October 20, 2019, 11:21 pm

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে সরকারিভাবে নিয়োগের দাবীতে রাজপথ অবরোধ চলছে

Spread the love

মাসউদ রানা, দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় অভিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবীতে আজ সকাল থেকে রাজপথ অবরোধ চলছে।
গত ২০১৬-১৭ সালে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক ৩য় ইউনিট এর নির্মান কাজ শুরু হয়, সেই ৩য় ইউনিটে স্থানীয় প্রায় ২ শতাধিক শ্রমিক দীর্ঘদিন থেকে কাজ করে অভিজ্ঞতা অর্জন করেন। সেই অভিজ্ঞতার আলোকে প্রাধান্য দিয়ে তারা জীবিকার তাগিদে ৩য় ইউনিটে স্থায়ী ভাবে নিয়োগের দাবীতে গত ২ বছর ধরে আন্দোলন করে আসছে। ৬ জুলাই শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না বলে জানান আন্দোলন কারীরা।
বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান বলেন, আমাদের আন্দোলন করতে করেত দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা পরিবার পরিজনদের জীবিকার তাগিদে ন্যায্যতা আদায়ে আন্দোলন করছি। স্থানীয় সংসদ সদস্য সহ উদ্ধর্তন কর্তৃপক্ষকেও নিয়োগের বিয়ষটি অবগত করে আসছি। কিন্তু আমাদের এই দাবির প্রতি সংশ্লিষ্ট্য কর্র্তৃপক্ষ সাড়া না দেয়ায় আমরা রাজপথ অবরোধ করতে বাধ্য হয়েছি। আমাদের এই দাবী বাঁচা মরার দাবী। আমরা রাষ্ট্রের বিপক্ষে নই। আমরা মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি, রাষ্ট্রের নাগরিক হিসেবে আমাদের ন্যায় সঙ্গত দাবি মেনে নিন। প্রায় ৫ শতাধিক নেতাকর্মী জাতীর জনক বঙ্গবন্ধু ও দেশনেত্রী শেখ হাসিনার ছবি বুকে নিয়ে এই আন্দোলনে অংশ নেন।বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সংরক্ষন) মো. মাহাবুবুর রহমান এর সঙ্গে কথা বললে তিনি জানান, তারা সরকারিভাবে নিয়োগ চায়; তাদের এই বিষয়টি সমাধান করার এখতিয়ার আমাদের এখানে নেই। সরকার যদি বিবেচনা করেন নিয়োগ দিতে পারেন।

প্রাইভেট ডিটেকটিভ/৭জুলাই ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ