June 1, 2020, 1:24 pm

শিরোনাম :
কলাপাড়া খাদ্যবান্ধব কর্মসূচীর চাল আত্মসাতের অভিযোগে দূদকের মামলা আলফাডাঙ্গায় কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য উন্মুক্ত লটারি রাজাপুরে গ্রামে এসে ঢাবি শিক্ষার্থীর লঙ্কাকান্ড,আতঙ্কে এলাকাবাসী ! করোনাভাইরাস মোকাবেলায় সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে বলে-স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক স্বপন তাহিরপুরে আহত সাংবাদিকের মামলা নেয়নি থানা পুলিশ: প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিক্ষোভে অংশ নেয়া নিউইয়র্ক সিটি মেয়র বিল ডি ব্ল্যাসিওর মেয়ে গ্রেফতার হয়েছেন ইরানে ভালোবাসার মানুষকে বিয়ের অপরাধে ১৪ বছর বয়সী মেয়েকে হত্যা করলেন বাবা বাবা-মাকে ছেড়ে আলাদা সংসার পাতার চাপ দিলে স্ত্রীকে ডিভোর্স দেয়া যাবে বলে মন্তব্য করেছেন ভারতের কেরালা রাজ্যের হাইকোর্ট গলাচিপায় ইউপি সদস্যের বিরুদ্ধে বাল্যবিবাহে সহযোগীতার অভিযোগ মহামারী মরন ব্যাধী করোনায় দেশে আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১

বান্দরবানে নতুন ধর্মগুরু হিসেবে দায়িত্ব নিচ্ছেন জ্ঞানপ্রিয় ভিক্ষু, ২৮ মে অভিষেক

Spread the love
রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি:
দিনের পরে রাত এবং রাতের পরে দিন এই হলো সময়ের পরিবর্তন। ধর্মীয় গুরু উচহ্লা ভান্তের মৃত্যুর পর নতুন পরিক্রমায় ধর্মগুরু হিসেবে বান্দরবানে দায়িত্ব নিচ্ছে জ্ঞানপ্রিয় ভিক্ষু ।উল্লেখ্য যে  বান্দরবানে ঐতিহ্য রাজগুরু বিহার পরিচালনার জন্য নতুন( খ্যং ওয়া ক্যং)  রাজগুরু বিহারধক্ষ্য হিসেবে দায়িত্ব নিচ্ছেন জ্ঞান প্রিয় ভিক্ষু (ঞা  না সিরি) যার বয়স ৬৭ বছর। তিনি ১৩তম বোমাংগ্রী উ ক্যজসাই এর নাতী।
শনিবার সন্ধ্যায় রাত সাড়ে ৮ ঘটিকার সময় বান্দরবান শহরে মাইকিং করে এই ঘোষণাটি করা হয়। এবং আগামী ২৮ তারিখ বৃহস্পতিবার রাজগুরু বৌদ্ধ বিহারে রাজগুরু মহাথেরো হিসেবে অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে। তিনি দীর্গদিন ধরে চট্টগ্রাম বৌদ্ধ বিহারে অবস্থান করছেন।করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারনে সংক্রমণ এরাতে সরকারের নির্দেশ অনুযায়ি সামাজিক দূরত্ব বজায় রেখে অভিষেক অনুষ্ঠানটি পালন করা হবে।সকলে আশা করছেন উচহ্লা  ভান্তের পর এই নতুন ধর্মীয় গুরু তার আদর্শ অনুকরণ করে সকল ভক্তের মনে আবার স্থান করে নিতে পারবে এবং বৌদ্ধ ধর্মকে তিনি যেভাবে প্রচার ও প্রসার করে গেছেন সেটা সকল বান্দরবানবাসীর মনে আবার জাগ্রত করতে পারবে। তাই তিনি যাতে জগতের সকল মানুষের মঙ্গল করতে পারে সেজন্য সকলের কাছে সহযোগিতা কামনা করেছেন।
ডিটেকটিভ/২৩ মে ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ