘ওয়ানডেতে আমরা অনেক ভালো দল এবং এখানে আমাদের অনেক ভালো প্রতিযোগিতা হবে ওদের সাথে। ওরা আমাদের সাথে খুব সহজেই জিতবে এমন হবে না।’

সঙ্গতই বলেছেন শাহাদাত। টাইগার পেসাররা তাদের বোলিং নৈপুণ্য দেখিয়ে গেইল, লুইস, রাসেলদের স্বল্প পুঁজিতে ক্রিজ ছাড়া করতে পারলে এবং সাকিব, তামিম, মুশফিকরা খোলশ ছেড়ে বেরিয়ে এলে আর যাই হোক সফরে টেস্ট সিরিজে বিব্রতকর হারের পুনরাবৃত্তি হবে না। এমনকি জয়ও তখন অসাধ্য হয়ে দাঁড়াবে না।

 

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ