January 18, 2020, 8:18 am

শিরোনাম :
ঢাকার সিটি নির্বাচনে তারিখ নিয়ে কমিশন গ্রহণযোগ্য সমাধানে পৌঁছাবে-সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কালিয়ায় অস্ত্র ও গুলিসহ নয়ন সর্দার ও জাহিদ শেখ নামের দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ চিলমারীতে নৈশপ্রহরীকে খুন করে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা ১৪ দিন অতিবাহিত হলেও পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে  স্পিকারের শোক চন্দ্রগঞ্জ থানা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবুল আনছারীর সংবাদ সম্মেলন শহীদ মুক্তিযোদ্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ নুরুল আমিন এর সংবর্ধনা অনুষ্ঠানে এম পি এইচ এম ইব্রাহীম তেহরান ট্রাম্পের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করবে ঢাকার দুই সিটি নির্বাচনে ইসির নির্দেশনায় কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল যশোরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ নারী নিহত সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: অর্থমন্ত্রী

Spread the love

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: অর্থমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দশ বছর আগের বাংলাদেশ আর বর্তমান বাংলাদেশে অনেক তফাত রয়েছে। বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত হয়েছে। দিনে দিনে শুধু সামনের দিকে অগ্রসর হচ্ছে বাংলাদেশ। গতকাল মঙ্গলবার শেরে বাংলানগরে অর্থমন্ত্রীর নিজ দফতরে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোসহ জাতিসংঘের প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

মুস্তফা কামাল বলেন, বিশ্বব্যাপী চলমান অর্থনৈতিক মন্দা সত্ত্বেও বাংলাদেশ ধারাবাহিকভাবে ৭ শতাংশের উপরে প্রবৃদ্ধি অর্জন করে চলেছে। গত অর্থবছরে ৭ দশমিক ৮৬ শতাংশ প্রবৃদ্ধি অর্জিত হয়েছে এবং চলতি অর্থবছরে ৮ দশমিক ১৩ শতাংশ হবে বলে প্রাক্কলন করা হয়েছে। আমরা স্বাস্থ্য, খাদ্য, শিক্ষাসহ প্রায় সকল খাতে অগ্রগতি অর্জন করেছি।

অর্থমন্ত্রী আরো বলেন, ইউএনডিপি ২০১৭-২০২০ সালের মধ্যে প্রতিশ্রুত ১ দশমিক ২২ বিলিয়ন ডলার সরকার পরিকল্পিতভাবে ব্যবহার করছে। জাতিসংঘ বাংলাদেশের অগ্রগতির পথে কোনো শর্ত আরোপ করে উন্নয়নকে বাধাগ্রস্ত না করে বরং বাংলাদেশকে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে জাতিসংঘ সহযোগী হিসাবে কাজ করবে বলে মন্ত্রী আশা ব্যক্ত করেন।

আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে বলেও আশা প্রকাশ করেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল।

জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো বলেন, অর্থনৈতিক অগ্রগতি, নারীদের কর্মস্থান ও ক্ষমতায়নে বাংলাদেশ এগিয়েছে অনেক। আগামীতে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হবে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ