April 2, 2020, 9:04 am

শিরোনাম :
প্রতি উপজেলার দুজনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সাধারণ ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করুন,আমাদের সঙ্গে নয়-মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইরান কাশ্মীরের বাসিন্দাদের সংজ্ঞা বদলে দিল নরেন্দ্র মোদির সরকার যুক্তরাষ্ট্রে মহামারী করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড  প্রাণঘাতী করোনাভাইরাস- পুলিশ সদস্যদের বিনয়ী হতে বললেন আইজিপি ড. জাবেদ পাটোয়ারী দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৫৬ রোহিঙ্গা ক্যাম্পে ভলান্টিয়ার দিয়ে কাজ চালানোর নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কেশবপুরের সড়ক দূর্ঘটনায় আহত আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম হাসপাতালে ২৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন একটি জরুরী ঘোষনা

বিটকয়েনের দাম ১০ হাজার ডলারের নিচে

Spread the love

বিটকয়েনের দাম ১০ হাজার ডলারের নিচে

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

বুধবার ১০ হাজার ডলারের নিচে নেমে গেছে প্রতি বিটকয়েনের মূল্য। নীতিনির্ধারকরা চাপ প্রয়োগ করতে পারে-বিনিয়োগকারীদের এমন উদ্বেগের মুখে এই ভার্চুয়াল মুদ্রার দাম ২০ শতাংশ পড়ে যায় বলে রয়টার্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার একটা সময়ে ৩০ শতাংশ নিচে নেমে গিয়েছিল বিশ্বের সবচেয়ে বড় ও পরিচিত এই ভার্চুয়াল মুদ্রার দাম। এক মাস আগেও যেখানে এক বিটকয়েনের মূল্য ছিল প্রায় ২০ হাজার ডলার।

দক্ষিণ কোরিয়া আর চীন ভার্চুয়াল মুদ্রা বিনিময় বন্ধ করে দিতে পারে এমন খবর প্রকাশের পর পরিচিতি আর বাজারের দিক থেকে ভার্চুয়াল মুদ্রার তালিকায় দুই আর তিন নাম্বারে থাকা ইথারনাম আর রিপল-এর দামও পড়ে গেছে।

ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগ প্রতিষ্ঠান ক্রিপ্টোকমপেয়ার প্রতিষ্ঠাতা চার্লস হেইলার বলেন, “বাজারে এখন অনেক কিছু নিয়ে উদ্বেগ রয়েছে। তাই মানুষ এখান থেকে বের হতে চাইছে।”

বুধবার ব্যাংক ও আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান সিটি-এর বিশ্লেষকরা বলেন, বর্তমান অবস্থার মধ্যেও বিটকয়েন আবার তার উচ্চ দামে ফিরে আসতে পারে। সেই সঙ্গে এক বিটকয়েনের মূল্য ৫৬০৫ থেকে ৫৬৭৩ ডলারের মধ্যে নেমে আসতে পারে বলেও যোগ করেন তারা।

দক্ষিণ কোরিয়া, জাপান আর চীন বর্তমানে বিটকয়েন নিয়ন্ত্রণে পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে। ফ্রান্স আর যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা ঝুঁকছেন ক্রিপ্টোকারেন্সি নিয়ে অনুসন্ধান চালাতে।

চলতি বছর মার্চে আর্জেন্টিনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জি২০ সামিট। এই সম্মেলনে বিটকয়েনের দাম ও ব্যবহার বৃদ্ধি নিয়ে আলোচনা করবেন বিভিন্ন দেশের কর্মকর্তারা।

বুধবার এক বিটকয়েনের দাম ৯২২২ ডলার পর্যন্ত নামে, যা ২০১৭ সালের ১ ডিসেম্বরের পর থেকে সর্বনিম্ন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ