January 27, 2020, 7:57 pm

শিরোনাম :
মানবিক সহযোগীতায় নতুন জীবন ফিরে পেতে পারে অসহায় যুবক মাহমুদুল হাসান যশোরে ৩ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারসহ আটক ৭, সরঞ্জাম উদ্ধার ঢাকা সিটিকরপোরেশন উত্তরের মেয়রপ্রা র্থী মোঃ আতিকুল ইসলামের নৌকার পক্ষে ব্যাপক গণসংযোগ ও মিছিল আলফাডাঙ্গায় গণমাধ্যমকর্মীদের মাঝে ব্যতিক্রমধর্মী শীতবস্ত্র রংপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন কেশবপুরে নিখোঁজ কুটির শিল্পি জিয়ার সন্ধান চাই তার পরিবার কলাপাড়ায় ইউপি চেয়ারম্যানকে আদালতের শোকজ কলাপাড়ায় স্কুল পর্যায়ে জাতীয় কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত নুনগোলায় ফার্নিচার ব্যসয়ায়ী সায়েদ হত্যকারীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে মানব বন্ধন রংপুর নগরীর চারতলা মোড়স্থ এসটিআর এন্টারপ্রাইজে হামলার ঘটনায় ৩ জন গ্রেফতার

ভালো ফলাফল যেমন জরুরী, ভালো মানুষ হওয়াটা আরও জরুরী-কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি

Spread the love

নাহিদ হোসেন,লালপুর(নাটোর) প্রতিনিধি:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জিপিএ-৫ অর্জনের জন্য শিক্ষার্থীদের চাপ দিলে হবে না। শিক্ষার্থীরা যার যার সামর্থ্য অনুযায়ী ফলাফল অর্জন করলে সেটাই ভালো। শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে সহযোগিতা করা উচিত।প্রত্যেক শিক্ষার্থীকে চিন্তা করবার, সমস্যা চিহ্নিত ও সমাধান করবার সক্ষমতা তৈরী করতে। আমাদের মধ্যে যদি মূল্যবোধ তৈরী না হয়, আমরা যদি মানবিকতা নিয়ে বড় না হই,তাহলে জিপিএ-৫ পেয়ে লাভ নেই। ভালো ফলাফল যেমন জরুরী, তেমনি ভালো মানুষ হওয়াটাও জরুরী।শিক্ষামন্ত্রী নাটোরের বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা এবং পিইসি ও জেএসসি’র দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন।১২ জানুয়ারি ২০২০ ইং তারিখ  রোববার সকালে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন কল্লোল ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য প্রদান করেন।
উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার ৬৬৫ জন জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা এবং কৃতি সকলকে একটি করে ব্যাগ, ক্রেস্ট, সনদ ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনী বই প্রদান করা হয়। অনুষ্ঠানে একই সাথে প্রাথমিক ও জুনিয়র স্কুল সার্টিফিকেট কৃতিদের মধ্য থেকে দরিদ্র পরিবারের সেরা ২০জন মেধাবী শিক্ষার্থীদের ‘মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস’ শিক্ষাবৃত্তি ও ‘রওশান আরা কুদ্দুস’ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
সংগঠনের সভাপতি ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তির সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস, বিশেষ অতিথি হিসেবে বরিশালের সংরক্ষিত আসনের এমপি সৈয়দা রুবিনা আক্তার মীরা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ পিএএ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, ফাউন্ডেশনের দাতা সদস্য আসিফ আব্দুল্লাহ শোভন বিন কুদ্দুস, সাধারণ সম্পাদক মিল্টন উদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন।
শিক্ষামন্ত্রী দেশে কোচিং বাণিজ্য ও অবাধে নোট বই বিক্রি করার বিষয়ে বলেন, কোচিং পুরোটাই খারাপ নয়।কোন শিক্ষার্থী যদি ফলাফল খারাপ করে বা লেখাপড়ায় অমনোযোগী থাকে তাহলে তার জন্য শিক্ষকের বাড়তি মনোযোগ দেওয়ার প্রয়োজন রয়েছে। তবে সেটার জন্য যদি টাকার বিনিময়ে কোচিং করতে বাধ্য করা হয় তবে তা অন্যায়। শিক্ষামন্ত্রী কোচিং বাণিজ্য ও নোট বই বিক্রি বন্ধ করতে প্রশাসনকে কঠোর হতে নির্দেশ দেন।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশ বরেণ্য শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন।

প্রাইভেট ডিটেকটিভ/১২ জানুয়ারি ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ