June 25, 2019, 7:26 am

শিরোনাম :
ভোলার ইলিশা ফেরীঘাট থেকে ১৪০৫ পিস ইয়াবা ও ২ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ অপহরণের ৫ দিন পর ৭ম শ্রেণীর ছাত্র কে উদ্ধার করেছে র‍্যাব ইসলামপুরে গ্রাম আদালতের দুইদিন ব্যাপী রিফেশার্স প্রশিক্ষন শুরু কলাপাড়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে আহত-১৫ ২৭-২৮ জুন কুয়াকাটায় বীচ কার্ণিভাল উৎসব সুন্দরগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেফতার থানায় নিয়ে নির্যাতনের রিপোর্টের প্রতিবাদ ভুক্তভোগী পরিবারের সুনামগঞ্জের “বাস্তব প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জনই নিরাপদ অভিবাসনের একমাত্র উপায়” শীর্ষক জেলা সেমিনার সাংবাদিক লাঞ্চিতের অভিযোগে পুলিশের এসআইসহ তিন কনস্টেবল সাময়িক বরখাস্ত শেখ কবির হোসেন ন্যাশনাল টি কোম্পানী লিমিটেড-এর চেয়ারম্যান নির্বাচিত

ফের ইসরায়েলি ধরপাকড় ফিলিস্তিনে, গ্রেফতার ১০

Spread the love

ফের ইসরায়েলি ধরপাকড় ফিলিস্তিনে, গ্রেফতার ১০

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

 

ফিলিস্তিনের পশ্চিম তীরে ফের ধরপাকড় চালিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। রবিবার রাতের এ ঘটনায় ১০ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

দখলদার বাহিনীর দাবি, ইসরায়েলের সঙ্গে শত্রুতামূলক কর্মকা-ে জড়িত সন্দেহে তাদের গ্রেফতার করা হয়েছে। তবে কথিত এসব শত্রুতামূলক কর্মকা-ের বিস্তারিত জানানো হয়নি।

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের ধরপাকড় নতুন নয়। ধরপাকড়ের এ তালিকায় বাদ নেই নারী ও শিশুরাও। এ মাসের গোড়ার দিকে ফিলিস্তিনি প্রিজনার্স অ্যাসোসিয়েশন নামে একটি বেসরকারি সংস্থা জানিয়েছে, ২০১৫ সাল থেকে কমপক্ষে ৬ হাজার ফিলিস্তিনি শিশুকে আটক করেছে ইসরায়েল। আটককৃত শিশুদের ৯৮ শতাংশই বন্দি অবস্থায় শারিরীক ও মানসিক নিপীড়নের শিকার হয়েছে। প্রথমে গুলি করে আহত করার পর শত শত ফিলিস্তিনি শিশুকে আটক করে ইসরায়েলি বাহিনী।

রামাল্লাভিত্তিক কারাবন্দি বিষয়ক ফিলিস্তিনি কর্পক্ষের কমিটির তথ্য অনুযায়ী, বর্তমানে ইসরায়েলের কারাগারে বন্দি রয়েছেন প্রায় পাঁচ হাজার ৭০০ ফিলিস্তিনি। এদের মধ্যে ৪৮ নারী ও ২৫৯ শিশু রয়েছে।

ফিলিস্তিনি প্রিজনার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, দখলকৃত পূর্ব জেরুজালেমের শিশুরাই সবচেয়ে বেশি ইসরায়েলি বাহিনীর লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। উত্তেজনা চরমে পৌঁছালে এখানকার শত শত শিশু গ্রেফতারের ঝুঁকিতে থাকে।

আটক শিশুদের মুক্তি দেওয়া হলেও প্রায়ই তারা দুঃস্বপ্ন দেখে, নিদ্রাহীনতায় ভোগে, স্কুলে অমনযোগী হয়ে যায় আর পরিবার ও সমাজের যে কোনও ঘটনায় অল্পতেই রেগে যায়।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ