November 16, 2019, 4:33 am

শিরোনাম :
পেঁয়াজের সিন্ডিকেট চিহ্নিতের চেষ্টা চলছে -সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মুজিববর্ষের অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ যশোর সদর উপজেলা ও শহর আওয়ামীলীগের সম্মেলন খতিয়ে দেখা হচ্ছে ট্রেন দুর্ঘটনায় নাশকতা আছে কিনা – রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আজ জাতীয় সম্মেলন,স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বেও নতুন মুখ র‌্যাব-৫ এর অভিযানে ৫০৫ বোতল ফেন্সিডিল ১টি প্রাইভেট কারসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী কলেজ অডিটোরিয়ামকে ‘শহীদ দুলাল’ নামে নামকরণের দাবি পেঁয়াজ আমদানিতে এখন কোনও শুল্ক নেই: অর্থমন্ত্রী নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে আ. লীগে অনুপ্রবেশকারীদের তালিকা যাচাই-বাছাই হচ্ছে: তথ্যমন্ত্রী

বিশ্বকাপের আগেই মালিঙ্গা অবসরে যাবেন?

Spread the love

বিশ্বকাপের আগেই মালিঙ্গা অবসরে যাবেন?

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

বিশ্বকাপের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। চমকে ভরা এ দলের সেরা চমক কালই জানা গেছে। চার বছরের বেশি সময় ধরে ওয়ানডে না খেলা দিমুথ করুনারতেœকে বিশ্বকাপের আগে অধিনায়ক বানিয়েছে ৯৬-এর বিশ্বকাপজয়ীরা। কিন্তু দল ঘোষণার আগেই আরও বড় চমক দিয়ে বসেছিলেন লাসিথ মালিঙ্গা। বিশ্বকাপের আগেই নাকি অবসর নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন গত সিরিজেও দলের দায়িত্বে থাকা লাসিথ মালিঙ্গা।

শ্রীলঙ্কান খেলোয়াড়দের হোয়াটসঅ্যাপ গ্রæপের এক বার্তা থেকেই শুরু হয়েছে এই গুঞ্জন। একটি স্ক্রিন শট প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে। সেখানে মালিঙ্গা সিংহলিজ ভাষায় লিখেছেন, ‘আমরা আর কখনো মাঠে একত্র হব না। আমার পাশে যারা ছিল ও যারা আমাকে সমর্থন দিয়েছে, সবাইকে ঈশ্বর ভালো রাখুক।’ আজ বেলা ১১টা ২২ মিনিটে এ বার্তা পাঠিয়েছেন মালিঙ্গা। এর এক ঘণ্টা আগেই তাঁকে ফোন করেছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক অশান্ত ডি মেল। বিভিন্ন সূত্র থেকে প্রধান নির্বাচক বিশ্বকাপে তাঁকে পাওয়া যাবে কি না, এটা জিজ্ঞেস করেন। কিন্তু অধিনায়কত্ব নিয়ে কোনো কথা বলেননি। এ কারণেই হয়তো মালিঙ্গা এমন বার্তা পাঠিয়েছেন।

এরপর বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। সে দলে কিন্তু শুরুতেই নাম আছে মালিঙ্গার। শ্রীলঙ্কা বোর্ডের উচ্চপর্যায়ের এক কর্মকর্তা জানিয়েছেন, তাঁরা এখনো মালিঙ্গার ওপর ভরসা রাখছেন। তবে মালিঙ্গার অধিনায়কত্ব নিয়ে এত আগ্রহ পছন্দ নয় তাঁদের, ‘আমরা নিশ্চিত নই সে এভাবে বিদায়ের ইঙ্গিত দিয়ে কী বলতে চাচ্ছে। মালিঙ্গার জানা উচিত, দেশের হয়ে খেলা অধিনায়কত্বের চেয়ে গুরুত্বপূর্ণ। সে যে ১৪ ম্যাচে অধিনায়ক ছিল, তার ১৩ ম্যাচেই হেরেছে।’

ডেকান ক্রনিকলের প্রতিবেদনে জানানো হয়েছে, মালিঙ্গা যদি তাঁর সিদ্ধান্তে অটল থাকেন, তবে বিকল্প ভেবে রেখেছে শ্রীলঙ্কা বোর্ড, ‘যদি সে সরে যায়, তবে তাঁর বিকল্প খুঁজে নেওয়ার যথেষ্ট সময় আছে।’ প্রতিবেদনে এটাও বলা হয়েছে, বিশ্বকাপের দল নির্বাচনে ভ‚মিকা রেখেছেন নতুন অধিনায়ক করুনারতেœও!

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ