October 17, 2019, 3:59 am

শিরোনাম :
মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় সংস্কার কাজের উদ্বোধনে শিবগঞ্জে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বোরহানউদ্দিনে মা ইলিশ শিকারের অপরাধে আটক ১৩ জেলে ভোলার শিবপুরে ককটেল বিস্ফোরণে ২ শিশু আহত, ২টি তাজা ককটেল উদ্ধার, হাসপাতালে অন্যান্যদের মধ্যে আহতদের দেখতে যান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুস সারিয়াকান্দিতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০৭টি পরিবারের মাঝে নগদ অর্থ ও সবজী বীজ বিতরণ করলেন- আব্দুল মান্নান এমপি সারিয়াকান্দিতে অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পর ফুটপাত দখলমুক্ত করতে অভিযান করলেন- ইউএনও সাংবাদিক রুহুল আমীন খন্দকারের মাতার মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ স্বরাষ্ট্রমন্ত্রী: শান্তি-শৃঙ্খলার স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে কালো তালিকাভুক্ত হতে পারে পাকিস্তান অযোধ্যা মামলার শুনানি: আইনজীবীর ঔদ্ধত্যে বিরক্ত প্রধান বিচারপতি আইসিসিতে ‘বোল্ড আউট’ ভারত

পুরানো খবরের কাগজের যত ব্যবহার

Spread the love

পুরানো খবরের কাগজের যত ব্যবহার

ডিটেকটিভ নিউজ ডেস্ক

খবরের কাগজ অযথা জমিয়ে না রেখে তা ব্যবহার করা যায় নানান কাজে।

জীবনযাপন-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে খবরের কাগজের নানান ব্যবহার সম্পর্কে জানানো হল।

জানালা পরিষ্কার করতে: কাপড়ের সাহায্যে জানালার কাচের দাগ দূর করা বেশ কঠিন। সেক্ষেত্রে, পুরানো খবরের কাগজ দিয়ে জানালা পরিষ্কার করলে তা কাচের আর্দ্রতা শুষে নেয় এবং ভালো ভাবে পরিষ্কার করে। ভালো ফলাফল পেতে সাবান পানির পরিবর্তে ভিনিগার ও পানির দ্রবণ ব্যবহার করে কাচ পরিষ্কার করা যায়।

আসবাবের তাক বিছানো: নিউজপ্রিন্ট আর্দ্রতা শুষে নেয় এবং সহজে পুরানোভাব আসতে দেয় না। তাই খবরের কাগজ দিয়ে আসবাবের তাকে বিছিয়ে ব্যবহার করা যায়। এটা সাশ্রয়ী, ব্যবহারের পর ফেলে দেওয়া যায় এবং দেখতেও পরিচ্ছন্ন লাগে। তাই নিজের ইচ্ছেমতো ব্যবহার করে কয়েকদিন পর পরই তা বদলে নিতে পারেন।

গ্রিলার পরিষ্কার করতে: স্যান্ডউইচ, গ্রিল বা বারবিকিউ করার পর গ্রিলার খুব একটা পরিষ্কারটা বেশ কষ্টকর। কাজ শেষ হওয়ার পর সুইচ বন্ধ করে কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর কয়েক ফোঁটা পানি ভেতরে ও বাইরে ছিটিয়ে দিয়ে পুরানো খবরের কাগজের সাহায্যে পরিষ্কার করে নিন।

বারবিকিউ’য়ের গ্রিল পরিষ্কার করার জন্য চার পরত কাগজ গ্রিলের ওপর দিয়ে এমনভাবে পানি স্প্রে করুন যেন কাগজ তা শুষে নেয়। এরপর বারবিকিউয়ের ঢাকনা বন্ধ করে ১৫ মিনিট অপেক্ষা করুন। ওই কাগজ দিয়েই ভিতরটা ভালোভাবে পরিষ্কার করে নিন। সব শেষে শুকনা কাপড় দিয়ে সব মুছে নিন।

মোড়ক: কোনো কিছু সংরক্ষণ করতে খবরের কাগজ ব্যবহার করা যায়। নাজুক কোনো কিছু প্যাকেট করতে তিন পরতে কাগজ পেঁচিয়ে নিন। কিছু কাগজ এর ভিতরেও গুঁজে দিতে পারেন যেমন- কাপ। কিছু কাগজ কুঁচকে জিনিসের চারপাশে গুজে দিন। এতে জিনিস ভালো থাকে এবং ভাঙার সম্ভাবনাও থাকবে না।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ