November 22, 2019, 5:47 am

শিরোনাম :
দেশ ও জাতির কল্যানার্থে র‌্যাব-৫ এর সফলতা সংবাদ সম্মেলনে অধিনায়ক ডিআইজি মাহ্ফুজুর রহমান পুলিশের পৃথক ৩টি অভিযানে রাজশাহীর তানোরে ওয়ারেন্ট ভুক্ত আসামী ও নারী মাদক ব্যাবসায়ীসহ আটক ৩ র‌্যাব-৫, এর অভিযানে অস্ত্র, বিপুল পরিমান ইয়াবা ও বিভিন্ন সরঞ্জামাদিসহ শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী গ্রেফতার লালপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান গাইবান্ধায় কৃষি পণ্যের ন্যায্যমূল্য, কৃষক বান্ধব কৃষি ব্যবস্থা ও ভর্তুকি সহায়তা নিশ্চিতকরণে প্রচারাভিযান রাজারহাটে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানি বগুড়ার ধুনটে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা বাস্তবায়ন না হলে মৃত্যু থামবে না -নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন দুর্নীতি দমন কমিশন দুদকের তালিকায় ১৫৯ জন পূর্ণা নগরের রাস্তা পরিদর্শনে চেয়ারম্যান ফারুক আহমদ 

ফেসবুকের লিব্রায় যোগ দেবে না টুইটার: ডরসি

Spread the love

ফেসবুকের লিব্রায় যোগ দেবে না টুইটার: ডরসি

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ফেসবুকের লিব্রা প্রকল্পে মাইক্রো ব্লগিং সাইট টুইটার কখনোই যোগ দেবে না, নিউ ইয়র্ক সিটিতে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধান জ্যাক ডরসি।

সংবাদ সম্মেলনে ডরসিকে প্রশ্ন করা হয়, ফেসবুকের নেতৃত্বাধীন ক্রিপ্টোকারেন্সি লেনদেন ব্যবস্থায় টুইটার যোগ দেবে কিনা। জবাবে টুইটার প্রধান বলেন “কখনোই না।”

ডরসির বরাত দিয়ে আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, ইন্টারনেটে জন্ম নেওয়া মুক্ত ইন্টারনেট মানের নয় লিব্রা।

“এটি মুক্ত ইন্টারনেট মানের নয়, যার জন্মই ইন্টারনেটে। এটি একটি প্রতিষ্ঠানের উদ্দেশ্যে সাধনের জন্য বানানো হয়েছে। আর ব্যক্তিগতভাবে আমি যা বিশ্বাস করি এবং আমাদের প্রতিষ্ঠান যে ভিত্তির ওপর দাঁড়িয়ে থাকুক বলে আমি চাই তা এই প্রকল্পে নেই” বলেন ডরসি।

সম্প্রতি হাউস ফিনান্সিয়াল সার্ভিসেস কমিটির শুনানিতে মার্কিন এক আইনপ্রণেতা ফেসবুক প্রধানকে পরামর্শ দিয়েছেন যে, লিব্রা ক্রিপ্টোকারেন্সি চালুর আগে ব্যর্থতাগুলোর দিকে নজর দেওয়া উচিত।

বুধবার হাউস ফিনান্সিয়াল সার্ভিসেস কমিটির সদস্যরা ছয় ঘন্টা ধরে প্রশ্ন করে কোনঠাসা করে ফেলেন জাকারবার্গকে। শুনানিতে ফেসবুকের ক্রিপ্টোকারেন্সি পরিকল্পনা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ডেমোক্র্যাট এবং রিপাবলিকান আইনপ্রণেতারা।

ক্রিপ্টোকারেন্সি চালু করতে ২৮টি প্রতিষ্ঠান নিয়ে লিব্রা অ্যাসোসিয়েশন গঠন করে ফেসবুক। সম্প্রতি এই অ্যাসোসিয়েশন ছেড়েছে পেইপাল, ভিসা, মাস্টারকার্ড এবং ইবেসহ সাত সদস্য। সামনের বছর জুন মাসে এই ক্রিপ্টোকারেন্সি চালু করার পরিকল্পনা রয়েছে ফেসবুকের।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ