January 18, 2020, 7:00 pm

শিরোনাম :
র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে যাত্রাবাড়ি এলাকা থেকে ৭ ছিনতাইকারী আটক পীরগঞ্জে সেচ্ছাসেবী সংগঠন বিডিক্লিনের আনুষ্ঠানিক যাত্রা শুরু ঝালকাঠির হাফিজা মাদকসহ ঢাকায় আটক ঢাকা অফিসার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বানে জাহাঙ্গীরের জয়ে পীরগঞ্জ প্রেস ক্লাবের অভিনন্দন পীরগঞ্জ উপজেলা বি এন পির পক্ষে শীতার্থদের মাঝে কম্বল বিতরন পীরগঞ্জে এশিয়ান টেলিভিশন এর সপ্তম বর্ষ পূর্তি পালিত আলফাডাঙ্গায় ফারিয়ার নির্বাচন সম্পন্ন বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবির অভিযানে ২টি স্বর্ণের বার উদ্ধার রাবি প্রতিষ্ঠাতা মাদার বখশ’র ৫৩তম মৃত্যুবার্ষিকীর স্বরণ সমাবেশ সফল করার আহবান পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে গ্রেফতারী পরোয়ানা ভুক্ত ১আসামি আটক

ফেসবুকের লিব্রায় যোগ দেবে না টুইটার: ডরসি

Spread the love

ফেসবুকের লিব্রায় যোগ দেবে না টুইটার: ডরসি

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ফেসবুকের লিব্রা প্রকল্পে মাইক্রো ব্লগিং সাইট টুইটার কখনোই যোগ দেবে না, নিউ ইয়র্ক সিটিতে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধান জ্যাক ডরসি।

সংবাদ সম্মেলনে ডরসিকে প্রশ্ন করা হয়, ফেসবুকের নেতৃত্বাধীন ক্রিপ্টোকারেন্সি লেনদেন ব্যবস্থায় টুইটার যোগ দেবে কিনা। জবাবে টুইটার প্রধান বলেন “কখনোই না।”

ডরসির বরাত দিয়ে আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, ইন্টারনেটে জন্ম নেওয়া মুক্ত ইন্টারনেট মানের নয় লিব্রা।

“এটি মুক্ত ইন্টারনেট মানের নয়, যার জন্মই ইন্টারনেটে। এটি একটি প্রতিষ্ঠানের উদ্দেশ্যে সাধনের জন্য বানানো হয়েছে। আর ব্যক্তিগতভাবে আমি যা বিশ্বাস করি এবং আমাদের প্রতিষ্ঠান যে ভিত্তির ওপর দাঁড়িয়ে থাকুক বলে আমি চাই তা এই প্রকল্পে নেই” বলেন ডরসি।

সম্প্রতি হাউস ফিনান্সিয়াল সার্ভিসেস কমিটির শুনানিতে মার্কিন এক আইনপ্রণেতা ফেসবুক প্রধানকে পরামর্শ দিয়েছেন যে, লিব্রা ক্রিপ্টোকারেন্সি চালুর আগে ব্যর্থতাগুলোর দিকে নজর দেওয়া উচিত।

বুধবার হাউস ফিনান্সিয়াল সার্ভিসেস কমিটির সদস্যরা ছয় ঘন্টা ধরে প্রশ্ন করে কোনঠাসা করে ফেলেন জাকারবার্গকে। শুনানিতে ফেসবুকের ক্রিপ্টোকারেন্সি পরিকল্পনা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ডেমোক্র্যাট এবং রিপাবলিকান আইনপ্রণেতারা।

ক্রিপ্টোকারেন্সি চালু করতে ২৮টি প্রতিষ্ঠান নিয়ে লিব্রা অ্যাসোসিয়েশন গঠন করে ফেসবুক। সম্প্রতি এই অ্যাসোসিয়েশন ছেড়েছে পেইপাল, ভিসা, মাস্টারকার্ড এবং ইবেসহ সাত সদস্য। সামনের বছর জুন মাসে এই ক্রিপ্টোকারেন্সি চালু করার পরিকল্পনা রয়েছে ফেসবুকের।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ