June 14, 2019, 12:13 pm

শিরোনাম :
ভোলায় বর-কনে ও কাজিসহ ৯ জনের জেল-জরিমানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের এর আদর্শ সিরাজগঞ্জ জেলায় বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন  আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান মন্ডল  পায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ পরিবারের পেশাগত দক্ষতা অর্জনে প্রশিক্ষন পীরগঞ্জ উপজেলা সদরের বিভিন্ন রাস্তার বেহাল দশায় জনদূর্ভোগ চরমে কেরানীগঞ্জে বিদ্যুত স্পর্শ হয়ে মা ও ছেলের মৃত্যু বোয়ালমারীতে যুবলীগ নেতা তৌফিরের মৃত্যু রোয়াংছড়ি উপজেলা কিশোরী ধর্ষণের চেষ্টা: ধর্ষক আটক এক যুবক ! রাজারহাটে মাসিক আইন- শৃঙ্খলার সভা নাটোরে আদালতে হাজির হওয়ার পথে আসামীকে হত্যা ভুরুঙ্গামারী, কুড়িগ্রামে বন্ধুর মেয়েকে ৩ বছর যাবৎ ধর্ষণ এলাকায় তোলপাড়

ভেনিজুয়েলায় কারাগারে সহিংসতা, নিহত ২৯

Spread the love

ভেনিজুয়েলায় কারাগারে সহিংসতা, নিহত ২৯

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ভেনিজুয়েলার একটি কারাগারে পুলিশের সাথে কারা বন্দিদের সহিংসতায় কমপক্ষে ২৯ জন কয়েদি নিহত হয়েছেন। শুক্রবারের এ সহিংসতায় অন্তত ২০ জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। একটি মানবাধিকার সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি। ভেনিজুয়েলার কারাগার পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছে, অ্যাকারিগুয়া শহরে অবস্থিত কারাগারটির ধারণক্ষমতা ২৫০ জন। কিন্তু সম্প্রতি সেখানে ৫৪০ জন কয়েদিকে রাখা হয়েছিল। তবে তাৎক্ষনিকভাবে সহিংসতার কারণ জানা যায়নি।

এ সহিংসতায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনাও ঘটেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। দেশটির কারা মন্ত্রণালয় বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, ওই কারাগারটি তাদের আওতার বাইরে। এ ঘটনায় তাদের আর কোনো মন্তব্য পাওয়া যায়নি। সাম্প্রতিক বছরগুলোতে ভেনিজুয়েলার কারাগারে বেশ কয়েকটি সহিংসতার ঘটনা ঘটেছে। গত বছরের মার্চে একটি কারাগারে সহিংসতায় ৬৮ জনের মৃত্যু হয়। এর আগের বছর ২০১৭ সালের আগস্টে দক্ষিণ ভেনিজুয়েলার একটি কারাগারে দাঙ্গা ছড়িয়ে পড়লে অন্তত ৩৭ জন নিহত হন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ