April 1, 2020, 10:50 am

শিরোনাম :
জৈন্তাপুর মডেল থানা পুলিশের ত্রান মাস্ক ভিতরন ঘরে ছয় মাসের সন্তান রেখে ‘করোনাযুদ্ধে’ ইউএনও সুমি মজুমদার ফুলবাড়ীতে ৭ম শ্রেণির ছাত্রীকে ধর্ষনের অভিযোগ ৩০ হাজার টাকার দফারফা নাগেশ্বরীতে তৃতীয় শ্রেণির ছাত্রীকে মুখ চেপে ধরে ধর্ষণ যুক্তরাষ্ট্রে করোনায় নিভে গেল কুলাউড়ার এক বাঙ্গালী গৃহবধুর প্রাণ করোনা সচেতনতায় পুলিশের উদ্যোগে তানোরে গনমাধ্যম কর্মীসহ সাধারণ মানুষের মঝে চলছে মাক্স বিতরণ রাজশাহীর বাগমারাতে লাশ দাফনে এলাকাবাসীর বাধা পুলিশের উপস্থিতিতে দাফন সম্পুর্ণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী বিভাগকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর তানোরে ঝুলন্ত এক ব্যাক্তির মরদেহ উদ্ধার কেশবপুরে করোনা সন্দেহে এক ব্যক্তির নমুনা সংগ্রহ

বান্দরবানের লামায় অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করছেন উপজেলা প্রশাসন,ফাইতং ইউনিয়ন বিক্সস ফিল্ড গাড়ি চলাচল বন্ধ ঘোষণা করেন পরিষদের সদস্য বৃন্দ

Spread the love
ইসমাইলুল করিম,লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ
বিশ্বব্যাপী ছড়ানো প্রাণঘাতী করোনা ভাইরাস (COVID-19) লামা উপজেলায় দ্রুত সংক্রমণের সম্ভাবনা রয়ছে, তাই বান্দরবানের লামা উপজেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।
অনির্দিষ্ট সময়ের জন্য আজ মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির বৈঠক শেষে উপজেলা প্রশাসন এই লকডাউন ঘোষণা করছেন ।
বৈঠক শেষে প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি এর একটি জরুরী গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বাজারের রেস্টুরেন্ট, শপিং মল, হোটেল, ফুটপাত সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান আজ সন্ধ্যা ৮ঘটিকা হতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। এবং শনিবার ও মঙ্গলবার নির্ধারিত পশুরহাট সহ সকাল ১০টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত মুদি দোকান ও কাঁচা বাজার খোলা থাকবে, তবে ঔষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানানো হয়।
ফাইতং ফাঁড়ি  প্রশাসন  ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান জালাল উদ্দীন কোম্পানি,ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি হেলাল উদ্দিন বি এ, ফাইতং উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি শহিদুল্লাহ মিন্টু
সাধারণ সম্পাদক মো ওমর ফারুক ও পরিষদের প্যানেল চেয়ারম্যান,  জুবাইরুল ইসলাম জুবাইর , ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন জয় সহ স্থানীয় জণগণ এই কথা বলবেন।  আগামীকাল সকাল ভোর হতেই ফাইতং সম্পুর্ন  লকডাউন যাত্রীবাহী,মালবাহী,সব গাড়িই বন্ধ অনিদিষ্টকালের জন্য।
শুধুমাত্র  কাঁচামাল ও এম্বুলেন্স বাহী গাড়িই চলাচল করতে পারবে যে।
নিজে বাঁচুন, অন্যকে বাচঁতে সহায়তা করুন।
এদিকে, লামা উপজেলার পার্শ্ববর্তী কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত মুসলিমা খাতুন নামে ১জন মহিলার মৃত্যু হয়। এবং লামা উপজেলার প্রবেশ পথে কক্সবাজার জেলার রামু ও চকরিয়া উপজেলাসহ সীমান্তবর্তী বেশ কিছু সড়কপথ অরক্ষিত রয়েছে। তাই লামা উপজেলার সাথে এসকল অরক্ষিত প্রবেশ পথ সংযুক্ত থাকায় জনযাতায়াত যাতে অবারিত হয়ে করোনা ভাইরাসের দ্রুত সংক্রামণের সম্ভাবনা রয়েছে, তাই লামা উপজেলাকে লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি।
তিনি আরো বলেন, বিদেশ থেকে আসা ২২ জনকে কোয়ারান্টাইনে টাকার জন্য বলা হয়েছে, যারা মানবে না তাদেরকে জরিমানার কথাও উল্লেখ করেন তিনি , তাছাড়া লামা পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের জনগণকে কোয়ারেন্টাইন (তথা নিজ গৃহে) অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।
প্রাইভেট ডিটেকটিভ/২৫ মার্চ ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ