January 25, 2020, 5:33 am

শিরোনাম :
ইউরোপের প্রথম দেশ হিসেবে ফ্রান্সে করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জন রোগীর সন্ধান মিলেছে ইরানের হামলার ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর ৩৪ সেনাসদস্য শক্তিশালী ভুমিকম্পে কেঁপে উঠলো তুরস্ক, নিহত ১৮ বকশিগঞ্জ গারো পাহাড়বাসীর নির্ঘুম রাত ৫০ টর্চলাইট ৩ জেনারেটর বিতরণ ব্রাইটার্স সোসাইটি (বিএসবি) সংগঠন মৌলভীবাজার শাখার উদ্ভোধন প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করে ভিডিও ছড়িয়ে ভাইরাল করায় মেম্বারের ছেলেসহ গ্রেফতার ২ জুড়ীর ইয়াবা সম্রাট চুনু পুলিশের হাতে আটক সনেট প্রবর্তনের মাধ্যমে মহাকবি মাইকেল বাংলা সাহিত্যকে আধুনিকতার ছোয়ায় অলঙ্কৃত করেছেন মধুমেলার আলোচনায় মেলান্দহে সাংবাদিক প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময় র‌্যাব-১০ এর পৃথক মাদক বিরোধী অভিযানে বিভিন্ন মাদকসহ আটক ১৩

ভারী বর্ষণ ও বন্যায় ভারতে ১৯০০ লোকের প্রাণহানি

Spread the love

ভারী বর্ষণ ও বন্যায় ভারতে ১৯০০ লোকের প্রাণহানি

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ভারী বর্ষণ ও বন্যায় এবছর ভারতে প্রায় ১৯০০ লোকের মৃত্যু হয়েছে। এছাড়া বন্যার কারণে নিখোঁজ রয়েছেন আরও ৪৬ জন।

গতকাল শুক্রবার  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তার বরাত দিয়ে খবরে বলা হয়, এবছর বৃষ্টিপাত ও বন্যার কারণে দেশটির ২২ রাজ্যের ২৫ লাখ লোক আক্রান্ত হয়েছেন।

বৃষ্টি ও বন্যায় মহারাষ্ট্রে সর্বোচ্চ ৩৮২ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এছাড়া পশ্চিমবঙ্গে ২২৭ জন ও মধ্যপ্রদেশে ১৮২ জনের মৃত্যু হয়েছে।

১৯৯৪ সালের পর এবছরই ভারতে সর্বোচ্চ বৃষ্টিপাতের ঘটনা ঘটেছে বলে জানায় দেশটির আবহাওয়া অধিদপ্তর।

মহারাষ্ট্রের ২২টি জেলা এবছর বন্যায় আক্রান্ত হয়। মৃত্যু হয় ৩৮২ জনের। পাশাপাশি আহত হন ৩৬৯ জন। বন্যার কারণে নিজেদের আবাস ছেড়ে নিরাপদ আশ্রয়কেন্দ্রে অবস্থান নিতে বাধ্য হন ৭ লাখ ১৯ হাজার লোক।

অপরদিকে বন্যায় পশ্চিমবঙ্গের ২২টি জেলা প্লাবিত হয়। ২২৭ জনের মৃত্যুর হয় বন্যায়। পাশাপাশি আহত হন ৩৭ জন। আর নিখোঁজ রয়েছেন আরও চার জন।

এছাড়া বিহার, মধ্যপ্রদেশ, কেরালা, গুজরাট, কর্নাটক, আসামেও বন্যা এবং ভারী বৃষ্টির কারণে প্রাণহানির ঘটনা ঘটেছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ