October 20, 2019, 1:37 pm

শিরোনাম :
চাকরীর প্রলোভন দেখিয়ে যুবককে অপহরণ, মুক্তিপণ দাবী দু’দিন পর উদ্ধার, এক অপহরনকারী আটক গুইমারায় আগুনে পুড়ে ছাঁই ৬ টি দোকান ও একটি বৌদ্ধ বিহার, জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস কষ্টি পাথরের মূর্তিসহ বোয়ালমারীর দুই যুবক রংপুরে পুলিশের হাতে আটক বড়াইগ্রামে প্রেমের ফাঁদে ফেলে প্রবাসীর লক্ষাধিক টাকা লুট অন্যায় অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে কাফনের কাপড় পরে ৭১ দিনের আন্দোলনে বঙ্গবন্ধুর সমাধিস্থলে এসে অবস্থান কর্মসূচী মধ্য দিয়ে সমাপ্ত করলো আন্দোলনকারী সাংবাদিক আশরাফুল ইসলাম কেশবপুরে মহাকবি মাইকেল মধুসূদন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন জরুরী নোটিশ চেয়ারম্যান যখন শিক্ষকের ন্যায় ক্লাসরুমে আয়ু বাড়াতে চাইলে ওজন তুলুন কোহলিকে সরিয়ে নিচ্ছে বিসিসিআই!

ফেরদৌস ইস্যুতে অনিশ্চিত বাংলাদেশি তারকারা

Spread the love

ফেরদৌস ইস্যুতে অনিশ্চিত বাংলাদেশি তারকারা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

কলকাতার বেশ কয়েকটি ছবির নির্মাণ কাজ থমকে গেছে চিত্রনায়ক ফেরদৌস ইস্যুতে । অনিশ্চিত হয়ে পড়েছে বেশ কয়েকজন বাংলাদেশি তারকার শুটিং। সহসা এর সমাধান না হলে হাতছাড়া হয়ে যেতে পারে বাংলাদেশি তারকা অপু বিশ্বাস, বিদ্যা সিনহা মিম, আরিফেন শুভ, আইরিন ও জ্যোতিকা জ্যোতিসহ অনেকের ছবি। বিষয়টি নিয়ে আক্ষেপ প্রকাশ করলেও আপাতত নিশ্চুপ থাকা ছাড়া কিছুই করার নেই বলে উলেস্নখ করেছেন তারা। বার বার ছবির শুটিং পিছিয়ে যাওয়ায় অনেকটাই হতাশ এই তারকারা। শুধু তাই নয়, ফেরদৌসের নিজেরও একাধিক ছবির কাজ বন্ধ হয়ে আছে। অচিরেই এই জটিলতার সমাধান হবে বলে ধারণা করছেন দুই বাংলার চলচ্চিত্র পরিবারের সদস্যরা। আর সহসা এর সমাধান না হলে বাংলাদেশি অভিনয়শিল্পীদের বাদ দিয়েই শুটিংয়ে নামবেন কলকাতার নির্মাতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, কেবলমাত্র জয়া আহসান ছাড়া বাংলাদেশি কোনো তারকাকে নিয়ে কাজ করার অনুমোদন পাচ্ছেন না কলকাতার পরিচালকরা। একই কারণে কলকাতার নতুন ছবিতে অপুর কাজ করার কথা থাকলেও বিষয়টি চূড়ান্ত হচ্ছে না। অপুর মতোই দশা হয়েছে আরেক অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির। কলকাতার ‘রাজলক্ষ্ণী শ্রীকান্ত’ ছবিতে কাজের সময় জ্যোতি জানিয়েছিলেন কলকাতার একাধিক ছবির প্রস্তাব পেয়েছেন তিনি। ‘রাজলক্ষ্ণী শ্রীকান্ত’র শুটিং-এডিটিং শেষ করে নতুন ছবিতে কাজ করবেন। কিন্তু এতদিনেও নতুন কোনো ছবির বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে বিদ্যা সিনহা মিম গত বছরের ডিসেম্বরের শেষের দিকে ‘থাই কারি’ শিরোনামে একটি ছবিতে কাজ শুরু করেন সোহমের বিপরীতে। অঙ্কিত আদিত্য পরিচালিত এই ছবিটির কাজ এখনো শেষ করতে পারেননি মিম। এ ছাড়াও কলকাতায় বেশ কয়েকটি ছবিতে অভিনয়ের কথাবার্তা চলছে বলে জানিয়েছেন বাংলাদেশি এ নায়িকা। তিনি জানান, মাঝে একটি ছবিতে অভিনয়ের বিষয়ে চূড়ান্ত হলেও কেবল ফেরদৌস ইস্যুতে আপাতত সব কথাবার্তা স্থগিত রয়েছে। একই সমস্যায় ভুগছেন ঢালিউডের আরেক নায়িকা আইরিন সুলতানাও। কিছুদিন আগে কলকাতার ‘কাউন্ট ডাউন’ নামের একটি ছবিতে চুক্তিবদ্ধ হন এ নায়িকা। পার্থ সারথী চ্যাটার্জি পরিচালিত এ ছবির কাজ ঈদের পর পরই শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু পরিচালক আরও কিছুদিন সময় নিয়েছেন বলে জানিয়েছেন আইরিন। কবে শুরু হবে, তারও সঠিক দিনক্ষণ বলতে পারেননি তিনি।

অভিনেতা আরিফিন শুভর সত্যজিৎ রায়ের বিখ্যাত চরিত্র ‘অপু’ হয়ে এবার পর্দায় আসার কথা ছিল ‘অভিযাত্রিক- দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’র মাধ্যমে। সবকিছু ঠিক থাকলেও হঠাৎ এ ছবি থেকে বাদ পড়েন আরিফিন শুভ। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, গত ১২ এপ্রিল ‘দত্তা’ চলচ্চিত্রের শুটিং করতে কলকাতায় যান ফেরদৌস। এরপর ১৪ এপ্রিল পশ্চিমবঙ্গের রায়গঞ্জ লোকসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন ফেরদৌস। এরপরই একজন বিদেশি নাগরিক হয়ে ভারতের সাধারণ নির্বাচনের প্রচারণায় অংশ নেয়ায় ফেরদৌসকে নিয়ে আপত্তি তুলে রাজ্যের বিরোধী দল বিজেপি। সেই আপত্তির মুখে তুমুল সমালোচনার শিকার হন ফেরদৌস। স্থগিত হয় তার ভারতীয় ভিসা। ফেরদৌস যে প্রার্থীর নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলেন সেই কানাইয়ালাল আগরওয়াল নির্বাচনে জিততে পারেননি। রায়গঞ্জে বিজেপির প্রার্থী দেবশ্রী চৌধুরীর কাছে হেরে গেছেন তিনি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ