June 25, 2019, 9:26 am

শিরোনাম :
শৈলকুপায় ৫০ বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা রাজধানীর নয়াপল্টনে ছাত্রদলের দুপক্ষে মারামারি, আহত ১০ মাদক আসে পার্শ্ববর্তী দেশ থেকে -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বোয়ালমারীতে ইভটিজিং এর অভিযোগে যুবকের তিন মাসের জেল জামালপুর সেটেলমেন্ট অফিসের এক সার্ভেয়ারকে মারধরের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মনববন্ধন শার্শা থানার এসআই মামুন লুঙ্গী,গেঞ্জি পড়ে ছদ্ববেশে খুনের আসামীকে আটক করলেন চৗদ্দগ্রামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান কাশিনগর প্রাথমিক বিদ্যালয় তুরস্কে আল্লামা হবিগঞ্জী ও তার সঙ্গীদের ঐতিহাসিক সফর যশোর চৌগাছার আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ভোলার ইলিশা ফেরীঘাট থেকে ১৪০৫ পিস ইয়াবা ও ২ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

ফিল্ডিং দিয়ে রেকর্ড গড়লেন গেইল

Spread the love

ফিল্ডিং দিয়ে রেকর্ড গড়লেন গেইল

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

ক্রিকেটে ব্যাটিং দানব বলা হয় ক্রিস গেইলকে। ব্যাট হাতে বড় বড় ছক্কা হাকিয়ে বহু রেকর্ডই গড়েছেন ক্যারিবীয় এই ব্যাটসম্যান। তবে এবার তিনি রেকর্ডের খাতায় নাম তুললেন নিজের ফিল্ডিং দিয়ে। ফিল্ডিং দিয়েই তিনি এবার গড়লেন দেশের ইতিহাসের সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড।

সোমবার সাউদাম্পটনের রোজ বোলে মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। এদিন টস হেরে ব্যাট করছে প্রোটিয়ারা। ইনিংসের তৃতীয় ওভারে সাজঘরে ফিরে গেছেন হাশিম আমলা। বাঁহাতি পেসার শেলডল কটরেলে বলে স্লিপে দাঁড়িয়ে আমলাকে বিদায় জানানোর ক্যাচটি ধরেছেন গেইল। আর এর মাধ্যমেই ছাড়িয়ে গেছেন সাবেক ক্যারিবীয় কিংবদন্তি কার্ল হুপারকে।এ ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে সমান ১২০টি করে ক্যাচ ছিলো কার্ল হুপার ও গেইলের। আমলার ক্যাচ ধরে হুপারকে পেছনে ঠেলে দিয়েছেন গেইল। তবে হুপারের চেয়ে অনেক বেশি ম্যাচ খেলতে হয়েছে গেইলকে। ২২৭ ম্যাচের ২২৫ ইনিংসেই ১২০টি ক্যাচ ধরেছিলেন হুপার। অন্যদিকে ২৮৯তম ম্যাচের ২৮৩তম ইনিংসে এসে ১২১ নম্বর ক্যাচটি ধরলেন গেইল। এ ছাড়া বিশ্ব একাদশের হয়েও ওয়ানডে ক্রিকেটে ১টি ক্যাচ রয়েছে গেইলের।

ক্রিস গেইল ২৮৯ ম্যাচে ক্যাচ ধরেছেন ১২১টি, ২২৭ ম্যাচে ১২০টি ক্যাচ ধরেছেন কার্ল হুপার, ব্রায়ান লারা ধরেছেন ২৯৫ ম্যাচে ১১৭টি, স্যার ভিভ রিচার্ডস ধরেছেন ১৮৭ ম্যাচে ১০০টি এবং ২২৪ ম্যাচে ৭৫টি ক্যাচ ধরেছেন রিচি রিচার্ডসন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ