June 5, 2020, 8:45 am

শিরোনাম :
জামালপুরে ৩৫ বিজির অভিযানে দুই মাদক ইয়াবা ব্যাসায়ী আটক মেলান্দহে বৃদ্ধের লাশ উদ্ধার যশোরের বাঁকড়া পারবাজার সার্জিকাল ক্লিনিকের উপর মিথ্যা প্রচার মহিপুরে নদীর পাড় দখল করে স্থাপণা নির্মাণের দায়ে ৩জনকে কারাদন্ড মেহেন্দিগঞ্জে ইমামকে জুতার মালা পরিয়ে ঘোরানোর ঘটনায় আটক ১ বোয়ালমারীতে সরকারি প্রণোদনা থেকে বঞ্চিত হলো মহিলা কলেজের ১৬ শিক্ষক কর্মচারী জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালসহ একদিনেই আক্রান্ত ৫১ সুনামগঞ্জে ব্জ্রপাতে কিশোর নিহত চলনবিলে আগাম বন্যা হওয়ায় দিশেহারা ভুট্টা চাষীরা শিবগঞ্জে মহাসড়কে চাঁদাবাজি বন্ধে পৌর মেয়র ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে মটর শ্রমিকদের মানববন্ধন!

পুরুষের প্রতিদিন যে খাবার খাওয়া জরুরি

Spread the love

পুরুষের প্রতিদিন যে খাবার খাওয়া জরুরি

ডিটেকটিভ নিউজ ডেস্ক

নারী ও পুরুষের পুষ্টি চাহিদা কিন্তু একটু ভিন্ন। যেখানে নারীদের প্রচুর ক্যালসিয়াম ও আয়রন প্রয়োজন, সেখানে পুরুষের খাদ্যতালিকায় বেশি রাখা জরুরি প্রোটিন ও ক্যালরি। নারীদের তুলনায় পুরুষদের জীবনযাপন-সংক্রান্ত রোগও বেশি হয়।

যাই হোক, নারী বা পুরুষ উভয়ের খাদ্যতালিকায় স্বাস্থ্যকর খাবার রাখা জরুরি, এ কথা অনস্বীকার্য। তবে জানেন কি, একটি খাবার রয়েছে, যেটি পুরুষের খাদ্যতালিকায় সব সময় রাখা প্রয়োজন? আর সেটি হলো ব্লুবেরি। টাইমস অব ইন্ডিয়া প্রকাশ করেছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

ব্লুবেরির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। এর মধ্যে রয়েছে ভিটামিন এ, বি ও সি ও কে। এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট মস্তিষ্কের ক্ষয় ধীরগতির করে এবং স্নায়ুর যোগাযোগ ভালো করে।

ব্লুবেরিতে রয়েছে অ্যানথোসায়ানিন। এটি রক্তের গ্লুকোজের মাত্রাকে ভালো করে এবং টাইপ টু ডায়াবেটিসের ঝুঁকি কমায়। পাশাপাশি এর মধ্যে রয়েছে আঁশ ও প্রোটিন। এগুলো পুরুষের স্বাস্থ্যের জন্য উপকারী। তাই সুস্থ থাকতে প্রতিদিন খাদ্যতালিকায় ব্লুবেরি রাখার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ