November 14, 2019, 4:12 pm

শিরোনাম :
র‌্যাব-৫ এর অভিযানে ১৫৪ কেজি গাঁজা ও কাভার্ট ভ্যানসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার বেনাপোল পোর্ট থানার এএসআই শাহীনের অভিযান ২ কেজি গাঁজা সহ আটক-১ হাজী ছিদ্দেক মিয়া আদর্শ কে,জি স্কুলে ২০১৯ইং সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা প্রদান শার্শায় সিজারের সময় শিশুর মাথা কেটে মৃত্যুর অভিযোগ উত্তরবঙ্গে রেল-সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন,স্টেশন মাস্টারের ভুলে ৮ বগি লাইনচ্যুত সচিবালয়ে ঝাড়ুদার লেংড়া বাবুর ক্যাসিনো কারবার ফ্রিডম মিলনের ভাই ক্যাসিনো তুহিন ধরা ছোয়ার বাহিরে তরুন ক্যাটাকরিতে সুনামগঞ্জের শ্রেষ্ট করদাতা নির্বাচিত তাহিরপুরের জুয়েল আমিন বিএফএ লক্ষ্মীপুর জেলা ইউনিটের বার্ষিক সাধারন সভা ও কমিটি গঠন-২০১৯ অনুষ্ঠিত লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি বরাদ্ধ লুটপাটের অভিযোগ

বিরামপুরে ডেঙ্গু প্রতিরোধে ২৪ ঘন্টায় কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ

Spread the love

মোঃ সামিউল আলম,বিরামপুর (দিনাজপুর)প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুরে পৌর শহরে ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের চলমান কার্র্যক্রম অব্যাহত রয়েছে। পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় মশা নিধনে ঔষুধ ছিটানো হচ্ছে। রাস্তাঘাট ও ড্রেনগুলো নিয়মিত পরিস্কার করা হচ্ছে। এছাড়া জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা চলানো হচ্ছে। গত সোমবার ঈদুল আযহা অনুষ্ঠিত হবার ২৪ ঘন্টার মধ্যেই কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ করা হয়েছে।
এদিকে বিরামপুরে কয়েকজন ডেঙ্গু আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বর্তমানে অনেকটা সুস্থ্য আছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এদের প্রায় সকলেই রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গা থেকে বাড়িতে এসেছিলেন। স্থানীয় বসবাসকারী কেউ ডেঙ্গু রোগে আক্রান্তের খবর পাওয়া যায়নি।
বিরামপুর পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল জানান, “ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের পক্ষ থেকে মশা মারার ঔষুধ স্প্রে করা সহ বিভিন্ন কার্যক্রম চালু করা হয়েছে। তবে শুধু পৌর পরিষদের একার পক্ষে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়। এর জন্য পৌরবাসীকে সচেতন হতে হবে এবং নিয়মিত ঘর-বাড়ি ও নিজ নিজ আশেপাশের এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে ডেঙ্গু রোগের জীবানু বহনকারী এডিস মশা বংশ বিস্তারের সুযোগ না পায়”। তিনি আরো জানান, এবারের ঈদুল আযহায় কোরবানীর পশু’র বর্জ্য ২৪ ঘন্টার মধ্যেই অপসারণ করা সম্ভব হয়েছে। এ কাজে সহযোগীতার জন্য পৌর বাসীকে আন্তরিক ধন্যবাদ জানান পৌর মেয়র।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ