October 21, 2020, 3:16 pm

শিরোনাম :
পাহাড় কাটতে গিয়ে দুই শ্রমিক নিহত এনু ও রুপনের জামিন আবেদন খারিজ নবীগঞ্জে বিভিন্ন মামলায় পরোয়ানাভুক্ত পলাতক আসামি গ্রেপ্তার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে হেরোইন ও ইয়াবা উদ্ধার’ আটক-৩ কেশবপুরে একইদিনে পৃথক ঘটনায় বৃদ্ধ ও নারী আত্মহত্যা তানোরে ওয়ারেন্টভুক্ত আসামীসহ বিভিন্ন মামলায় গ্রেফতার-৪ নিখোঁজের একদিন পর দু’পায়ের রগ কেটে নৃশংস ভাবে হত্যা’ মৃতদেহ উদ্ধার লামা’র ৩টি ইউনিয়নে এক কৃষিপণ্য থেকে টোল আদায় ৪ বার সুন্দরগঞ্জে বিসিজি টীকায় শিশুর মৃত্যু কিশোর উন্নয়ন কেন্দ্রে আরেক কিশোরের গলায় ফাঁস জগন্নাথপুরে কিশোরীর আত্মহত্যা শান্তিপূর্ণভাবে রংপুরে তিন ইউপিতে ভোট গ্রহণ চলছে লালপুরে হতদরিদ্রের তালিকা নিয়ে ইউপি মেম্বারের বিরুদ্ধে নয়-ছয়ের অভিযোগ ঝিনাইদহে বাসের ধাক্কায় ভ্যান চালক নিহত নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ এলাকা থেকে বিদেশী পিস্তলসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ১১ লাখ ২২ হাজারর ১০ বেসরকারি হাসপাতালকে প্রবাসীদের করোনা পরীক্ষার অনুমোদন এমসি কলেজে ধর্ষণ: অনুসন্ধান কমিটির প্রতিবেদন হাইকোর্টে বিদেশী পিস্তল, ওয়ান শুটারগান, ম্যাগজিন ও গুলিসহ ০১ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-৫ এর অভিযানে ১৯৪ বোতল ফেন্সিডিল উদ্ধার’ তিন মাদক ব্যাবসায়ী অটক

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় কার্যকর রোডম্যাপ প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

 

বিশ্বজুড়ে নানা চ্যালেঞ্জ মোকাবিলায় জাতিসংঘের উচিত বিশ্বাসযোগ্য এবং কার্যকর রোডম্যাপ প্রণয়নের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার ভোরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধনী পর্বের ভাষণে এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, উন্নত ও উন্নয়নশীল বিশ্ব- সবার কাছেই জাতিসংঘের প্রয়োজনীয়তা যে এখন অন্য যে কোনো সময়ের চেয়ে বেশি, তা করোনাভাইরাস মহামারী তা দেখিয়ে দিয়েছ।

বিশ্বজুড়ে শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভূরাজনৈতিক বিরোধের কারণে জাতিসংঘকে দুর্বল করা উচিত না। সবাই মিলে জাতিসংঘকে একটি কার্যকর বিশ্ব সংস্থায় পরিণত করারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বিশ্বশান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের কর্মকাণ্ডে বাংলাদেশ সক্রিয় ভূমিকা পালন করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শান্তি মিশনে দায়িত্ব পালন করতে গিয়ে এপর্যন্ত দেড়শ জন বাংলাদেশি শান্তিরক্ষী প্রাণ হারিয়েছেন।

শেখ হাসিনা বলেন, ১৯৭৪ সালে জাতিসংঘের অধিবেশনে বঙ্গবন্ধু বলেছিলেন যে জাতিসংঘ ভবিষ্যতে মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবে। এটা জাতিসংঘ ও বহুপাক্ষিকতার ওপর বাংলাদেশের আস্থা ও বিশ্বাসের প্রমাণ।

প্রধানমন্ত্রী আরো বলেন, অক্লান্ত প্রচেষ্টা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য আমি জাতিসংঘের সব কর্মকর্তা ও সংস্থার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।

এসময় করোনার কারণে ২০৩০ সালের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন বাধাগ্রস্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনার কারণে বাংলাদেশসহ বিশ্বের উন্নয়নশীল দেশগুলো সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে।

আগামী ২৬ সেপ্টেম্বর সাধারণ পরিষদের অধিবেশনে মূল বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি রোহিঙ্গা বিষয়সহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ