July 20, 2019, 9:54 pm

শিরোনাম :
র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের মাদক বিরোধী আভিযান; ২০ জনকে জেল-জরিমানা র‌্যাব-৫ এর অভিযানে হ্যাকার ও ব্যাকম্যাইলার ১জন আটক নিভে যাচ্ছে সাদিয়ার জীবন প্রদীপ টাকার অভাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেয়া হয়েছে প্রিয়া সাহাকে আইনি প্রক্রিয়ায় আনতে সিরাজগঞ্জের কামারখন্দে গৃহবধূকে এসিড নিক্ষেপ করেছে দুর্বূত্তরা এসবিসির বকেয়া পরিশোধে নন-লাইফ ইন্সুরেন্স কোম্পানিগুলোর গড়িমসি বিএনপি রাস্তায় নেমেছে : দুদু হোয়াইট হাউজে প্রিয়া সাহার বক্তব্য তার নিজস্ব: রানা দাশগুপ্ত পল্লীবন্ধুর আদর্শ ধারণ করে বন্যা দুর্গতদের পাশে থাকব : জি এম কাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি : প্রিয়া সাহার উদ্দেশ্য প্রণোদিত অভিযোগ রাষ্ট্রের জন্য ঝুঁকিপূর্ণ

পুরুষের প্রতিদিন যে খাবার খাওয়া জরুরি

Spread the love

পুরুষের প্রতিদিন যে খাবার খাওয়া জরুরি

ডিটেকটিভ নিউজ ডেস্ক

নারী ও পুরুষের পুষ্টি চাহিদা কিন্তু একটু ভিন্ন। যেখানে নারীদের প্রচুর ক্যালসিয়াম ও আয়রন প্রয়োজন, সেখানে পুরুষের খাদ্যতালিকায় বেশি রাখা জরুরি প্রোটিন ও ক্যালরি। নারীদের তুলনায় পুরুষদের জীবনযাপন-সংক্রান্ত রোগও বেশি হয়।

যাই হোক, নারী বা পুরুষ উভয়ের খাদ্যতালিকায় স্বাস্থ্যকর খাবার রাখা জরুরি, এ কথা অনস্বীকার্য। তবে জানেন কি, একটি খাবার রয়েছে, যেটি পুরুষের খাদ্যতালিকায় সব সময় রাখা প্রয়োজন? আর সেটি হলো ব্লুবেরি। টাইমস অব ইন্ডিয়া প্রকাশ করেছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

ব্লুবেরির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। এর মধ্যে রয়েছে ভিটামিন এ, বি ও সি ও কে। এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট মস্তিষ্কের ক্ষয় ধীরগতির করে এবং স্নায়ুর যোগাযোগ ভালো করে।

ব্লুবেরিতে রয়েছে অ্যানথোসায়ানিন। এটি রক্তের গ্লুকোজের মাত্রাকে ভালো করে এবং টাইপ টু ডায়াবেটিসের ঝুঁকি কমায়। পাশাপাশি এর মধ্যে রয়েছে আঁশ ও প্রোটিন। এগুলো পুরুষের স্বাস্থ্যের জন্য উপকারী। তাই সুস্থ থাকতে প্রতিদিন খাদ্যতালিকায় ব্লুবেরি রাখার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ