February 16, 2020, 12:10 am

শিরোনাম :
সাংবাদিক রুহুল আমীন এর কার্যালয় আকিজ গ্রুপের প্রতিনিধিদের সৌজন্যে সাক্ষাৎ ও মতবিনিময় পুলিশের পৃথক ৩’টি অভিযানে রাজশাহীর তানোরে চোলাইমদ উদ্ধারসহ ০৪ আসামি গ্রেফতার র‌্যাব-৫ এর অভিযানে ৪১০ পিচ ইয়াবা ও বিভিন্ন দ্রব্যাদিসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার মোরেলগঞ্জে কলেজ ছাত্র হত্যাকারিদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল আখাউড়ায় ছাত্রলীগ কর্মীদের সাথে নগরীর যানজট নিরসনে রাস্তায় নেমেছেন মেয়র তাকজিল খলিফা কাজল মুজিব শতবর্ষ উপলক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে গজনী অবকাশ কেন্দ্রে কিছুক্ষণ ভিজানো সুপারিতে মেশানো হচ্ছে ক্ষতিকারক”হাইড্রোজ পাউডার সারিয়াকান্দিতে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী হিরু মন্ডলের গণসংযোগ ও পথসভা চৌগাছার রায়নগর কমিউনিটি ক্লিনিকের শুভ উদ্ভোবধন

ফ্রেঞ্চ বাংলা বিদ্যালয়ের উদ্যোগে একুশ উদযাপন

Spread the love
মোহাম্মদ আব্দুল মুহিব: ফ্রান্স:
মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স ও ফ্রেঞ্চ  বাংলা বিদ্যালয়ের উদ্যোগে লাকর্ণভে  বিদ্যালয়ের হলরুমে মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক  অর্পণ,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন  করা হয়।
রবিবার বিকালে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অস্থায়ী শহীদ মিনারে মুক্তিযুদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স, বিদ্যালয়ের শিক্ষক ও অভিবাবক , বঙ্গবন্ধু পরিষদ ,ইউরোপিয়ান প্রেসক্লাব , ফ্রান্স ছাত্রলীগ এর নেতৃবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা পুস্পস্তবক অর্পণ করেন।
আলোচনা সভায় মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স এর সভাপতি মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া জামিল এর সভাপতিত্বে বিদ্যালয়ের শিক্ষক অয়ন  শাহ ও শিক্ষিকা সোনিয়া এর যৌথ  উপস্থাপনায় এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফাতেমা খাতুন। এসময় আলোচনায় অংশগ্রহণ করেন মুক্তিযুদ্ধা সংহতি পরিষদের সহসভাপতি  কামরুল হোসেন বকুল,যুগ্ম সাধারণ সম্পাদক আমিন খান হাজারী,কোষাধ্যক্ষ আনোয়ারুল হক,অল ইউরোপিয়ান বাংলা  প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির , ফ্রান্স ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রনি,যুগ্ম সাধারণ সম্পাদক সোহাগ সারোয়ার,মুক্তিযুদ্ধা সন্তান জুয়েল আহমেদ।
অনুষ্টানে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে  একুশের গান কবিতা ,ছড়া,  নৃত্য পরিবেশন করা হয়। এসময় সম্মিলিত কণ্ঠে একুশের গান ও প্যারিসের জনপ্রিয় শিল্পী সুমা দাস ও পলাশ গাঙ্গুলি একুশের গান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে অভিবাবকরা কবিতা আবৃতি করেন।
এসময় বক্তারা বলেন প্রবাসে  শিশু কিশোরদেরকে মাঝে বাংলা শেখানো এবং বাংলার সাথে পরিচিত করাই  হবে একুশের সবচেয়ে বড় তাৎপর্য । অভিবাবকদের সচেতনতাই আগামী প্রজন্মকে বাংলাদেশের সাথে সম্পর্ক তৈরিতে গুরুত্বপূর্ন  ভূমিকা রাখবে। সেক্ষেত্রে কমিউনিটিকে আন্তরিকভাবে কাজ করার আহবান  জানান তারা।
.
প্রাইভেট ডিটেকটিভ/২৭ ফেব্রুয়ারি ২০১৮/রুহুল আমিন
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ