January 27, 2020, 5:17 am

শিরোনাম :
ঝিকরগাছায় যানজট নিরসনে নিজেই রাস্তায় নামলেন ওসি আব্দুর রাজ্জাক চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত ইয়াবা ও ফেন্সিডিলসহ আটক ৩ শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা অবশেষে ইউএনও মমিন এফবির টাইম লাইন থেকে সরিয়ে ফেললেন বিতর্কিত পোস্ট বরেন্দ্র সচেতন সমাজ কমিটি গঠন সভাপতি রায়হান রোহান ও সাধারণ সম্পাদক সাফিতুম মোসলেমা ইমু ইউএনও সুশান্ত কুমারের যোগদানে তানোর উপজেলার বিভিন্ন মহলের শুভেচ্ছা ও অভিনন্দন বহুল আলোচিত শিশু হত্যাচেষ্টা মামলার রাবি শিক্ষক মুর্তুজার আদালতে আত্মসমর্পণ করে জামিন লাভ শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত হতে হবে- মনজুর হোসেন এমপি যশোরে নিখোঁজের তিনদিন পর ইজিবাইক চালকের ঝুলন্ত লাশ উদ্ধার বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

ফুলবাড়ীতে জুয়েলারী মালিক সমিতির দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ

Spread the love

মহিদুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করে ফুলবাড়ী জুয়েলারী মালিক সমিতি। সেই লক্ষ্যে ১১ জানুয়ারী শনিবার বেলা ২ টায় শহরের মাছহাটিতে পৌর ইজারাদার, ফুলবাড়ী স্বর্ণ শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক ও বিশিষ্ট সমাজ সেবক মানিক মন্ডলের সভাপতিত্বে উক্ত মহতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী জুয়েলারী মালিক সমিতির সভাপতি শাহাজুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি অজিত প্রসাদ, আজিজুল হক, শেখ সবুল আলি ও অবিনয় দত্ত, ফুলবাড়ী সিটি প্রেসক্লাবে’র সভাপতি ও ফুলবাড়ী বার্তা’র সম্পাদক তাজমিলুর রহমান নয়ন, ফুলবাড়ী অনলাইন প্রেসক্লাবে’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও মাইনিং সিটি’র প্রকাশক লিমন হায়দার, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবে’র সভাপতি হারুন- উর রশিদ, ফুলবাড়ী সিটি প্রেসক্লাবে’র সাধারণ সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্ট, ফুলবাড়ী জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী গৌতম দত্ত, অত্র সংগঠনের সহসাধারণ সম্পাদক সঞ্জয় চক্রবর্তী ও জহুরুল হক। অনুষ্ঠানে ৩ শতাধিক দুস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

ফুলবাড়ীতে ফসলি জমি থেকে বালু উত্তোলন বন্ধ ও জমি রক্ষার
দাবিতে এলাকার বাসির মানববন্ধন
মহিদুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের গঙ্গাঁপ্রসাদ বটতলী ও পলি শিবনগর এলাকায় অবস্থিত ছোট যমুনা নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবীতে ওই এলাকার প্রায় ৫শতাধিক মানুষ স্থানীয় বটতলী মোড়ে একত্রিত হয়ে মানববন্ধন করে। উক্ত মানববন্ধনে বক্তারা জানান, গঙ্গাঁপ্রসাদ বটতলী এলাকা থেকে বালু উত্তোলনের চেষ্ঠা চলছে এলাকা থেকে যদি বালু উত্তোলন করা হয় তাহলে তিন গ্রামের হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হবে। এখানে বালু উত্তোলনের কারণে আশেপাশে আমাদের যে তিন ফসলি উর্বর জমি রয়েছে সেগুলো ধসে পড়ে বিলীন হয়ে যাবে। তাতে করে আমরা ব্যাপক ক্ষতির মধ্যে পড়বো। আমরা আমাদের এই জমি ধ্বংস করে কিছুতেই এখান থেকে বালু উত্তোলন করতে দিবো না। প্রয়োজনে আমরা আমাদের জমি রক্ষায় কঠোর আন্দোলন গড়ে তুলবে। বক্তারা আরো বলেন, এখান থেকে বালু তোলা হলে পাশে যে রাস্তা এবং কালভার্টটি রয়েছে সেটি চরম হুমকির মুখে পড়বে। এলাকা বাসি আরো জানান, বালু পয়েন্টের এই ঘটনাকে কেন্দ্র করে আমাদের এলাকার ছয় জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। অনৈতিবিলম্বে ওই মামলা প্রত্যাহারের দাবিও জানান এলাকা বাসি। মামলার এক নং আসামি গঙ্গাঁপ্রসাদ এলাকার মৃত. আব্দুল বছিরের ছেলে মো. খলিল(৫৫) জানান, আমাদেরকে হয়রানি করার জন্য এই মামলা দায়ের করা হয়েছে। আমাদের যেন এই মামলায় কোনো প্রকার হয়রানি করা না হয় সেজন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করছি এবং বালুর পয়েন্ট নিয়ে এই বিবাদের দ্বন্দ নিরোসনে দ্রুত সমাধানের জন্য পদক্ষেপ নেওয়ারও দাবি জানান এলাকা বাসি। এলাকার সচেতন ব্যাক্তিরা জানান বালুর পয়েন্ট নিয়ে এই দ্বন্দ চলতে থাকলে যেকোনো সময় বড় ধরনের অপ্রতিকর ঘটনা ঘটার আশংক্ষা রয়েছে। তাই আমরা মনে করি এই দ্বন্দ নিরোসনে সংশ্লিষ্টরা দ্রুত পদক্ষেপ গ্রহন করবেন।

ফুলবাড়ীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন
মহিদুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

১১জানুয়ারি শনিবার সকাল সাড়ে ৮ টায় দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ঢাকা মোড়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। ফুলবাড়ী পৌর মেয়রের তার দিকনিদের্শনায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী পৌরসভার টিকাদান সুপারভাইজার শেখ সহরাব আলী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক মোঃ মুরাদ হোসেন, পৌরসভার হেল্থ ভিজিটর মোছাঃ লায়লা পারভিন, টিকাদান কারী মেহেদী হাসান ও স্টোর কিপার রতন চন্দ্র।
এ সময় পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠভাবে পরিচালনার জন্য সার্বিক সহযোগীতা করেন। যাতে করে কোন শিশু ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পড়ে।

প্রাইভেট ডিটেকটিভ/১১ জানুয়ারি ২০২০/ইকবাল

 

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ