August 23, 2019, 3:02 pm

শিরোনাম :
দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার “সুলতান মাহমুদ অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্দেগে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত চাদাঁ দিয়ে নয় ,একই মায়ের অভিন্ন সন্তান হিসেবে বসবাস করতে চাই-কংজরী চৌধুরী তোয়াকুল ছাত্র জমিয়তের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থান উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে জনসেচনতামূলক র‌্যালী ও লিফলেট বিতরন বোয়ালমারীতে প্রাইম ব্যাংক কর্মকর্তার বিদায় বরণ অনুষ্ঠান সারিয়াকান্দিতে বজ্রঘাতে মানুষ সহ গরুর মৃত্যু তাহিরপুর প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে তাহিরপুর প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ দেশে সত্যিকারের হিরো কৃষক- কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি এলাকায় মিশ্র প্রতিক্রিয়া তালায় এক বৃদ্ধ রহস্যজনকভাবে আত্নহত্যা আলফাডাঙ্গায় ভাতিজার হাতে চাচী খুন

বেজোস তিন দিনে ১৮০ কোটি ডলারের শেয়ার বেচলেন

Spread the love

বেজোস তিন দিনে ১৮০ কোটি ডলারের শেয়ার বেচলেন

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

জুলাই মাসের শেষ তিন দিনে অ্যামাজনের ১৮০ কোটি মার্কিন ডলার মূল্যের শেয়ার বিক্রি করেছেন প্রতিষ্ঠান প্রধান জেফ বেজোস।

আগের বছর অক্টোবরে ৩.৩ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন বেজোস। সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের তথ্যমতে চলতি বছর এবারই প্রথম শেয়ার বিক্রি করলেন তিনি। এবারে ২৯ থেকে ৩১ জুলাইয়ের মধ্যে নয় লাখের বেশি শেয়ার বিক্রি করেছেন তিনি– খবর সিএনবিসি’র।

এই সময়ে প্রতি শেয়ারের মূল্য ছিলো প্রায় ১৯০০ ডলার। নয় লাখের বেশি শেয়ার বিক্রির পরও অ্যামাজন প্রধানের দখলে রয়েছে প্রতিষ্ঠানের ৫.৮১ কোটি শেয়ার।

ডলার মূল্যের দিক থেকে এত কম সময়ে এবারই সবচেয়ে বেশি দামের শেয়ার বিক্রি করেছেন বেজোস।

২০১৭ সালেই অ্যামাজন প্রধান ঘোষণা দিয়েছিলেন যে, তার মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠান ব্লু অরিজিনে বিনিয়োগ করতে প্রতি বছর একশ’ কোটি মার্কিন ডলারের শেয়ার বিক্রি করা হবে। এ ছাড়া গৃহহীন পরিবারকে সাহায্য এবং প্রাথমিক বিদ্যালয় বানাতে সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি বেজোসের সঙ্গে ২০১৮ সালে ‘ডে ওয়ান ফান্ড’ নামে ২০০ কোটি মার্কিন ডলারের একটি সংস্থা শুরু করেছেন তিনি।

শেয়ার বিক্রির ব্যাপারে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি অ্যামাজন। ফোর্বস-এর ধারণামতে শেয়ার বিক্রির পরও বেজোসের সম্পদের মূল্য ১১ হাজার ৫০০ কোটি মার্কিন ডলার।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ