October 28, 2020, 10:56 am

শিরোনাম :
র‍্যাব-৫, এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীর বাগমারা’র সোনালী ব্যাংকের ব্যবস্থাপকসহ চার কর্মকর্তার বিরুদ্ধে ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা জেলা প্রশাসক এর অভিযানে শিবগঞ্জে অবৈধ ৫ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস পটুয়াখালীতে ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মোরেলগঞ্জে ইয়াবাসহ ভ্যান শ্রমিক আটক র‌্যাব-১০ এর অভিযান রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ০১ জন ছিনতাইকারী আটক নাটোরে মেয়ের সামনে স্ত্রীকে কুপিয়ে হত্যা; স্বামী পলাতক ঝিনাইদহে পুকুর থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার বিরামপুরে স্বামীর নির্যাতনে দুর্বিষহ জীবন গৃহবধু খাদিজার কোটালীপাড়ায় ৪ দোকান পুড়ে ছাই, আহত ৫ ২ মালবাহী ট্রেনের সংঘর্ষে ৫ ট্যাংকার লাইনচ্যুত, রেলযোগাযোগ বন্ধ এবার ইরানের তেলমন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা জোর করে বিয়ে দেয়ার চেষ্টা, ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা অপ্রাপ্ত বয়স্ক ১৪ আসামি আদালতে, রায় ঘোষণা দুপুরে বাসা থেকে অস্ত্র-মদ উদ্ধার, ইরফানের দেহরক্ষী রিমান্ডে বিসর্জনে দেবী দুর্গার বিদায়, ফিরে গেলেন কৈলাসে র‌্যাব ৯ এর অভিযানে ১৫০ পিস ইয়াবা সহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার পৃৃথক অভিযানে মাদক সহ ০৩ জন আটক, র‌্যাব-১০ কেশবপুরে চোরাই মটর ভ্যানসহ পৌর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতিসহ ৬ জন আটক জগন্নাথপুরে শিরিন সেন্টার এর জায়গার মালিকানা নিয়ে থানায় অভিযোগ

বিরামপুরে বাড়ীর সামনে প্রাচীর নির্মাণ চলাচলের রাস্তা বন্ধ

Spread the love

মোঃ মোবারক আলী বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধি ::

দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা বাজারে শরিফ উদ্দিনের বাড়ীর সামনে পাঁকা প্রাচীর নির্মাণ করায় বাড়ীর লোকজন বাড়ী থেকে বের হতে না পারায় ওই পরিবারে লোকজন বাড়ীতে অবরুদ্ধ হয়ে থাকায় সুবিচারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ জানা গেছে, উপজেলার কাটলা ইউনিয়নে দক্ষিন দাউদপুর গ্রামের দছির উদ্দিনের প্রবাসীপুত্র শরিফ উদ্দিন প্রায় একযুগ পূর্বে কাটলা বাজারে তার ক্রয়কৃত সম্পত্তিতে বাড়ীঘর নির্মাণ করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে। তবে বাড়ী নির্মাণের পর বাড়ী থেকে বের হওয়ার জন্য রাস্তার সমস্যা সৃষ্টি হলে সে সময় বাড়ীর মালিক ও প্রতিবেশী বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমানের সহিত উভয়ের মধ্যে আলোচনা সাপেক্ষে শরিফ বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমানের কাছ থেকে ২০১৫ সালে ৩শ টাকা মূল্যের স্ট্যাম্পে লেখাপড়ার মাধ্যমে ২৫ হাজার টাকায়, রাস্তার দিক উল্লেখ করে সাড়ে ২৩ ফিট জায়গা নেয়।

সেই মোতাবেক ওই রাস্তা দিয়ে বাড়ীর লোকজন চলাচল করছিল। সম্প্রতি সময়ে শরিফের বাড়ীর সামনে ভুমি অফিসের নতুন ভবনের কাজ শুরু হলে তার বাড়ীর দরজার সামনে প্রাচীর নির্মিত হওয়ায় গত ২৪-০৯-২০২০ প্রয়াত মুক্তিযোদ্ধা ফজলুর রহমানের পবিবারের ওয়ারিশগণ রাতের আধারে প্রাচীর নির্মান করায় চরম সংকটে পড়ে, প্রবেশের রাস্তা বন্ধ হয়ে যায়।

বাড়ীতে ঢোকার যাতায়াতের রাস্তা বন্ধ থাকায় বিপাকে পড়েছে পরিবারটি। এমতাবস্থায় শরিফ জীবীকার তাগিদে প্রবাসে অবস্থান করায় ২৭ সেপ্টেম্বর তার বড় ভাই নাসির উদ্দিন বন্ধ রাস্তাটি চলাচলের জন্য খুলে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি আবেদন করলেও অদ্যবধি রাস্তার বিষয়ে কোন সুরহা না হওয়ায় বিভিন্ন দপ্তরের দারে দারে ঘুরছে পরিবারটি।

দঃখজনক হলেও সত্য পরিবারটি বাংলাদেশের প্রকৃত নাগরিক হওয়া সত্বেও একজন নাগরিক হিসাবে মৌলিক অধিকার থেকে বঞ্চিত। তারা কি ফিরে পাবে তাদের সেই অধিকার এমন প্রশ্নের মাঝেও অধিকার প্রতিষ্ঠায় প্রশাসনসহ সকলের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন অসহায় পরিবারটি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার অভিযোগের কথা নিশ্চিত করে জনান, বিষয়টি উপজেলা চেয়ারম্যান সাহেব ঘটনাস্থলে গিয়েছিলেন চলাচলের রাস্তা খুলে দেওয়ার জন্য দ্রুত ব্যবস্থা নিবেন বলে জানান।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ