April 2, 2020, 9:16 pm

শিরোনাম :
আগামী ৫ এপ্রিল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতায় রাজশাহী পুলিশ সুপারের কার্যক্রম অব্যাহত করোনা ভাইরাস প্রতিরোধে দ্বিগুণ বন্দি নিয়ে দুশ্চিন্তায় রাজশাহী কারা কর্তৃপক্ষ রাজশাহীতে গোপন বৈঠকের সময় র‌্যাব-৫ এর অভিযানে জঙ্গি সংগঠনের ৩ সদস্য গ্রেফতার তাহিরপুরে উপজেলা নির্বাহী অফিসারের বাজার মনিটরিং,সচেতনামূলক পরামর্শ কেশবপুরে চারুপীট আর্ট স্কুলের উদ্যোগে হতদরিদ্র ৬০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সারিয়াকান্দিতে নিজস্ব অর্থায়নে ১০০ চা দোকানদার পেলেন খাদ্য সহায়তা লক্ষ্মীপুরের দালাল বাজারে করোনা উপসর্গে ৭০বছরের বৃদ্ধের মৃত্যু,বাড়ি লকডাউন

বোয়ালমারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ অপসারণ দাবি

Spread the love

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) থেকেঃ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের ২৫ নং সোতাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাদিরা বেগমের বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ করেছে স্কুল পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর গত ৫ ফেব্রুয়ারী একটি লিখিত অভিযোগ দেয় তারা। অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ১২ বছর যাবৎ বিদ্যালয়টির প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন নাদিরা বেগম। দীর্ঘদিন একই বিদ্যালয়ে প্রধান শিক্ষক থাকার কারণে তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে দুর্ব্যবহার, কোমলমতি শিক্ষার্থীদের অকারণে মারপিট, স্বজনপ্রীতি ও আর্থিক অনিয়মের সাথে জড়িত। এ বছর বিদ্যালয়টি থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন পরীক্ষার্থী অকৃতকার্য হয়। এছাড়াও অভিযোগে উল্লেখ করা হয়েছে, তার নিজের ছেলেসহ বেশ কয়েকজন পরীক্ষার্থীকে নকল সরবরাহ করেন তিনি। তাদের প্রশ্নপত্রের ফাঁকা অংশে প্রধান শিক্ষক নাদিরা বেগমের নিজের হাতে লেখা নকল অভিযোগকারীরা অভিযোগপত্রের সাথে সংযুক্ত করেছেন। তিনি নিজ হাতে নকল সরবরাহ করায় অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে এবং তাকে দ্রুত অপসারণের দাবি জানিয়েছেন তারা।
অভিযুক্ত প্রধান শিক্ষক নাদিরা বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়ে আমার কিছু জানা নেই। আপনারা প্রাথমিক শিক্ষা অফিসে খোঁজখবর নেন।
এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা শিক্ষা অফিসার নার্গিস জাফরী বলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর প্রেরিত অভিযোগপত্রের অনুলিপি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, ইউএনও স্যার ও আমরা হাতে পেয়েছি। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

প্রাইভেট ডিটেকটিভ/১৭ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ