April 2, 2020, 2:10 pm

শিরোনাম :
প্রতি উপজেলার দুজনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সাধারণ ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করুন,আমাদের সঙ্গে নয়-মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইরান কাশ্মীরের বাসিন্দাদের সংজ্ঞা বদলে দিল নরেন্দ্র মোদির সরকার যুক্তরাষ্ট্রে মহামারী করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড  প্রাণঘাতী করোনাভাইরাস- পুলিশ সদস্যদের বিনয়ী হতে বললেন আইজিপি ড. জাবেদ পাটোয়ারী দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৫৬ রোহিঙ্গা ক্যাম্পে ভলান্টিয়ার দিয়ে কাজ চালানোর নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কেশবপুরের সড়ক দূর্ঘটনায় আহত আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম হাসপাতালে ২৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন একটি জরুরী ঘোষনা

ভোলায় ফের প্রাকৃতিক গ্যাসের সন্ধান

Spread the love

ভোলায় ফের প্রাকৃতিক গ্যাসের সন্ধান

আরিফুর রহমান, ভোলা থেকে

ভোলার চরফ্যাশনে নতুন করে প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া গেছে। উপজেলার নীলকমল ইউনিয়নের মৌলভী বাজারের পাশে কাইচ্চাওয়ালা নামক বাড়িতে মঙ্গলবার টিউবওয়েল বসাতে গিয়ে শ্রমিকরা এই গ্যাসের সন্ধান পান।

শফিক নামের এক শ্রমিক বলেন, প্রায় চারশ ফুট নিচে পাইপ যাবার পরেই গ্যাসের শব্দ লক্ষ্য করি আমরা। এরপর দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন দিতেই দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করে।

সরেজমিনে, ঐ বাড়িতে গিয়ে দেখা গেল বাড়ির লোকজন পাইপের মাথার চারপাশে মাটি ও ইট দিয়ে চুলা তৈরি করে রান্না করছেন।

এ ব্যাপারে নীলকমল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন লিখনের কাছে জানতে চাইলে, তিনি বলেন গ্যাস উঠার কথা শুনেছি তাছাড়া আমাদের ভোলায় প্রচুর প্রাকৃতিক গ্যাসের মজুদ আছে। তবে কি পরিমাণ গ্যাস এই কূপে আছে তা এখনও স্পষ্ট নই।

ভোলায় শাহবাজপুর গ্যাস ক্ষেত্রের পর মনিরাম বাজার সংলগ্ন মুন্সিরহাটের কাছে আর একটি কূপের খনন কাজ চলমান। বিভিন্ন উদ্ভিদ ও প্রাণীর দেহাবশেষ অনেক বছর ভূ-গর্ভে চাপা পরেও প্রাকৃতিক গ্যাসের সৃষ্টি হয় তেমনটাও ঘটতে পারে বলে সচেতন মহলের ধারণা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ