February 21, 2020, 11:20 am

শিরোনাম :
বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে মাতৃভাষা দিবস পালনে দু’বাংলার ভাষা প্রেমীদের মিলন মেলা প্রবাসী চম্পার মানবতায় মুগ্ধ লালপুরবাসী লালপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালিত ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় চৌদ্দগ্রামে হামদর্দের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষুধ বিতরণ ভারতের ভালো আচরণ না পেলেও ঘটনাক্রমে মোদিকে পছন্দ করি-মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৫০ হাজার কোটি টাকা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি করোনাভাইরাসে চীনের হুবেই প্রদেশে ২৪ ঘণ্টায় আরও ১১৫ জনের মৃত্যু হয়েছে ভোলা বোরহানউদ্দিন কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন – আলী আজম মুকুল এমপি ভোলায় হুমকিতে মেঘনার জীববৈচিএ্য ভোলা ৪ আসনের এমপি জ্যাকবের বিরুদ্ধে ঠিকাদারদের সংবাদ সম্মেলন

মাশরাফিকে ক্রিকেট বিশ্বে সম্মান করে সবাই: ম্যাককালাম

Spread the love

মাশরাফিকে ক্রিকেট বিশ্বে সম্মান করে সবাই: ম্যাককালাম

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে দুজন পরস্পরের মুখোমুখি হয়েছেন অনেকবার। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দুজনকে মিলিয়ে দিল দারুণভাবে। ২০০৯ সালে মাশরাফি বিন মুর্তজা যখন প্রথমবার খেলতে যান আইপিএলে, তার অধিনায়ক ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। এবার ম্যাককালাম প্রথমবার খেলতে এলেন বিপিএল, তার অধিনায়ক মাশরাফি!

অধিনায়ক হিসেবে ম্যাককালামের অভিজ্ঞতা সেবার খুব সুখকর ছিল না। পরে জাতীয় দলের অধিনায়ক হিসেবে সাড়া জাগিয়েছেন দারুণভাবে। তার আক্রমণাত্মক ও অনুপ্রেরণাদায়ী নেতৃত্ব কুড়িয়েছে প্রশংসা।

সেই ২০০৯ সালে মাশরাফিরও নেতৃত্বের একটি অধ্যায়ের শুরু। স্বাদ পেয়েছিলেন প্রথমবার দেশকে নেতৃত্ব দেওয়ার। তবে ইনজুরির থাবায় সেটির আস্বাদন হয়নি খুব দীর্ঘ। তবে পরে ঠিকই অধিনায়ক হিসেবে নিজেকে আলাদা উচ্চতায় তুলে নিয়েছেন আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে।

দুজন একই ঘরানার অধিনায়ক। তবে আপাতত ম্যাককালাম শুধু সাধারণ সৈনিক, তার সেনাপতি মাশরাফি। লড়াইয়ে নামার আগে সেনাপতির শৌর্য্য নিয়ে সৈনিকের কণ্ঠে ফুটে উঠল রোমাঞ্চ।

“আমরা একসঙ্গে খেলেছি কলকাতা নাইট রাইডার্সে। ওর সঙ্গে আমার সম্পর্ক দারুণ। গতকাল মাঠে এসে ওকে দেখে খুব ভালো লেগেছে। মধ্য তিরিশেও দারুণ ফিট। অনেক কিছু অর্জন করেছে ক্যারিয়ারে। শুধু এখানে নয়, পুরো ক্রিকেট বিশ্বেই ওকে সম্মান করে সবাই। ওর নেতৃত্বে খেলতে আমি সত্যিই মুখিয়ে আছি।”

ম্যাককালাম যেমন আছে মুখিয়ে, তেমনি মাশরাফিও তাকিয়ে ম্যাকালামদের দিকে। এবারের বিপিএলে শুরুটা খুব ভালো হয়নি রংপুরের। প্রথম ম্যাচ জেতার পর হার পরের দুটিতে। তবে পরের ম্যাচের আগে তাদের শক্তি বেড়ে গেছে অনেক গুণে। ম্যাককালামের পাশাপাশি যোগ দিয়েছেন ক্রিস গেইল। এসেছেন আরেক আক্রমণাত্মক লঙ্কান ব্যাটসম্যান কুসল পেরেরা।

শুরুটা ভালো না হওয়ায় তাই খুব একটা ভাবিত নন ম্যাককালাম। সাবেক নিউ জিল্যান্ড অধিনায়কের আশা, রংপুর ঘুরে দাঁড়াবে দারুণভাবে।

“তিন ম্যাচে মাত্র একটিতে জিতেছি আমরা। তবে এটি অনেক লম্বা টুর্নামেন্ট। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা স্থির থাকি, আতঙ্কিত না হই। আমাদের সাপোর্ট স্টাফ খুবই স্থির, অধিনায়কও ঠা-া মেজাজের। আমাদের দলটাও দারুণ।”

“আমি নিশ্চিত, পরস্পরের সঙ্গে যখন মানিয়ে নেব আমরা, তখন আমরা ভালো করব। অবশ্যই এই টুর্নামেন্টে আরও অনেক ভালো দল আছে। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা ভালো খেলি।”

ম্যাককালাম-গেইল এবার প্রথম ম্যাচ খেলতে নামবেন শনিবার, তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ