September 13, 2019, 10:26 am

শিরোনাম :
মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধই আমার মূল লক্ষ; ফরিদ উদ্দিন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালকে মেডিকেল কলেজ ঘোষণার দাবি জাতীয় সংসদে উত্থাপন কলাপাড়ায় নদীতে পড়ে বার্জ শ্রমিক নিখোঁজ শিবগঞ্জে গুজিয়া উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কাজের উদ্বোধন তালায় রুগ্ন গাভী জবাই : মাংস ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইদহের শৈলকুপায় প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান পিযুষসহ আটক ৪, অস্ত্র, গুলি, ইয়াবা উদ্ধার কুড়িগ্রামে মুক্তিযোদ্ধাদের জীবনের গল্প নিয়ে স্মৃতিচারণমূলক বীরগাথা শীর্ষক ডকুমেন্টরী ইসলামে আশুরা কেন এত গুরুত্বপূর্ণ দিন রাজারহাটে অটো রিক্সার ধাক্কায় মোটর সাইকেল আরোহির মৃত্যু

ফিল্ডিং দিয়ে রেকর্ড গড়লেন গেইল

Spread the love

ফিল্ডিং দিয়ে রেকর্ড গড়লেন গেইল

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

ক্রিকেটে ব্যাটিং দানব বলা হয় ক্রিস গেইলকে। ব্যাট হাতে বড় বড় ছক্কা হাকিয়ে বহু রেকর্ডই গড়েছেন ক্যারিবীয় এই ব্যাটসম্যান। তবে এবার তিনি রেকর্ডের খাতায় নাম তুললেন নিজের ফিল্ডিং দিয়ে। ফিল্ডিং দিয়েই তিনি এবার গড়লেন দেশের ইতিহাসের সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড।

সোমবার সাউদাম্পটনের রোজ বোলে মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। এদিন টস হেরে ব্যাট করছে প্রোটিয়ারা। ইনিংসের তৃতীয় ওভারে সাজঘরে ফিরে গেছেন হাশিম আমলা। বাঁহাতি পেসার শেলডল কটরেলে বলে স্লিপে দাঁড়িয়ে আমলাকে বিদায় জানানোর ক্যাচটি ধরেছেন গেইল। আর এর মাধ্যমেই ছাড়িয়ে গেছেন সাবেক ক্যারিবীয় কিংবদন্তি কার্ল হুপারকে।এ ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে সমান ১২০টি করে ক্যাচ ছিলো কার্ল হুপার ও গেইলের। আমলার ক্যাচ ধরে হুপারকে পেছনে ঠেলে দিয়েছেন গেইল। তবে হুপারের চেয়ে অনেক বেশি ম্যাচ খেলতে হয়েছে গেইলকে। ২২৭ ম্যাচের ২২৫ ইনিংসেই ১২০টি ক্যাচ ধরেছিলেন হুপার। অন্যদিকে ২৮৯তম ম্যাচের ২৮৩তম ইনিংসে এসে ১২১ নম্বর ক্যাচটি ধরলেন গেইল। এ ছাড়া বিশ্ব একাদশের হয়েও ওয়ানডে ক্রিকেটে ১টি ক্যাচ রয়েছে গেইলের।

ক্রিস গেইল ২৮৯ ম্যাচে ক্যাচ ধরেছেন ১২১টি, ২২৭ ম্যাচে ১২০টি ক্যাচ ধরেছেন কার্ল হুপার, ব্রায়ান লারা ধরেছেন ২৯৫ ম্যাচে ১১৭টি, স্যার ভিভ রিচার্ডস ধরেছেন ১৮৭ ম্যাচে ১০০টি এবং ২২৪ ম্যাচে ৭৫টি ক্যাচ ধরেছেন রিচি রিচার্ডসন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ