June 3, 2020, 3:45 pm

শিরোনাম :
জামালপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা দুই পুলিশ সদস্যের পরিবারের হাতে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ বাছির উদ্দিন নগদ অর্থ হস্তান্তর করেন জামালপুরে একই পরিবারের ইউপি সদস্যসহ ৫ জন আহত রাজারহাটে স্বামীর হাতে স্ত্রীর ঘুন ঘাতক স্বামী আটক ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান চিলমারীতে হাতের কব্জি দিয়ে লিখে প্রতিভার জয় অর্জন করলো মিনারা বাধা হতে পারেনি দারিদ্র্যতা কেশবপুরে শ্রমিকের কাজ করেও এসএসসি পরীক্ষায় সাঙ্গাকারা দাসের জিপিএ ৫ অর্জন রাজাপুরে আরো দুই জনের শরীরে করোনা শনাক্ত,উপজেলায় মোট শনাক্ত ১২ জন ! সমুদ্রে মাছধরার অপরাধে মালিকসহ ১৫ জেলেকে জরিমানা আদমদীঘিতে এক ব্যক্তি করোনা পজিটিভ চৌদ্দগ্রামে মেয়র মিজানুর রহমানের সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত

ভারতে না গিয়েই দেশে ফিরলেন সৌদি যুবরাজ

Spread the love

ভারতে না গিয়েই দেশে ফিরলেন সৌদি যুবরাজ

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান সফর থেকে ভারতে না গিয়ে সরাসরি দেশে ফিরলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। গত সোমবার রাতে তিনি রিয়াদে ফিরেছেন। ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ভারত পৌঁছানোর কথা ছিল যুবরাজের। কিন্তু শেষ মুহূর্তে যুবরাজ পাকিস্তান থেকে দিল্লি সফর করার সিধান্ত বদলান।

ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, কাশ্মীর ইস্যু এবং সন্ত্রাসবাদের বিষয়ে ভারতের অবস্থান সম্পর্কে আরও ভালোভাবে উপলব্ধি করতে চায় রিয়াদ। এজন্য ভারত সফর স্থগিত করে যুবরাজ। আজ বুধবার ভারতের সঙ্গে যুবরাজের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যুবরাজের এই সফরে ভারত ও সৌদি আরবের মধ্যে বিনিয়োগ, বিদ্যুৎ এবং আবাসন খাতে পাঁচটি সমঝোতা স্বারক স্বাক্ষরের কথা ছিল।

ইকোনমিক টাইমসের প্রতিবেদনে আরো বলা হয়েছে, কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে একঘরের করে রাখার প্রচেষ্টার মধ্যে যুবরাজের পাকিস্তান সফরকে বিপত্তি হিসেবে দেখছে না ভারত। কেননা সৌদি যুবরাজের পাকিস্তান সফরের পরিকল্পনা কাশ্মীরের পুলওয়ামাতে হামলার আগেই নেওয়া।

ভারত সফর শেষে দুই দিনের চীনে সফর করার কথা ছিল সালমানের। চীন সফরের মাধ্যমেই যুবরাজের এশিয়া সফর শেষ হবে বলে সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছিল।

এদিকে এর আগে সৌদি আরব বলছে, ভারত ও পাকিস্তানের মধ্যে চলমান উত্তেজনা কমাতে কাজ করবে তারা। গত সোমবার এক বিবৃতিতে এ কথা জানান সৌদির পররাষ্ট্রমন্ত্রী আবদেল আর জুবাইর। তিনি বলেন, আরব দেশটির লক্ষ্য হলো দুই দেশের মধ্যে চলমান উত্তেজনা কমানো এবং শান্তিপূর্ণভাবে কোনো সমাধানের জন্য এগিয়ে যাওয়ার পথ খুঁজে বের করা। গতকাল মঙ্গলবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। এরপর থেকে এ ইস্যু নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে পাকিস্তান ও ভারতের মধ্যে। এর জবাব হিসেবে হামলার ঠিক পরের দিন দু’দশক আগে দেওয়া মোস্ট ফেভার্ড নেশনের তকমা পাকিস্তানের থেকে ফিরিয়ে নিয়েছে ভারত। এ ছাড়া দেশটি পাকিস্তান থেকে আসা যে কোনও দ্রব্যের উপর ২০০ শতাংশ শুল্কারোপ করেছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ