July 22, 2019, 3:16 am

বেনাপোলে স্বর্নেরবারসহ ৩ ভারতীয় নাগরিক আটক

Spread the love

বেনাপোলে স্বর্নেরবারসহ ৩ ভারতীয় নাগরিক আটক
বেনাপোল থেকে এনামুল হক


বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় ১৭ পিছ স্বর্নেরবারসহ তিন ভারতীয় পাসপোর্টধারী নাগরিককে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা। সোমবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়।  আটকেরা হলেন-ভারতের ২৪ পরগণা জেলার গৌরিশেল এলাকার ধিরেন্দ্র নাথের ছেলে দিমান সরকার (৪০), ভারতের উত্তর প্রদেশের মাদিয়া এলাকার বিরেন্দ্র সিংহের ছেলে নিতাই সেন (৩২) ও ২৪ পরগণা জেলার মালপাড়া এলাকার বিরবুলাল সাহার ছেলে মাহেশ লাল সাহা (৩৫)।

কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা গেছে, স্বর্ণ পাচারের বিষয়ে তাদের কাছে আগে থেকে তথ্য ছিলো। বেনাপোল কাস্টমস চেকপোস্ট থেকে বের হওয়ার পথে ওই তিন ভারতীয়কে আটক করা হয়। তাদের পরনের প্যান্টের নিচের অংশে সেলাই খুলে তার মধ্যে ১৭ পিছ স্বর্নেরবার পাওয়া যায়। যার ওজন আনুমানিক ১ কেজি হবে বলে জানা গেছে।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অফিসের ডেপুটি কমিশনার মোহাম্মদ সাদিক বিষয়টি নিশ্চিত করে বলেন, আটকেরা আন্তর্জাতিক রুটের পেশাধারী স্বর্ণ চোরাচালানী। তারা একাধিকবার পোসপোর্টযোগে স্বর্ণ পাচারের ক্ষেত্রে বাইরের দেশে যাতায়াত করেছে। তাদের জিজ্ঞাসাবাদ ও আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

উল্লেখ্য গত ১ ডিসেম্বর দুপুরে এপথে ভারতে পাচারের সময় ২ কেজি ওজনের ২০ পিছ স্বর্নেরবারসহ ভারতের দিল্লির উত্তম নগর এলাকার মাহেন্দার বর্মার ছেলে সঞ্জিব বর্মা (৪৮) ও কলকাতার ইকবালপুরের নূরুল হকের ছেলে নসরুল হককে (৩৬) আটক করে শুল্ক গোয়েন্দা সদস্যরা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ