February 23, 2020, 7:38 pm

শিরোনাম :
মিথ্যা দিয়ে কখনও সত্য মুছে ফেলা যায় না – প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরাজনীতির শিকার ক্লিন ইমেজের কাউন্সিলর প্রার্থীরা,বাড়ছে অসন্তোষ যশোরের চৌগাছায় নকল ঔষধ বিক্রয়ের অভিযোগে আটক -২ চিলমারীতে ফ্রেন্ডশিপের প্রকল্প সুচনা কর্মশালা অুনষ্ঠিত বোয়ালমারীতে মোটরসাইকেলসহ চোর আটক ফলোআপ ২ প্রশাসনের ভুমিকা নিয়ে প্রশ্ন! পীরগঞ্জে সিলগালাকৃত তালা ভেঙ্গে চালাচ্ছে ব্যবসা! বোয়ালমারীতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হযরত খাজার বশীর ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শুভ উদ্ধোধন বিদেশ থেকে কাঁচা ফুল ও প্লাস্টিক ফুল আমদানী বন্ধের দাবীতে ঝিনাইদহে মানববন্ধন একসঙ্গে দুটি স্বর্ণখনির সন্ধান পেল ভারত

পীরগঞ্জের টুকুরিয়া ইউনিয়নে সামাজিক সচেতনা মুলক বউ শাশুড়ী মেলা অনুষ্ঠিত

Spread the love

মোস্তফা মিয়া,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে বউ-শাশুড়ি মেলার অংশ হিসেবে

শনিবার টুকুরিয়া ইউনিয়নে এক মেলা অনুষ্ঠিত হয় । টুকুরিয়া ইউনিয়ন পরিষদ চত্তরে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন টুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি আতাউর রহমান মন্ডল । মেলাটির সার্বিক পরিচলনা করেন ল্যাম্ব-বর্ন অন টাইম প্রকল্পের টুকুরিয়া ইউনিয়নের ফিল্ড কো-অর্ডিনেটর সামছুল আলম মেলার বিভিন্ন প্রতিযোগিতার বিচারাক হিসেবেস দ্বায়িত্ব পালন করেন মিলন মন্ডল, নিগার সুলতানা বিথি, ও ইউপি সদস্যা হালিমা বেগম। মেলায় বউ-শাশুড়ীদের জন্য চেয়ার খেলা, শাশুড়িদের জন্য বালিশ পাচার, পুরুষদের জন্য কাপড় গোছানো, সাপোর্ট গ্রুপের  জন্য হাড়ি ভাঙ্গা খেলা, কিশোরদের জন্য ছবিতে টিপ পড়ানো, কিশোরীদের জন্য বল নিক্ষেপ ও কুইজ (প্রি-টার্ম, জেন্ডার সমতা, বাল্য বিবাহ, গর্ভকালিন সেবা ইত্যাদি) প্রতিযোগীতা এবং কিশোর-কিশোরীদের জন্য উপস্থিত বক্তব্যের আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দিনব্যাপি এ মেলায় বউ-শাশুড়ি, অ্যাডোলেসন্ট, সিএসবিএ, সিএইস ডব্রিউ ও অভিভাবক সহ সাধারন মানুষ উপস্থিত ছিলেন । মেলায় বেশ ক’টি ষ্টল অংশ গ্রহন করে।
উল্লেখ্য এ মেলার মূল উদ্দ্যেশ্য ছিল প্রিটার্ম বার্থ বন্ধ করা, প্রাতিষ্ঠানিক নরমাল ডেলিভারি বৃদ্ধি করা, জেন্ডার সমতা, স্বামীদের সাংসারিক কাজে অংশগ্রহণ বাড়ানো। শাশুড়িরা যেন তাদের বউদের সাথে ভাল ব্যবহার করে, তাদেরকে নিয়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে চেকআফ এর জন্য আসে এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করা ।

প্রাইভেট ডিটেকটিভ/০৮ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ