August 16, 2019, 2:00 pm

শিরোনাম :
সিলেটে জঙ্গি হামলার আশঙ্কা,বিশেষ অভিযানে পুলিশ সুনামগঞ্জে যাদুকাটা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৩০ কেশবপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত ভোলা বোরহানউদ্দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত পনেরোই আগস্টের খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে মুছে দিতে পারেনি – এমপি শাওন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা – মিসবাহ উদ্দিন সিরাজ ইতালি ছাত্রলীগের জাতীয় শোক দিবস পালিত দায়িত্ব পালনকালে আমরা কাউকে চিনব না: দুদক চেয়ারম্যান বঙ্গবন্ধুর মৃত্যু নেই: অর্থমন্ত্রী

মালিক, হাফিজ পিসিবি’র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ

Spread the love

মালিক, হাফিজ পিসিবি’র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।

কেন্দ্রীয় চুক্তির শীর্ষ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন মাত্র তিন ক্রিকেটার- বাবর আজম, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ। এ ছাড়া এবার কেন্দ্রীয় চুক্তির তালিকায় খেলোয়াড়ের সংখ্যা ৩৩ থেকে কমিয়ে ১৯ জনে নামিয়ে আনা হয়েছে।

চুক্তির বাইরে চলে গেলেও দলে জায়গা পাওয়ার সুযোগ থাকছে মালিক ও হাফিজদের হাতে। মূলত তিন ফরম্যাটের খেলোয়াড়দের গত ১২ মাসের পারফরম্যান্স ও ফিটনেস লেভেলের উপর ভিত্তি করে তালিকা প্রস্তুত করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পিসিবি।

এবার কেন্দ্রীয় চুক্তিতে ক্যাটাগরির সংখ্যাও কমানো হয়েছে। ৫ ক্যাটাগরির জায়গায় এবার থাকছে ৪টি ক্যাটাগরি। এই চুক্তির মেয়াদে পাকিস্তান দল শ্রীলঙ্কার সঙ্গে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ এবং ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশের বিপক্ষে।

পিসিবি’র সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা (১ জুলাই ২০১৯ থেকে ৩০ জুন, ২০২০ পর্যন্ত)

ক্যাটাগরি ‘এ’- বাবর আজম, সরফরাজ আহমেদ এবং ইয়াসির শাহ

ক্যাটাগরি ‘বি’- আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, ইমাম-উল-হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি এবং ওয়াহাব রিয়াজ।

ক্যাটাগরি ‘সি’- আবিদ আলী, হাসান আলী, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ এবং উসমান শিনওয়ারি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ