October 15, 2019, 6:43 pm

পার্লারের মেকআপ বাড়িতে বসেই

Spread the love

পার্লারের মেকআপ বাড়িতে বসেই

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আজ আমি চুলের যত্নে চায়ের লিকার দিয়ে বানানো যায় এমন একটি হেয়ার রিন্স বানাবার পদ্ধতি বলে দেব। সেই সঙ্গে এই হেয়ার রিন্স কিভাবে ব্যবহার করতে হবে তাও আপনাদের সঙ্গে শেয়ার করব। এই চায়ের লিকার দিয়ে বানানো হেয়ার রিন্সের জন্য আমাদের মাত্র দুটি উপকরণ দরকার হবে। সেগুলো হল:

চুলের যত্নে চায়ের লিকার

* পানি দুই কাপ

* চা পাতা ৩ টেবিল চামচ

প্রথমে দুই কাপ পানি চুলায় ফুটতে দিতে হবে। পানি টগবগ করে ফুটে উঠলে এতে চা পাতা দিয়ে চুলার আঁচ কমিয়ে দিতে হবে। বেশ কিছুক্ষণ ফুটানোর পর যখন পানি কমে এক কাপ মতন হয়ে আসবে তখন চুলা বন্ধ করে দিতে হবে। এই অবস্থায় চায়ের লিকার এক ঘণ্টার মতন রেখে দিতে হবে। এ সময়ের মধ্যে চায়ের লিকার ঠান্ডা হয়ে রুম টেম্পারেচারে চলে আসবে। তখন এটি ব্যবহার করা যাবে।

চায়ের লিকার চুলের যত্নে যেভাবে ব্যবহার করতে হবে

প্রথমে শ্যাম্পু দিয়ে চুল খুব ভালো করে পরিষ্কার করে নিতে হবে। খেয়াল রাখতে হবে মাথায় কিংবা চুলে যেন কোনো রকমের ময়লা কিংবা তেল না থেকে যায়। দরকার হলে একাধিক বার শ্যাম্পু করে নিতে হবে। শ্যাম্পু করার পর যথা নিয়মে কন্ডিশনার ব্যবহার করে পুনরায় চুল খুব ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এর পরে আগে থেকে বানিয়ে রাখা ঠান্ডা চায়ের লিকার দিয়ে চুল একবার ধুয়ে নিতে হবে। এভাবে দুই মিনিট থেকে তিন মিনিট রেখে দিতে হবে। এর পরে সাধারণ পানি দিয়ে চুল ধোয়ার আর দরকার নেই। তোয়ালে দিয়ে হালকা করে চুলগুলো মুছে নিলেই হবে।

চায়ের লিকার আমাদের চুল পড়া বন্ধ করতে সাহায্য করে। এটি চুলকে ন্যাচারালি কালার করার জন্য দারুণ কাজ করে। সেই সঙ্গে চুলকে অনেক শাইনিকর করে তোলে। তবে যারা চুলের জন্য গাড় কালো রং পছন্দ করেন তারা এই হেয়ার রিন্স ব্যবহার না করাই ভালো। এই হেয়ার রিন্স ব্যবহার করলে চুলে হালকা একটা লালচে রং চলে আসে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ