June 3, 2020, 4:53 pm

শিরোনাম :
আখাউড়ায় এক মাসের ব্যবধানে বিদ্যুৎ বিল চার পাঁচ গুণ বেড়ে যাওয়ায় দিশেহারা গ্রাহকরা শিবগঞ্জে পৌর মেয়রের মদদে চলছে অবৈধ চাঁদা আদায় পরিবহন শ্রমিকরা নিরুপায়’ এলাকাবাসী ক্ষুব্ধ! লামায় ওয়ার্ড আওয়ামীলীগ নেতা কানু দাস বহিস্কার লামা’র ফাইতং এ ১১৫৫ পরিবারে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান গাঁজা, নগদ টাকা ও অন্যান্য দ্রব্যাদিসহ ০৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার! নাটোরে অবৈধ অস্ত্র উদ্ধারসহ ইউপি চেয়ারম্যান মতিনকে মামলার আসামী করার দাবিতে মানববন্ধন! ম্যাংগো স্পেশাল ট্রেনে করে” ৫ জুন থেকে ঢাকায় যাবে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আম! জামালপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা দুই পুলিশ সদস্যের পরিবারের হাতে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ বাছির উদ্দিন নগদ অর্থ হস্তান্তর করেন জামালপুরে একই পরিবারের ইউপি সদস্যসহ ৫ জন আহত রাজারহাটে স্বামীর হাতে স্ত্রীর ঘুন ঘাতক স্বামী আটক

পাকিস্তান থাকায় ভারতের অস্বীকৃতি এশিয়া কাপ আয়োজনে

Spread the love

পাকিস্তান থাকায় ভারতের অস্বীকৃতি এশিয়া কাপ আয়োজনে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

ভারত ২০১৮ সালের এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনে অস্বীকৃতি জানিয়েছে। গতকাল দেশটির গণমাধ্যমে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে। পাকিস্তানকে আতিথেয়তা দিতে চায়নি বলেই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিজেদের সিদ্ধান্ত বিসিসিআই ইতোমধ্যেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) জানিয়ে দিয়েছে।

এর আগে বিসিসিআই ভারতীয় দলের আগামি চার বছরের সুচি ঘোষণা করে, যার মধ্যে পাকিস্তানের সঙ্গে কোন সিরিজ নেই। তবে সরকারের কাছ থেকে অনুমোদন পেলে বিসিসিআই পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বলে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে। পাকিস্তানকে আতিথেয়তা দিতে রাজি না হওয়ায় অনূর্ধ-১৯ এশিয়া কাপ আয়োজনের সুযোগও হারায় ভারত।

সর্বশেষ ২০১২ সালে নিজ মাঠে পাকিস্তানের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করেছিল ভারত। তার পর থেকে ইন্দো-পাক সিরিজ আয়োজনের অনুমতি দেয়া থেকে বিরত আছে ভারত। এ সময়ে পার্শ্ববর্তী দেশ দুটি কেবলমাত্র আইসিসি ইভেন্টে অংশ নিচ্ছে।

ভারত ও পাকিস্তানর ক্রিকেট বোর্ড এর আগে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছিল। চুক্তি অনুযায়ী ২০১৪-১৫ সালে দুটি দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল। কিন্তু সে চুক্তি অনুসারে সিরিজ খেলতে অস্বীকৃতি জানায় বিসিসিআই। যা প্রেক্ষিতে গত মাসে ভারতীয় বোর্ডের কাছে ৭০ মিলিয়ন ডলার ক্ষতিপুরন চেয়ে আইসিসির কাছে অভিযোগ দায়ের করে পাকিস্তান বোর্ড।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ