April 1, 2020, 2:42 pm

শিরোনাম :
টিফিনের জমানো টাকা অসহায় মানবতার সেবায় দিয়ে দিলেন ওসি কন্যা লক্ষ্মীপুরে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন মাসুম ভূঁইয়া সুন্দরগঞ্জে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের আহত-৬ অনলাইন টেলিভিশন “চ্যানেল সেভেন বিডি ডটকম” এ নিয়োগ পেলেন সাংবাদিক এম.জি.ছরওয়ার মধ্যযুগীয় বর্বরতা,হামলার শিকার গোলাপ হোসেন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন চন্দ্রগঞ্জ থানা শ্রমিকলীগের উদ্যোগে গরীব-অসহায় পরিবারকে খাদ্যদ্রব্য বিতরণ বাবুল আনসারীর উদ্যোগে চন্দ্রগঞ্জ থানা এলাকায় সচেতনতামূলক প্রচারনা দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেন জেলা আ,লীগের সম্পাদক নয়ন কলাপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন মহিপুরে ১১বছরের শিশুকে ধর্ষন চেষ্টা,শালিশ বৈঠকে ১০ হাজার টাকা জরিমানা

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে করোনা পরিস্থিতি মোকাবেলায় বিশেষ সতর্কতা জারি

Spread the love

আনু আনোয়ার,পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা সতর্ক থেকে কাজ করছেন। এমনকি পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য বিদেশ থেকে কয়লা নিয়ে যেসব জাহাজ আসছে, সেসব জাহাজের নাবিকসহ শ্রমিকদের জাহাজ থেকে নামার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় এ সতর্কতা গ্রহন করেছে বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানী লিমিটেড (বিসিপিসিএল) কর্তৃপক্ষ।
পায়রা তাপবিদ্যুৎ সুত্রে জানা গেছে, তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে এক হাজার ২০০ চীনা নাগরিক এবং তিন হাজারের বেশি দেশীয় শ্রমিক কাজ করছে। করোনা পরিস্থিতির কারণে তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় বাইরের দর্শনার্থীর প্রবেশাধিকার নিয়ন্ত্রন করা হয়েছে। বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে যাঁরা কাজ করছে, তাঁদেরকেও বাইরে যেতে নিষেধ করে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নির্দেশনা বহাল থাকবে।
এদিকে রবিবার দুপুর ১২ টায় ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে এমভি বাল্ক বিওথাক নামে একটি কয়লাবাহী জাহাজ প্রায় ২২ হাজার ৪০০ মেট্রিক টন কয়লা নিয়ে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নোঙর করেছে। এ জাহাজে থাকা লোকদের মধ্যে ফিলিপাইনের ১৯ জন, রাশিয়ার ২ জন এবং লেবাননের ১ জন রয়েছে। জাহাজে থাকা এসব বিদেশীদের জাহাজ থেকে নামতে নিষেধ করা হয়েছে বলে জানা গেছে।
বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানী লিমিটেডের (বিসিপিসিএল) সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো বলেন, দেশব্যাপী করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে উদ্বেগ-উৎকন্ঠা থাকলেও পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় এর কোনো প্রভাব পড়েনি। এখানকার সকল ধরণের উন্নয়ন কাজ চলমান রয়েছে। আগামী ৩১ মার্চের মধ্যে প্রথম ইউনিটের ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ বানিজ্যিকভাবে জাতীয় গ্রিডে যুক্ত করতে নিরলসভাবে কাজ চলছে বলে তিনি সাংবাদিকদের জানান।

প্রাইভেট ডিটেকটিভ/২৩ মার্চ ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ