April 2, 2020, 2:07 am

শিরোনাম :
ভৈরবে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮ জন কে আইনের আওতায় আনা হয় ও ১৭৫০০ টাকা জরিমানা করা হয় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্রহ্মপুত্র নদে হিন্দু সম্প্রদায়ের অষ্টমী পালন কুয়াকাটায় দেয়াল চাপা পরে ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী নিহত গভীর রাতে কর্মহীন অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন যশোরে কেটলির গরম পানিতে চা-দোকানির হাত ঝলসে দিল পুলিশ বাদাঘাট শ্রী কৃষ্ণ সেবা সংঘের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সাবেক ডিসি,আরডিসি,দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা নথিভুক্ত ফুলবাড়ীতে বাজার পরিস্কার করলো রংধণু পাঠাগার ও চাষী ক্লাবের সেচ্ছাসেবীরা ভোলায় সাংবাদিকের উপর হামলা সেই চেয়ারম্যানের ছেলে নাবিল হায়দার গ্রেফতার রাজশাহী মেডিকেলে শুরু হয়েছো করোনা পরীক্ষা’ রিপোর্ট মিলবে ৮ থেকে ১২ ঘণ্টায়

বাগেরহাট-৪ উপ-নির্বাচন শেষ মুহুর্তে তুঙ্গে নৌকার প্রচারণা

Spread the love

এইচ এম জসিম উদ্দিন,মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধি :

আসছে ২১ মার্চ শনিবার অনুষ্ঠিতব্য বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনকে সামনে রেখে শেষ মুহুর্তে নৌকার পক্ষে প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। আওয়ামী লীগ মনোনীত জাতীয় সংসদ সদস্য প্রার্থী দলের কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলনের পক্ষে সৃষ্টি হয়েছে উচ্ছ¦সিত জনতার গণজোয়ার।
জোড়ালো প্রতিদ্ব›িদ্ব না থাকলেও দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা করে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতির হার বাড়াতে তিনি মাঠ চষে বেড়াচ্ছেন। তার এ তৎপরতার কারণেই গোটা এলাকায় তৈরী হয়েছে নির্বাচনী আমেজ। মোরেলগঞ্জ-শরণখোলা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলবদ্ধ হয়ে গ্রামে-গ্রামে নৌকার পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের উন্নয়নমুলক কর্মকান্ডকে সাধারণ মানুষের কাছে তুলে ধরে নৌকার বিকল্প নেই বলে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। যতই নিবার্চন এগিয়ে আসছে ততই নির্বাচনী মাঠ জমে উঠছে। নেতা-কর্মীদের মাঝে দেখা যাচ্ছে উৎসবের আমেজ।
শান্তিপূর্ণ সহাবস্থানের বাসযোগ্য পরিবেশ গঠণে সন্ত্রাস, মাস্তান, চাঁদাবাজ, দখলবাজ ও মাদকবাজদের বিরুদ্ধে তার শক্ত অবস্থান ঘোষণায় সাধারণ ভোটারদের মাঝেও দেখা দিয়েছে ব্যাপক উচ্ছ¦াস। সর্বত্রই বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।
নির্বাচনী এলাকার ২টি উপজেলার প্রত্যন্ত অঞ্চলের পথে-ঘাটে, হাটে-বাজারে শোভা পাচ্ছে এ্যাডভোকেট আমিরুল আলম মিলনের নৌকা প্রতীকের সাদা,কালো পোষ্টার ও ব্যানার। উপ-নির্বাচনকে কেন্দ্র করে দৃশ্যত মোরেলগঞ্জ-শরণখোলার মানুষ দীর্ঘদিন পর যেন প্রাণ ফিরে পেয়েছেন। তৃণমূলে দলের ত্যাগী নেতা-কর্মীদের ভেতর স্বস্তির ভাব লক্ষ্য করা যাচ্ছে। দীর্ঘদিনের ঝিমিয়ে পড়া রাজনীতি আবারও চাঙ্গা হয়েছে। উপরন্তু ক্ষমতাসীন দলে বহুধাবিভক্ত নেতৃত্ব ও জিম্মিদশায় হাবুডুবু খাওয়ার কারণে এ এলাকার রাজনীতি চলতো ভিন্ন আঙ্গিকে, ছিল একটা অস্বস্তিকর পরিবেশ। উপ-নির্বাচনকে কেন্দ্র করে জনসাধাণ যেন হাফ ছেড়ে বেঁচেছেন। নতুন এক আমেজ তৈরী হয়েছে মোরেলগঞ্জ-শরণখোলার প্রতিটি এলাকায়।
এ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলনের সঙ্গে প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাজন কুমার মিস্ত্রী। যদিও জাতীয় পার্টির প্রার্থীর কোন প্রচার প্রচারণা গণসংযোগ নেই। মনোনয়ন দাখিল ও কিছু পোষ্টার ঝুলানোর মধ্যেই সীমাবদ্ধ রয়েছেন তার প্রচারণা।
এদিকে দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা করে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতির হার বাড়িয়ে জনতার ভোটে নির্বাচীত হবার স্বপ্ন নিয়ে এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন প্রতিদিন জেলা-উপজেলা নেতাদের নিয়ে ছুটে চলছেন মোরেলগঞ্জ-শরণখোলার প্রত্যন্ত জনপদে।
ছাত্র রাজনীতি থেকে উঠে আসা জাতীয় নেতা এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন একজন কর্মীবান্ধব, জনদরদী, সৎ, ত্যাগী ও পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব হবার সুবাদে দলীয় নেতা-কর্মী ছাড়াও সর্বসাধারণের কাছে রয়েছে তার একটি আলাদা গ্রহণযোগ্যতা। এ গ্রহণযোগ্যতাকে কাজে লাগিয়ে তিনি ভোটকেন্দ্রবিমুখ ভোটারদেরকে কেন্দ্রমুখী করতে প্রতিনিয়ত ব্যস্ত সময় পার করছেন। তিনি দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকে প্রতিদিনই তিনি একাধিক সভা-সমাবেশে অংশগ্রহণ করছেন।
তিনি যেখানেই যাচ্ছেন সেখানেই জনতার স্বতঃস্ফুর্ততা লক্ষ্য করা যাচ্ছে। ওইসব এলাকায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভাগুলো দলীয় নেতা-কর্মী ও সাধারণ জনতার অংশগ্রহণে পরিণত হচ্ছে জনতার মিলন মেলায়। দীর্ঘদিন ধরে দলের অবহেলিত তৃণমূল নেতা-কর্মী ও শান্তিপ্রিয় জনতা তাদের প্রাণের মানুষ এ্যাডভোকেট আমিরুল আলম মিলনকে কাছে পেয়ে ফুলে ফুলে শুভেচ্ছা জানিয়ে ভালোবাসায় সিক্ত করছেন। মিছিলে মিছিলে জনতার ঢলে পথসভাগুলো কানায় কানায় পরিপূর্ণ হচ্ছে।

প্রাইভেট ডিটেকটিভ/১৯ মার্চ ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ