June 7, 2020, 5:39 am

শিরোনাম :
চট্টগ্রাম নগরীর ৩৫নং ওয়ার্ড চাক্তাই এলাকার বিশিষ্ট ব্যবসায়ী এবং শীতল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসিন সুলতানের উপহার সামগ্রী বিতরণ ফার্মেসীগুলির ডাকাতি ঠেকাতে হাজারীর গলিতে অভিযান করুন-ক্যাব চট্টগ্রাম ৫০ জেলা পুরোপুরি লকডাউন, ১৩ জেলা আংশিক করোনায় আক্রান্ত র‌্যাবের নির্বাহী হাকিম সরওয়ার আলম রাজশাহী বিভাগে আরও ৮৩ জনের দেহে করোনা শনাক্ত এযাবত আক্রান্তের সংখ্যা এক হাজার ২৮৭ জন! শিবগঞ্জে পৌর মেয়র রাজিনের বিরুদ্ধে আ.লীগসহ সহযোগী সংগঠনের পাল্টা সংবাদ সম্মেলন! শিবগঞ্জে পৌর মেয়র রাজিনের বিরুদ্ধে আ.লীগসহ সহযোগী সংগঠনের পাল্টা সংবাদ সম্মেলন! যুবলীগ নেতার ছেলেকে মারপিটের ঘটনায় নাটোরে ইউপি চেয়ারম্যানের বাড়ি ভাংচুর! নওগাঁর বদলগাছিতে অজ্ঞাত ব্যাক্তির ফেলে যাওয়া শপিং ব্যাগ থেকে নবজাতক শিশু বাচ্চা উদ্ধার! কুয়াকাটায় দুই জেলেকে ৫হাজার টাকা জরিমানা

পুলিশ হেফাজতের ব্যক্তিকে মোবাইল কোর্টে সাজা

Spread the love

হাইকোর্টে লোহাগাড়ার ইউএনও ওসি সহ ৪ জনের  হাজিরা

এম এ সাইদ ব্যুারোচীপ, চট্টগ্রামঃ

তলবী আেেদশে হাইকোর্টে হাজিরা দিয়েছেন চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট(লোহাগাড়ার ই্উএন ও ) এবং ওসিসিহ তিন পুলিশ সদস্য । পুলিশ ও হেফাজতে থাকা এক ব্যক্তিকে মোবাইল কোর্টে সাজা দেওয়ার ঘটনায় তাদেরকে তলব করা হয়। ওই তলব আদেশে তারা হাজির হলে হাইকোর্ট বলেন ,পুলিশ হেফাজতে থাকা ব্যক্তিকে কিভাবে ভ্রাম্যমাণ আদালত সাজা দেয়? যিনি সাজা দিয়েছেন তিনি কি আইন সর্ম্পকে জ্ঞাত নন?
বিচারপতি সৈযদ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো: আতাউর রহমান খানের সমন্ময়ে গঠিত হাইকোর্টেও ডিভিশন বেঞ্চ গতকাল এই মন্তব্য করেন। আদালত বলেন,এগুলো কোন ধরনের খেলা?
গত বছরের ১৩ অক্টোবর একটি ফৌজদারি মামলায় লোহাগাড়ার সর্দনীপাড়ার বসিন্দা বেলার উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ।পরদিন তাকে আদালতে হাজির করা হয়। হাজিরাকালে মোবাইল কোর্টের যে আদেশনামা তাতে উল্লেখ রয়েছে ১৪ ই অক্টোবর বেলা ১২ টা ১০ মিনিটে বেলালকে তার বাড়ির সামনে থেকে দুই পুরিয়া গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। অথচ জব্দ তালিকায় ঘটনার তারিখ লেখা রয়েছে ১৩ অক্টোবর রাত ৯টা ৫ মিনিট।
পুলিশ হেফাজতে থাকা অবস্থায় এই ব্যক্তিকে সাজা দেওয়ার ঘটনায় গত ১৪ জানুয়ারি হাইকোর্ট চারজনকে তলব করে। ওই তলব আদেশে গতকাল আদালতে হাজির হন মোবাইল কোর্ট পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট চট্টগ্রামের লোহাগাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন ও) মো:মাহুবুব আলম,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:শাহজাহান,এসআই হেলাল খান ও ওয়াসিম মিয়া
রিটকারী বেলালের আইনজীবী মনজিল মোরসেদ আদালতে বলেন,এ ধরনের কর্মকান্ডের জন্য সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহার ও ওসিকে ক্লোজ করা উচিত। পুনরায় এ ঘটনা ঘটলে আইনের শাসনের জন্য তা হুমকি। তিনি বলেন,কিছু লোকের এ ধরনের অপকর্মের কারণে ভ্রাম্যমাণ আদালত জনপ্রিয়তা হারাচ্ছে। এদিকে ম্যাজিস্টেট এবং ওসির বক্তব্য এফিডেভিট আকারে আদালতে দাখিল করেন আইনজীবী ফারজানা শারমিন শুনানি শেশে হাইকোর্ট আজ সোমবার আদেশের জন্য দিন ধার্য্য রেখেছেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ