February 21, 2020, 12:31 am

শিরোনাম :
১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসঃ মুজিববর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার! নাটোর অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে“বেজা” উপ-সচিবের সন্তোষ সুন্দরগঞ্জে অসহায় পরিবারে হামলা: আহত-৮ রংপুরে ফেন্সিডিলের বিরাট চালান ও মজুদ আবিস্কার পীরগঞ্জে ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট ২জনের জরিমানা অন্যরা বহাল তবিয়তে! যশোরের বাঁকড়ায় দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক- ২ রমজান মাসকে সামনে রেখে ৩০ হাজার টন সয়াবিন তেল ও ২৫ হাজার টন চিনি কিনছে সরকার রাজধানীর উত্তরায় হঠাৎ ছাদ থেকে লাফিয়ে পড়ার পর চিৎকার, কিশোরীর মৃত্যু গ্রামীণফোনকে আগামী ২৪ ফেব্রুয়ারী সোমবারের মধ্যে ১ হাজার কোটি টাকা দেওয়ার নির্দেশ সিরাজগঞ্জে রাস্তার কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঠিকাদারের সন্ত্রাসী বাহিনীর হামলায় ৫ সাংবাদিক আহত

বগুড়া সদরের আশোকোলা ১৬ প্রহর ব্যাপী হরিবাসর অনুষ্ঠিত

Spread the love

সাখাওয়াত হোসেন,মহাস্থান(বগুড়া)প্রতিনিধিঃ

১২ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে বগুড়া সদরের নূনগালা ইউনিয়নের আশোকোলা দক্ষিণপাড়া হিন্দুপাড়া (পুরাতন) ল²ী মন্দিরে ১৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী রাঁধা গোবিন্দের নীলা কীর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত হরিবাসরে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু সুফিয়ান সফিক। তিনি বলেন, যার যার ধর্ম তাদের কাছে পালন করতে কোন বাধা নেই, যে কোন ধর্মীয় কাজে আমার সার্বিক সহযোগিতা থাকবে। এখানে প্রায় ৩০টি হিন্দু পরিবারে ২০০ জন লোক বসবাস করে কোন মন্দির না থাকায় তারা ধর্মীয় উৎসব ঠিকমত পালন করতে পারেন না, তারা প্রধান অতিথিকে মন্দির নির্মানের কথা জানালে তিনি আস্বস্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন, বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খলিলুর রহমান খলিল, বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মতিন সরকার, শহর শ্রমিক লীগের(উত্তর) সভাপতি জালাল উদ্দীন, শহর যুবলীগেরর সভাপতি মোশারফ হোসেন বুলবুল,শামিম আহম্মেদ মোস্তাফিজার রহমান বাবু, লীলা কীর্তন কমিটির সভাপতি শ্রী শ্যামল চন্দ্র দাস , সহ-সভাপতি শ্রী উজ্জল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক শ্রী জিতেন চন্দ্র দাস, কোষাধ্যক্ষ শ্রী কমল চন্দ্র দাস, সহ কোষাধ্যক্ষ শ্রী রঞ্জিত চন্দ্র দাস, শ্রী বিপুল কর্মকার, শ্রী গোষ্ট কর্মকার শ্রী অজিত কর্মকার সহ লীলা কীর্তন শ্রবণকারী ভক্ত বৃন্দু। ১২ ফেব্রুয়ারি বুধবার দুপুরে মহাপ্রভুর ভোগের মধ্য দিয়ে ১৬ প্রহর ব্যাপি লীলা কীর্তনের সমাপ্ত হয়। এ অনুষ্ঠানে অন্যান্য এলাকা হতে আগত শিল্পিরা লীলাকীর্তন পরিবেশন করেন।

বগুড়ার ঐতিহাসিক মহাস্থান কাঁচা সবজির দাম ক্রেতাদের নাগালের মধ্যে থাকলেও পেঁয়াজের দাম চড়া!

সাখাওয়াত হোসেন,মহাস্থান(বগুড়া)প্রতিনিধিঃ

মহাস্থান বগুড়াা প্রতিনিধিঃ বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে কাঁচা সবজির দাম ক্রেতাদের নাগালের মধ্যে থাকলেও কয়েক দিন হল কিছু সবজির দাম বৃদ্ধি পেয়েছে আর পেঁয়াজের দাম চড়া! সরেজমিনে গতকাল মহাস্থান বাজার ঘুরে দেখা গেছে, পাইকারী ও খুচরা বাজার কাঁচা শাক-সবজি মাছ-মাংসের মূল্য ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে তবে এক সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচ ও বেগুনের দাম বৃদ্ধি পেয়েছে বৃহস্পতিবার মহাস্থান পাইকারী বাজারে এক  পাল্লা ৫ কেজি লাল মেন্টাল বেগুন বিক্রি হয়েছে ১৭০ টাকা, সাদা বেগুন এক  পাল্লা বিক্রি হয়েছে ১৪০ টাকা এক সপ্তাহ আগে লাল বেগুন ১২০ টাকা এবং সাদা বেগুন ১০০ টাকা পাল্লায় বিক্রি হয়েছে কাঁচা মরিচ এক পাল্লা বিক্রি হয়েছে ১৮০ টাকা এক সপ্তাহ আগে বিক্রি হয়েছে ১০০ টাকা সবজির দাম অপরিবর্তিত রয়েছে ফুলকপি ৪২ কেজিতে এক মন কৃষকদের কাছ থেকে নেওয়া হচ্ছে ৪০০ টাকা, পাতাকপি ছোট-বড় ১৫ টাকা পিস পাইকারি বাজারে বিক্রি হচ্ছে, পাইকারী বাজারে পাকড়ি লাল আলু বিক্রি হচ্ছে ৫০০ টাকায় কার্ডিনাল আলু বিক্রি হচ্ছে ৪০০ টাকা মনে, মিষ্টি লাউ ৮০০ টাকা মন শসা ৮০০ টাকা মন, বরবটি ১০০০ টাকা মন দেশী সিম ৫০০ টাকা মন,করলা পাইকারি দামে এক পাল্লা বিক্রি হচ্ছে ৪৫০ টাকা, টমেটো এক পাল্লা ১০০ টাকা গাঁজর ৫০ টাকা, পালং শাক ১০০ টাকা পাল্লা সবচেয়ে দাম কম মুলা এক পাল্লা ৩৫ টাকা। বাজারে প্রচুর পেঁয়াজের আমদানি লক্ষ করা গেছে কিন্তু দাম চড়া, গো মাংস ৫০০ টাকা কেজি, খাসির মাংস ৭৫০ টাকা, গোচি মাছ ৮০০ টাকা কেজি, এবং ছোট ৪৮০ টাকা কেজি, বাটা মাছ ১৪০ টাকা কেজি পাঙ্গাস ১২০ থেকে ১৪০ টাকা কেজি। মহাস্থান বাজারে মাছ মাংসের দাম খুব একটা উঠানামা না বললেই চলে তবে খেটে খাওয়া মানুষের নাগালের বাইরে চলে গেছে ইলিশ ও পিয়াজ। সচেতন মহল মনে করেন বাজার মনিটরিং করলে সব কিছু পণ্যর মূল্য ক্রয় ক্ষমতার মধ্য থাকবে বলে মনে করেন।

প্রাইভেট ডিটেকটিভ/১২ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ