August 12, 2020, 11:27 am

শিরোনাম :
গ্রামের কৃষকের নিরব কান্না দেখার কেউ নেই বক‌শিগ‌ঞ্জে আইনশৃঙ্খলা ক‌মি‌টির সভা অনু‌ষ্ঠিত ঈদ শেষ হতে না হতেই শুরু হয়ে গেছে শফিকুর রহমান শান্তনুর ২ ধারাবাহিক নাটকের শুটিং শুরু করোনাভাইরাসের ঝুঁকির কারণে কোচ ম্যারাডোনাকে অনুশীলনে আসতে নিষেধ করলো তার ক্লাব স্বর্ণের বাজারে নজিরবিহীন অস্থিরতা চলছে ৫০০ মিলিয়ন মহামারী মরন ব্যাধী করোনা ভ্যাকসিন উৎপাদন করবে রাশিয়া বাংলাদেশ-ভারত সম্পর্ক ’৭১-র রক্তের রাখিবন্ধনে আবদ্ধ -সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সমাজসেবক মো. ইসমাইল হোসেন এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচি পালন উত্তর জনপদের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বর্তমানে চাঁদাবাজী, অনৈতিক কর্মকান্ড ও মাদকের অভয়ারণ্য জেএমবি’র সিলেট সেক্টর কমান্ডার সহ পুলিশের হাতে আটক ৫

বকশিগঞ্জে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার

Spread the love

সাইফুল ইসলামঃ

জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ২ দিনব্যাপী উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শণী ১ম দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৪ জানুয়ারি মঙ্গলবার, উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার করা হয়েছে। সেমিনারে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. উম্মে শারমিন আক্তার দীর্ঘস্থায়ী ট্রিটেড বাঁশ বিষয়ে, উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন বায়োগ্যাস সম্পর্কে, বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ মাহফুজুল হাসান পানি বিশুদ্ধকরণ ফিল্টার নিয়ে এবং এলিনা আক্তার জিনাত সুষম খাদ্য স্পিরুলিনা সম্পর্কে বিষদ আলোচনা করেছেন। সভাপতিত্ব করেছেন বকশিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আ.স.ম জামশেদ খোন্দকার। সঞ্চালনা করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ছানোয়ার হোসেন। সেমিনার শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার সকল কর্মকর্তা কর্মচারীদের নিয়ে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক প্রদর্শণীর ১৯টি স্টলের শুভ উদ্বোধন ও প্রতিটি স্টল পরিদর্শন করেছেন।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ জানুয়ারি ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ