April 1, 2020, 4:59 pm

শিরোনাম :
বাদাঘাট শ্রী কৃষ্ণ সেবা সংঘের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সাবেক ডিসি,আরডিসি,দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা নথিভুক্ত ফুলবাড়ীতে বাজার পরিস্কার করলো রংধণু পাঠাগার ও চাষী ক্লাবের সেচ্ছাসেবীরা ভোলায় সাংবাদিকের উপর হামলা সেই চেয়ারম্যানের ছেলে নাবিল হায়দার গ্রেফতার রাজশাহী মেডিকেলে শুরু হয়েছো করোনা পরীক্ষা’ রিপোর্ট মিলবে ৮ থেকে ১২ ঘণ্টায় করোনা ভাইরাস প্রতিরোধে দুর্যোগ মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে নিরলস পরিশ্রম করছে কুমিল্লা জেলা পুলিশ রাজশাহীর তানোরে জেলা পুলিশের উদ্যোগে সমাজের অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও সাবান বিতরণ কেশবপুরে করোনা ভাইরাস মোকাবেলায় হাসপাতালে চিকিৎসা সামগ্রী প্রদান বেকার হয়ে পড়া অসহায় দিনমজুর মানুষদের কথা ভেবে তাদের পাশে দাঁড়াল সোনারবাংলা আদর্শ ক্লাব নবীগঞ্জে চেয়ারম্যান কর্তৃক ৫ সাংবাদিককে পিটিয়ে আহত

বগুড়া সদরে জন আকাঙ্খাক্ষার বাংলাদেশ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

Spread the love

সাখাওয়াত হোসেন,মহাস্থান(বগুড়া)প্রতিনিধিঃ

গতকাল বগুড়া সদরের রোচাস কনভেনশন হলে বগুড়া জেলা জন আকাঙ্খাক্ষার বাংলাদেশ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জন প্রশাসন সচিব এএফএম সোলায়মান চৌধুরী। তিনি বলেন, মুক্তিযুদ্ধের অঙ্গীকার ও ধর্মীয় মূল্যবোধের সমন্বয়ে জাতীয় ঐক্য তৈরী করতে পারলে পরিবর্তন সহজতর হবে। সকলের কন্ঠে আজ এক বক্তব্য তা হল ‘আমরা পরিবর্তন চাই’। কিন্তু এই পরিবর্তনের দায়িত্ব নিয়ে কেউ এগিয়ে আসছেনা। তিনি বলেন এই অপ রাজনীতির পরিবর্তন করতেই আমরা নতুন উদ্যোগ গ্রহণ করেছি। মূল আলোচক মজিবুর রহমান মঞ্জু বলেন, যারা স্বাধীনতা এনেছিলেন তারা ক্ষমতায় এসে জনগণের স্বাধীনতা কেড়ে নিয়েছে। যারা স্বাধীনতার বিরোধিতা করেছে তারা নতুন করে দেশ গঠন ও দেশের নেতৃত্ব নিতে চায়। যারা দেশ চায়নি তারা যখন দেশের নেতৃত্ব চায় তখন তাদের প্রতিপক্ষ এটাকেই তাদের প্রধান ত্রুটি হিসেবে তাদের ঘায়েল করছে। গত কয়েক যুগ ধরে দেশের মানুষ দুই পক্ষের এই সংঘাত মূখর রাজনীতি নিয়ে বিরক্ত। এই হতাশা ও বিরক্তির অবসান করতেই নতুন রাজনীতি আজ অপরিহার্য্য। আলোচনা শেষে এস এ জাহিদ, গোলাম রহমান মন্ডল , রাশেদুজ্জামান নয়ন , রাশেদুজ্জামান মিয়া, রিপন হোসেন, আমিনুল ইসলাম, মামুনুর রশিদ আনুষ্ঠানিকভাবে জন আকাঙ্খায় যুক্ত হবার ঘোষনা দেন। আলোচনায় অংশ নিয়ে সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংগঠক শ্রমিক নেতা শাহ আব্দুর রহমান, সাবেক ছাত্রনেতা আনোয়ার সাদাত টুটুল ও অন্যতম সংগঠক ড. মীর্জা সিদ্দিকুল ইসলাম ফরিদ।
বগুড়ার মহাস্থানের বিশিষ্ট কটকটি ব্যবসায়ী ও বিএনপি
নেতা সাইফুল ইসলাম ছয়ফলের ইন্তেকাল! বিভিন্ন মহলের শোক
সাখাওয়াত হোসেন,মহাস্থান(বগুড়া)প্রতিনিধিঃ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান পশ্চিমপাড়া গ্রামের বিশিষ্ঠ কটকটি ব্যববসায়ী আলহাজ্ব মোঃ লালমিয়া প্রামানিকের প্রথম পুত্র সাইফুল ইসলাম (ছয়ফল) এর ইন্তেকাল! শনিবার সকাল ১১ টায় নামাজের জানাজা সম্পন্ন হয়েছে। কর্মজীবনে তিনি কটকটি ব্যবসার পাশাপাশি বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত মহাস্থান বাসষ্ট্যাণ্ড বন্দরে চেইন মাষ্টার ও রায়য়নগর ইউনিয়ন বিএনপির সদস্য ছিলেন। বেশ কয়েক মাসপূর্বে থেকে তিনি ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। এরপর বাংলাদেশ ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তাদের পরামর্শে ভারতের শীর্ষ ক্যান্সার হাসপাতালে চিকিৎসা করেও শেষ রক্ষা হয়নি। অবশেষে পৃথিবীর মায়াত্যাগ করে তিনি ১৪ ফ্রেরুয়ারী শুক্রবার রাত ৭টা ৩০ মিনিটে তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন, (ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ছেলে, ৩ ভাই, ২বোন,বাবা,মা আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। জানাজার নামাজ পূর্বে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বক্তব্য রাখেন, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম সফি,গোকুল ইউপি চেয়ারম্যান সওকাদুল ইসলাম সরকার সবুজ, ইউপি সদস্য তোফাজ্জল হোসেন তোফা। নামাজের জানাজায় ইমামতি করেন, মোকামতলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম আলহজ্ব মাওঃ মোঃ আমিনুর রহমান। জানাজা শেষে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

প্রাইভেট ডিটেকটিভ/১৬ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ