February 19, 2019, 10:47 am

বাটলার-স্টোকস ইংল্যান্ডের ত্রাতা

Spread the love

বাটলার-স্টোকস ইংল্যান্ডের ত্রাতা

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

ক্যারিবিয়ানে আবারও ব্যর্থ ইংল্যান্ডের টপ অর্ডার। তবে জস বাটলার ও বেন স্টোকসের অপরাজিত ফিফটিতে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টে প্রথম টেস্টে বড় সংগ্রহের আশা জাগিয়েছে জো রুটের দল।

তৃতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ২৩১ রান। বাটলার ৬৭ ও স্টোকস ৬২ রানে ব্যাট করছেন। পঞ্চম উইকেটে এরইমধ্যে তারা গড়েছেন অবিচ্ছিন্ন ১২৪ রানের জুটি। এবারের সফরে এটাই ইংল্যান্ডের সর্বোচ্চ রানের জুটি।

ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে ইংল্যান্ড। প্রথম ঘণ্টার বিরতির পর বাজে শটে কিটন জেনিংস ফিরলে ভাঙে সফরকারীদের উদ্বোধনী জুটি।

অনেকটা সময় নিয়ে থিতু হওয়া ররি বার্নস ও জো ডেনলি পারেননি নিজেদের ইনিংস বড় করতে। এক চারে ১০৩ বলে ২৯ রান করা বার্নসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন কিমো পল। পরের ওভারে ডেনলিকে ফিরিয়ে দেন শ্যানন গ্যাব্রিয়েল।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাজে সময় কাটানো রুট ব্যর্থ আরও একবার। তৃতীয়বারের মতো আলজেরি জোসেফের বলে আউট হলেন ইংলিশ অধিনায়ক। ১০৭ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ডকে কক্ষপথে ফিরিয়েছেন বাটলার ও স্টোকস।

দুই সহজাত আক্রমণাত্মক ব্যাটসম্যানের শতরানের জুটিতে ইংল্যান্ড দিন শেষে করেছে স্বস্তিতে। ৭০তম ওভারের শেষ বলে জোসেফকে ফিরতি ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন স্টোকস। রিপ্লেতে দেখা যায় বলটি ছিল ‘নো’। তাই বেঁচে যান এই অলরাউন্ডার। কোনো ক্ষতি ছাড়াই শেষ সেশন কাটিয়ে দেয় ইংল্যান্ড। ২০১৭ সালের জানুয়ারি থেকে এনিয়ে ১৮ বার ‘নো’ বলের জন্য উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ।

স্টোকস ১৩০ বলে ৬২ রান করতে হাঁকান ৬টি চার। বাটলারের ১২৩ বলে খেলা ৬৭ রানের ইনিংস গড়া ৯টি চারে।

মন্থর ওভার রেটের জন্য নিষিদ্ধ অধিনায়ক জেসন হোল্ডারের জায়গায় একাদশে ফেরা অলরাউন্ডার পল ৪২ রানে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ৮৩ ওভারে ২৩১/৪ (বার্নস ২৯, জেনিংস ৮, ডেনলি ২০, রুট ১৫, বাটলার ৬৭*, স্টোকস ৬২*; রোচ ০/৩৪, গ্যাব্রিয়েল ১/৪৪, জোসেফ ১/৫৬, পল ২/৪২, চেইস ০/৪০, ব্র্যাথওয়েট ০/৫)

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ