July 12, 2020, 4:37 am

শিরোনাম :
ইয়াবাসহ এক মাদকদ্রব্য বিক্রেতাকে গ্রেফতারকে করেছে পুলিশ রংপুর শহরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত পাচ সরকারি কাজে বাধা প্রদান ও গ্রাম পুলিশকে মারধর করে কান কাটার অপরাধে তানোরে আটক-১ পুলিশের পৃথক পৃথক অভিযানে পাবনার চাটমোহরে চুরি যাওয়া চার’টি মোটরসাইকেল উদ্ধার আটক-৩ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬০ নমুনা পজেটিভ ক্যান্সারে আক্রান্ত তহিদুল ইসলামকে চিকিৎসার জন্য ২ লাখ টাকার চেক দিয়েছে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি কুয়াকাটায় কোয়ারেন্টাইনে থাকা পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের ১৭ শ্রমিকের করোনা সনাক্ত তাহিরপুরে দ্বিতীয় দফা বন্যায় চরমে দূর্ভোগে মানুষ বেড়িবাঁধ ও সড়কে ভাঙন বক‌শিগঞ্জে ২ মাদক কারবারী আটক রংপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান পালিত হলো

বেজোস সর্বকালের শীর্ষ ধনী

Spread the love

বেজোস সর্বকালের শীর্ষ ধনী

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

বিশ্বের সর্বকালের সবচেয়ে শীর্ষ ধনীর স্থান দখল করেছেন মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন এর প্রধান নির্বাহী জেফ বেজোস।

ব্লুমবার্গ আর ফোর্বস- দুটি প্রকাশনাই তাদের শীর্ষ ধনকুবেরদের তালিকায় সবার উপরে বেজোস-এর নাম রেখেছে। ব্লুমবার্গ-এর তালিকায় বেজোস-এর মোট সম্পদের পরিমাণ ১০,৬০০ কোটি ডলার আর ফোর্বস-এর তালিকায় ১০,৫০০ কোটি ডলার দেখানো হয়।

এর আগে শীর্ষস্থান ছিল মাইক্রোসফট সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস-এর দখলে। সর্বকালের সেরা ধনী হওয়ার রেকর্ডটাও তারই দখলে ছিল। ১৯৯৯ সালে ১০ হাজার কোটি ডলার মূল্যের সম্পদ নিয়ে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

দুই প্রকাশনার তালিকাতেই শীর্ষ পাঁচ ধনীর একই নাম পাওয়া যায়। বেজোস-এর পর ক্রমান্বয়ে বাকি চারজন হচ্ছেন- বিল গেটস, বার্কশায়ার হ্যাথাওয়ে’র প্রধান ওয়ারেন বাফেট, ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ আর ফ্যাশন ব্র্যান্ড জারা-এর সহ-প্রতিষ্ঠাতা অ্যামানসিও অরটেগা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ