December 9, 2019, 12:26 pm

শিরোনাম :
মিঠাপুকুরের পায়রাবন্দে আধুনিক বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠা হবে মোরেলগঞ্জে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে জয়িতা সম্মাননা প্রদান মোরেলগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত বেগম রোকেয়া দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা’র র‌্যালী যশোরের বেনাপোলে “আন্তর্জাতিক দূর্ণীতিবিরোধী দিবস উদযাপিত অবশেষে গ্রেফতার হলো মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী যুবক উজ্জল কুমার রায় সিরাজগঞ্জে ৩ শিক্ষা প্রতিষ্ঠানে অপ্রীতিকর ঘটনা এবং পরীক্ষা চলাকালে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় ১৪৪ ধারা সিরাজগঞ্জে পুলিশের শটগানের গুলিতে আনসার সদস্য আহত ২ রাজধানীর পোস্তগোলা সেতুর উপর থেকে স্ত্রীকে নদীতে নিক্ষেপ করে হত্যা করেছে স্বামী সমরাস্ত্র পরীক্ষা অব্যাহত রাখলে সব হারাবে কিম জং উন -যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

প্রাকৃতিকভাবে ওজন বাড়ায় আম

Spread the love

প্রাকৃতিকভাবে ওজন বাড়ায় আম

ডিটেকটিভ নিউজ ডেস্ক

বাড়তি ওজন যেমন ক্ষতিকর, তেমনি উচ্চতা ও বয়স অনুযায়ী কম ওজন থাকাটাও স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ। ওজন বাড়াতে চাইলে বিভিন্ন ফল খেতে পারেন। এগুলোতে থাকা প্রয়োজনীয় ভিটামিন, মিনারেল ও চিনি ওজন বাড়াবে প্রাকৃতিকভাবে ।

পাকা আম আম

আমে প্রচুর পরিমাণে কপার, ভিটামিন বি, ভিটামিন এ এবং ভিটামিন ই পাওয়া যায়। মিষ্টি এই ফলটিতে রয়েছে শরীরের জন্য প্রয়োজনীয় আরও অনেক পুষ্টিকর উপাদান। এতে থাকা ফ্রুকটোস উচ্চ ক্যালোরি ও কার্বের জোগান দেয় শরীরে, ফলে বাড়ে ওজন। এক কাপ আমে ৯৯ ক্যালোরি পাওয়া যায়। ওজন বাড়াতে চাইলে তাইলে নিশ্চিন্তে খেতে পারেন রসালো এই ফল।

কলা

কার্ব এবং ক্যালোরিযুক্ত কলাপ প্রাকৃতিক উপায়ে ওজন বাড়াতে কার্যকর। সকালের নাস্তায় ওটমিল বা টক দইয়ের সঙ্গে মিশিয়ে খেতে পারেন কলা।

নারকেল

ক্যালোরি, ফ্যাট ও কার্ব সমৃদ্ধ নারকেলে আরও পাওয়া যায় পর্যাপ্ত ফসফরাস ও কপার। নারকেল ও নারকেলের পানি দুটোই খেতে পারেন ওজন বাড়াতে চাইলে।

শুকনা ফল

ওজন বাড়ানোর জন্য শুকনা ফল খুবই কার্যকর। ভারি খাবারের মাঝের সময়ে স্ন্যাকস হিসেবে খেতে পারেন শুকনা ফল। এসব ফলে উচ্চমাত্রায় প্রাকৃতিক চিনি থাকে। এ ছাড়া ঝটপট এনার্জির জোগান দিতে পারে শুকনা ফল।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ