May 29, 2020, 7:21 pm

শিরোনাম :
ডিইউজে সাবেক সভাপতি সূর্য ও তার স্ত্রী করোনায় আক্রান্ত বোয়ালমারীর উমরনগরে দ্বিতীয় দফায় ভাংচুর ও লুটপাট নবাবগঞ্জে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন স্বেচ্ছাসেবী সংগঠন আদর্শ জনকল্যাণ সংস্থা ও আমাদের স্বপ্ন ছোঁয়া গ্রুপ চৌদ্দগ্রামে এক সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু সান্তাহারে ৩১মে থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু মহিপুরে আম্পান ক্ষতিগ্রস্থ গৃহহীনদের র‌্যাবের ত্রান সহায়তা বোয়ালমারীতে করোনা আক্রান্ত ঢাকা ফেরত ১ জনের মৃত্যু জামালপুরে স্বাস্থ্য কর্মকর্তার মানুষিক নির্যাতন,নানা ভয়ভীতি ও অত্যাচারে অতিষ্ঠ,স্টাফ নার্স ও কর্মচারীরা, তদন্ত কমিটি গঠন কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রদলের সাবেক সাংগঠনিক তুহিন নিজ নির্বাচনী আসন ২৪ রংপুর-৬ এর ৫ নং মদনখালি ইউনিয়নে ঈদ উপহার, খাদ্যসামগ্রী বিতরণ করলেন জননেতা সাইফুল ইসলাম

পার্লারের মেকআপ বাড়িতে বসেই

Spread the love

পার্লারের মেকআপ বাড়িতে বসেই

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আজ আমি চুলের যত্নে চায়ের লিকার দিয়ে বানানো যায় এমন একটি হেয়ার রিন্স বানাবার পদ্ধতি বলে দেব। সেই সঙ্গে এই হেয়ার রিন্স কিভাবে ব্যবহার করতে হবে তাও আপনাদের সঙ্গে শেয়ার করব। এই চায়ের লিকার দিয়ে বানানো হেয়ার রিন্সের জন্য আমাদের মাত্র দুটি উপকরণ দরকার হবে। সেগুলো হল:

চুলের যত্নে চায়ের লিকার

* পানি দুই কাপ

* চা পাতা ৩ টেবিল চামচ

প্রথমে দুই কাপ পানি চুলায় ফুটতে দিতে হবে। পানি টগবগ করে ফুটে উঠলে এতে চা পাতা দিয়ে চুলার আঁচ কমিয়ে দিতে হবে। বেশ কিছুক্ষণ ফুটানোর পর যখন পানি কমে এক কাপ মতন হয়ে আসবে তখন চুলা বন্ধ করে দিতে হবে। এই অবস্থায় চায়ের লিকার এক ঘণ্টার মতন রেখে দিতে হবে। এ সময়ের মধ্যে চায়ের লিকার ঠান্ডা হয়ে রুম টেম্পারেচারে চলে আসবে। তখন এটি ব্যবহার করা যাবে।

চায়ের লিকার চুলের যত্নে যেভাবে ব্যবহার করতে হবে

প্রথমে শ্যাম্পু দিয়ে চুল খুব ভালো করে পরিষ্কার করে নিতে হবে। খেয়াল রাখতে হবে মাথায় কিংবা চুলে যেন কোনো রকমের ময়লা কিংবা তেল না থেকে যায়। দরকার হলে একাধিক বার শ্যাম্পু করে নিতে হবে। শ্যাম্পু করার পর যথা নিয়মে কন্ডিশনার ব্যবহার করে পুনরায় চুল খুব ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এর পরে আগে থেকে বানিয়ে রাখা ঠান্ডা চায়ের লিকার দিয়ে চুল একবার ধুয়ে নিতে হবে। এভাবে দুই মিনিট থেকে তিন মিনিট রেখে দিতে হবে। এর পরে সাধারণ পানি দিয়ে চুল ধোয়ার আর দরকার নেই। তোয়ালে দিয়ে হালকা করে চুলগুলো মুছে নিলেই হবে।

চায়ের লিকার আমাদের চুল পড়া বন্ধ করতে সাহায্য করে। এটি চুলকে ন্যাচারালি কালার করার জন্য দারুণ কাজ করে। সেই সঙ্গে চুলকে অনেক শাইনিকর করে তোলে। তবে যারা চুলের জন্য গাড় কালো রং পছন্দ করেন তারা এই হেয়ার রিন্স ব্যবহার না করাই ভালো। এই হেয়ার রিন্স ব্যবহার করলে চুলে হালকা একটা লালচে রং চলে আসে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ