January 19, 2020, 3:27 am

শিরোনাম :
র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে যাত্রাবাড়ি এলাকা থেকে ৭ ছিনতাইকারী আটক পীরগঞ্জে সেচ্ছাসেবী সংগঠন বিডিক্লিনের আনুষ্ঠানিক যাত্রা শুরু ঝালকাঠির হাফিজা মাদকসহ ঢাকায় আটক ঢাকা অফিসার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বানে জাহাঙ্গীরের জয়ে পীরগঞ্জ প্রেস ক্লাবের অভিনন্দন পীরগঞ্জ উপজেলা বি এন পির পক্ষে শীতার্থদের মাঝে কম্বল বিতরন পীরগঞ্জে এশিয়ান টেলিভিশন এর সপ্তম বর্ষ পূর্তি পালিত আলফাডাঙ্গায় ফারিয়ার নির্বাচন সম্পন্ন বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবির অভিযানে ২টি স্বর্ণের বার উদ্ধার রাবি প্রতিষ্ঠাতা মাদার বখশ’র ৫৩তম মৃত্যুবার্ষিকীর স্বরণ সমাবেশ সফল করার আহবান পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে গ্রেফতারী পরোয়ানা ভুক্ত ১আসামি আটক

বিরামপুরে ডেঙ্গু প্রতিরোধে ২৪ ঘন্টায় কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ

Spread the love

মোঃ সামিউল আলম,বিরামপুর (দিনাজপুর)প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুরে পৌর শহরে ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের চলমান কার্র্যক্রম অব্যাহত রয়েছে। পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় মশা নিধনে ঔষুধ ছিটানো হচ্ছে। রাস্তাঘাট ও ড্রেনগুলো নিয়মিত পরিস্কার করা হচ্ছে। এছাড়া জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা চলানো হচ্ছে। গত সোমবার ঈদুল আযহা অনুষ্ঠিত হবার ২৪ ঘন্টার মধ্যেই কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ করা হয়েছে।
এদিকে বিরামপুরে কয়েকজন ডেঙ্গু আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বর্তমানে অনেকটা সুস্থ্য আছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এদের প্রায় সকলেই রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গা থেকে বাড়িতে এসেছিলেন। স্থানীয় বসবাসকারী কেউ ডেঙ্গু রোগে আক্রান্তের খবর পাওয়া যায়নি।
বিরামপুর পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল জানান, “ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের পক্ষ থেকে মশা মারার ঔষুধ স্প্রে করা সহ বিভিন্ন কার্যক্রম চালু করা হয়েছে। তবে শুধু পৌর পরিষদের একার পক্ষে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়। এর জন্য পৌরবাসীকে সচেতন হতে হবে এবং নিয়মিত ঘর-বাড়ি ও নিজ নিজ আশেপাশের এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে ডেঙ্গু রোগের জীবানু বহনকারী এডিস মশা বংশ বিস্তারের সুযোগ না পায়”। তিনি আরো জানান, এবারের ঈদুল আযহায় কোরবানীর পশু’র বর্জ্য ২৪ ঘন্টার মধ্যেই অপসারণ করা সম্ভব হয়েছে। এ কাজে সহযোগীতার জন্য পৌর বাসীকে আন্তরিক ধন্যবাদ জানান পৌর মেয়র।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ