June 1, 2020, 3:12 pm

শিরোনাম :
কলাপাড়া খাদ্যবান্ধব কর্মসূচীর চাল আত্মসাতের অভিযোগে দূদকের মামলা আলফাডাঙ্গায় কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য উন্মুক্ত লটারি রাজাপুরে গ্রামে এসে ঢাবি শিক্ষার্থীর লঙ্কাকান্ড,আতঙ্কে এলাকাবাসী ! করোনাভাইরাস মোকাবেলায় সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে বলে-স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক স্বপন তাহিরপুরে আহত সাংবাদিকের মামলা নেয়নি থানা পুলিশ: প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিক্ষোভে অংশ নেয়া নিউইয়র্ক সিটি মেয়র বিল ডি ব্ল্যাসিওর মেয়ে গ্রেফতার হয়েছেন ইরানে ভালোবাসার মানুষকে বিয়ের অপরাধে ১৪ বছর বয়সী মেয়েকে হত্যা করলেন বাবা বাবা-মাকে ছেড়ে আলাদা সংসার পাতার চাপ দিলে স্ত্রীকে ডিভোর্স দেয়া যাবে বলে মন্তব্য করেছেন ভারতের কেরালা রাজ্যের হাইকোর্ট গলাচিপায় ইউপি সদস্যের বিরুদ্ধে বাল্যবিবাহে সহযোগীতার অভিযোগ মহামারী মরন ব্যাধী করোনায় দেশে আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১

বিরামপুরে ডেঙ্গু প্রতিরোধে ২৪ ঘন্টায় কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ

Spread the love

মোঃ সামিউল আলম,বিরামপুর (দিনাজপুর)প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুরে পৌর শহরে ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের চলমান কার্র্যক্রম অব্যাহত রয়েছে। পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় মশা নিধনে ঔষুধ ছিটানো হচ্ছে। রাস্তাঘাট ও ড্রেনগুলো নিয়মিত পরিস্কার করা হচ্ছে। এছাড়া জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা চলানো হচ্ছে। গত সোমবার ঈদুল আযহা অনুষ্ঠিত হবার ২৪ ঘন্টার মধ্যেই কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ করা হয়েছে।
এদিকে বিরামপুরে কয়েকজন ডেঙ্গু আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বর্তমানে অনেকটা সুস্থ্য আছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এদের প্রায় সকলেই রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গা থেকে বাড়িতে এসেছিলেন। স্থানীয় বসবাসকারী কেউ ডেঙ্গু রোগে আক্রান্তের খবর পাওয়া যায়নি।
বিরামপুর পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল জানান, “ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের পক্ষ থেকে মশা মারার ঔষুধ স্প্রে করা সহ বিভিন্ন কার্যক্রম চালু করা হয়েছে। তবে শুধু পৌর পরিষদের একার পক্ষে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়। এর জন্য পৌরবাসীকে সচেতন হতে হবে এবং নিয়মিত ঘর-বাড়ি ও নিজ নিজ আশেপাশের এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে ডেঙ্গু রোগের জীবানু বহনকারী এডিস মশা বংশ বিস্তারের সুযোগ না পায়”। তিনি আরো জানান, এবারের ঈদুল আযহায় কোরবানীর পশু’র বর্জ্য ২৪ ঘন্টার মধ্যেই অপসারণ করা সম্ভব হয়েছে। এ কাজে সহযোগীতার জন্য পৌর বাসীকে আন্তরিক ধন্যবাদ জানান পৌর মেয়র।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ