October 24, 2020, 5:11 pm

শিরোনাম :
সরিষাবাড়ীতে পিডিবি‘র একটি খুটির মূল্য ৪ হাজার টাকা ঝড়ো আবহাওয়ায় কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড় যাত্রাবাড়ী ও চকবাজার থানা এলাকা থেকে ইয়াবা ও ফেসিডিলসহ আটক ০২ মধ্যনগরে মসজিদ নির্মাণের টাকা আত্নসাদের অভিযোগ র‌্যাব-৫ এর পৃথক দুটি অভিযানে অবৈধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার’ দুই মাদক ব্যাবসায়ী অটক ভারতে পাচার ৩ যুবক-যুবতীকে বেনাপোলে হস্তান্তর র‌্যাব-১০ পৃথক পৃথক অভিযানে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে ইয়াবা ও বিয়ারসহ আটক ০৩ আদমদীঘিতে ১২০বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রংপুরে পুলিশ কর্মকর্তার বাসায় চুরি ও এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া পল্লীতে সুলেমান বাহিনীর হামলায় দফায় দফায় একের পর এক ক্ষতবিক্ষত!আতঙ্কিত এলাকাবাসী ! হবিগঞ্জের নবীগঞ্জ থানার ওসি তদন্ত উত্তম কুমার দাসের বদলি বন্ধ হলো যশোরের নাভারণ আকিজ বিড়ি ফ্যাক্টরী জামালপুরের সরিষাবাড়িতে র‍্যাব-১৪ এর অভিযানে ৩৫০ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির চাল উদ্ধার জগন্নাথপুরে অপহরণের ১০ দিন পর প্রেমিক জুটি আটক জৈন্তাপুরে ভাতিজার দা’য়ের কোপে আহত চাচা সারিয়াকান্দিতে মেয়াদ উত্তীর্ণ নিত্য প্রয়োজনীয় পণ্য রাখার দায়ে-জেলা ভোক্তা অধিকারের জরিমানা সিরাজগঞ্জ জেলার বেলকুচিতেসড়ক দূর্ঘটনায় ১ জন আহত পাহাড় কাটতে গিয়ে দুই শ্রমিক নিহত এনু ও রুপনের জামিন আবেদন খারিজ নবীগঞ্জে বিভিন্ন মামলায় পরোয়ানাভুক্ত পলাতক আসামি গ্রেপ্তার

পুঠিয়া-তাহেরপুর সড়কের পাশে মরা গাছ যেন মরণ ফাঁদ’ যে কোন সময় ঘটতে পারে মারাত্মক অঘটন

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::
রাজশাহীর পুঠিয়া-তাহেরপুর ব্যস্ততম সড়কের পাশে বিশাল মারা একটি বিশাল আকৃতির কড়ই গাছ যেন মরণ ফাঁদে পরিনত হয়েছে। যে কোন সময় অথবা ঝড়-বাতাসে মরা গাছটি সড়কের মধ্যে হটাৎ ভেঙ্গে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। এতে পথচারীসহ সড়কের যানবাহনে চলাচলকারী যাত্রীরা দুর্ঘটনার শিকার হতে পারে বলে এলাকাবাসীর অভিযোগ।
সড়কটিতে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে পথচারীরা। সরজমিনে গিয়ে দেখা গেছে, পুঠিয়া উপজেলা হতে তাহেরপুর (১৭ কি.মি)-রের সড়কটিতে বিভিন্ন প্রকার ফলদ ও বনজ গাছ রয়েছে।
উপজেলা সদর হতে প্রায় (আড়াই কি.মি.) দুরুত্বে গোবিন্দনগর জামতলা নামক স্থানে সড়কের পাশে বিশাল আকার কড়ই গাছটি প্রায় বছর খানিক আগে মারা গেছে। বর্তমানে গাছটির ঝড়ে ডালপালা মরে শুকিয়ে দাড়িয়ে আছে। যে কোন সময় উক্ত গাছের ডালপালা ভেঙ্গে পড়ে ঘটতে পারে মারাত্ম দুর্ঘটনা।
স্থানীয়রা এ ঝঁকিপূর্ণ গাছটি দ্রুত অপসারণের দাবি জানিয়েছে। তা না হলে যে কোন সময় গাছ ও গাছের ডালপালা ভেঙ্গে সড়কে পড়ে পথচারী ও যানবাহন চলাচলকারীদের প্রাণহানির মত ঘটনা ঘটতে পরে।
এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেড আব্দুল জলিলের সাথে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যম কর্মীদের জানান, গাছটি অচিরেই সরকারী নিয়ম অনুযায়ী অপসারণ করা হবে। আমরা ইতোমধ্যেই অবগত হয়েছি। এছাড়াও অন্যান্য অঞ্চলের এই রকম গাছের বিষয়েও খোঁজ খবর নেওয়া হচ্ছে।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ