March 28, 2020, 1:00 am

শিরোনাম :
তাহিরপুরে বিদ্যালয়ের তালা ভেঙ্গে চুরি কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে সুন্দরগঞ্জে এমপি কর্তৃক গণমাধ্যমকর্মীদেরকে স্যানিটাইজার-পিপিই প্রদান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধানসহ দুই চিকিৎসক হোম কোয়ারেন্টিনে কোভিড-১৯ জরুরি তহবিল অনুদান দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কৃতজ্ঞতা সৌদি আরবের করোনার কারণে হজ বাতিল করা হবে না অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না-জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বায়ালমারীতে করোনা আতঙ্কে হাসপাতাল ছাড়ছে ভর্তি রোগীরা ভয় নয় সচেতনতা,করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ২৯নং ওয়ার্ড কাউন্সিল পার্থী সাজ্জাদ হোসেন বোয়ালমারীতে প্রতিবন্ধীর বাড়ি ভাংচুর ও লুটপাট

বাগেরহাট -৪ উপনির্বাচন কাল ভোট,সব প্রস্তুতি সম্পন্ন

Spread the love

এইচ এম জসিম উদ্দিন,(মোরেলগঞ্জ-বাগেরহাট)প্রতিনিধিঃ

আগামীকাল শনিবার বাগেরহাট-৪ মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপনির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন উপলক্ষ্যে শুক্রবার সকাল ১০টা থেকে কেন্দ্রগুলোর জন্য ব্যালট, ব্যালটবাক্স প্রয়োজনীয় সব মালামাল বিতরণ করা হয়েছে। রিটার্নিং অফিসার খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুচ আলী আনুষ্ঠানিকভাবে মালামাল বিতরণ শুরু করেন। করোনার সতর্কতার জন্য প্রতিটি কেন্দ্রে টিস্যু পেপার, হ্যান্ডস্যাানিটাইজার, সাবান সরবরাহ করা হয়েছে। পাশাপাশি প্রতিটি কেন্দ্রে একটি করে সচেতনতামূলক ব্যানারও দেয়া হয়েছে। ভোট প্রদানের পর পরই সব ভোটারকে কেন্দ্র ত্যাগের অনুরোধ করা হয়েছে।
এ আসনটিতে ১৪৩ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। মোট ভোটর সংখ্যা ৩ লক্ষ ১৬ হাজার ৫১০ জন। এর মধ্যে ১ লক্ষ্য ৫৮ হাজার ৭৯১ জন পুরুষ এবং নারী ভোটার ১ লক্ষ্য ৫৭ হাজার ৭১৯ জন । নির্বাচন অবাধ সুষ্ঠু করার লক্ষ্যে ১০ প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড, র‌্যাবের ১০টি টিম মোতায়েন করা হয়েছে। এসবের পাশাপাশি ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট , ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ২১ টি ভ্রাম্যমান টিম এবং ১০টি স্ট্রাইকিং ফোর্স মাঠে সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। কেন্দ্র নিরাপত্তার জন্য থাকবে ৫ জন পুলিশ এবং ১২ জন করে আনসার সদস্য। আগামীকাল শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত নিরবচ্ছিন্ন ভোট গ্রহণ চলবে।
এ নির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন তারা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন নৌকা প্রতীকে এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে সাজন কুমার মিস্ত্রি।
প্রসঙ্গত , গত ১০ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে সংসদ সদস্য ডাঃ মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে এ আসনটি শুন্য হয়। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফশীল অনুসারে আগামীকাল ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রাইভেট ডিটেকটিভ/২০ মার্চ ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ