November 9, 2019, 12:23 am

বগুড়া সদরের ধলমোহিনী পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন, ৪/৫ লক্ষ টাকার ক্ষতি

Spread the love

আকাশ বগুড়াঃ

বগুড়া সদরের ধলমোহিনী বারিকল এলাকার ঘন পাড়া বায়তুন নুর জামে মসজিদ কমিটির কাছে থেকে পত্তন নেওয়া এক গরীব ভটভটি চালকের পুকুরে পূর্ব শক্রতার জেরে গ্যাস ট্যাবলেট প্রয়োগে মাছ নিধন, ৪/৫ লক্ষ টাকার ক্ষতি, থানায় অভিযোগ।এলাকাবাসী ও গরীব মাছ চাষী মোজাম উদ্দিনের পুত্র ভটভটি চালক আনছার আলী জানায় সে ৩ বছরের জন্য মসজিদ কমিটির কাছে থেকে বারিকল এলাকায় প্রায় ৩ বিঘা জমির পুকুর পত্তন নিয়ে বিভিন্ন প্রজাতীর মাছ চাষ করে। মাছগুলি ৩/৪ দিন পরে উত্তোলন করে বিক্রি করার কথা। আনিছুর জানায় চিহ্নিত একটি পরিবারের চিহ্নিত এক ব্যক্তি আমাকে পুকুরটি পত্তন নিতে নিষেধ করে। আমার ধারণা সেই এই ক্ষতি করতে পারে। বিভিন্ন প্রজাতীর মাছ গুলির মধ্যে দেশী প্রজাতীর রুই,মৃগেল, কাতল, শিং, মাগুর, টেংরা, তেলাপিয়া, কারফু,বিদেশী প্রজাতীর মনোসিক্স, সহ আরও অন্যান্য মাছ গ্যাস ট্যাবলেট প্রয়োগে নিধন করে। এতে আনছার আলীর ৪/৫ লক্ষ টাকার ক্ষতি হয়। ঘটনাটি ঘটে ঈদের পূর্বদিন রাতে। ঈদের দিন সকালে আনছার আলী ও তার ত্রী পুকুর পাড়ে গিয়ে মরা মাছ দেখে কান্নায় ভেংগে পড়ে। বাড়ীর গরু, ভটভটি ও অন্যান্য জিনিস বিক্রি করে মাছগুলি তারা চাষ করত। তাদের কান্নায় আকাশ বাতাস ভাড়ী হয়ে উঠে। এ ঘটনায় তারা নি: শ্ব হয়ে গেছে। আনছার আলী বাদী হয়ে বগুড়া সদর মামলা দায়ের প্রস্তুতি গ্রহণ করে। বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিকে খুজে বের করে ক্ষতিপূরণ সহ কঠোর শান্তি প্রদানের জন্য পুলিশ প্রশাসনের প্রতি এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার জোর দাবী জানান।

বগুড়া সদরের নুনগোলায়
পানিতে পড়ে এক শিশুর মৃত্যু
আকাশ বগুড়াঃ

বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আশোকোলা মধ্যপাড়া গ্রামে পুকুরে পড়ে এক শিশুর মৃত্যু পরিবারে শোকের ছায়া,।জানা গেছে, আশোকোলা মধ্যপাড়া গ্রামের এনামুল হকের শিশু পুত্র আব্দুল্লাহ(৩) মঙ্গলবার সকাল ৮ টায় বাড়ীর পাশে খেলা করছিল, তার ফাকে পুকুরে সে পড়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়। তার অকাল মৃত্যুতে পরিবারের মাঝে শোকের ছায়া নেমে াশে।

বগুড়া বীর মুক্তিযোদ্ধা মরহুম
মমতাজ উদ্দিনের কবর জিয়ারত
আকাশ বগুড়াঃ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মঙ্গলবার দুপুরে বগুড়া সদরের কদিমপাড়ায় জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বীর মুক্তিযোদ্ধা মরহুম মমতাজ উদ্দিনের কবর জিয়ারত করেন সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মাফুজুল ইসলাম রাজ।এ সময় উপস্থিত ছিলেন, বগুড়া জেলা আওয়ামীলীগের উপ-প্রকাশনা সম্পাদক আল-রাজি জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, প্রচার সম্পাদক মুকুল ইসলাম, আজিজুল হক কলেজের সাধারণ সম্পাদক আব্দুর রউফ, স্বেচ্ছাসেবকলীগ নেতা লুৎফর রহমান মিন্টু, সুমন, সজীব সাহা, আবু তোরাব সজুন,তাকবির হোসেন,তানভির হোসেন রিফ,মোহন,পাপ্পু হোসেন প্রমুখ।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ