December 8, 2019, 1:44 am

শিরোনাম :
বরিশাল উজিরপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন পুলিশের পৃথক অভিযানে রাজশাহীর তানোরে নারীসহ ৪ ওয়ারেন্ট ভুক্ত আসামি গ্রেফতার বাগাতিপাড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ বগুড়া সদরের গোকুল মানব কল্যান সংস্থার উদ্যোগে তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত দেশে চালের দাম বাড়ায় আমরা খুশি-কৃষিমন্ত্রী ড.মো:আব্দুর রাজ্জাক এমপি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মশাল মিছিল সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার কেশবপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন বিদেশ গমণ উপলক্ষে ছাত্রনেতা কাওছার আমিনকে ছাত্র জমিয়তের বিদায়ী সংবর্ধনা শত্রুতার জেরে শৈলকুপায় ৩ শতাধিক ধরন্ত কলার কাধি কর্তন

পাকিস্তান কোচ আর্থারের চুক্তি নবায়ন হচ্ছে না

Spread the love

পাকিস্তান কোচ আর্থারের চুক্তি নবায়ন হচ্ছে না

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

মেয়াদের বাকি আছে আর এক সপ্তাহ। তবে মিকি আর্থারের চাওয়া ছিল আরও অন্তত দুই বছর থেকে যাওয়া। কিন্তু পূরণ হচ্ছে না তার আশা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়ে দিয়েছে, মেয়াদ শেষে নবায়ন করা হবে না প্রধান কোচ আর্থারের চুক্তি।

শুধু প্রধান কোচই নয়, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ আজহার মাহমুদ ও ফিটনেস ট্রেনার গ্রান্ট লুডেনের চুক্তিও নবায়ন করা হবে না। তাদের সবার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আগামি ১৫ অগাস্ট।

এখনকার কোচিং স্টাফ থেকে শুধু টিকে যাচ্ছেন ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন। তার চুক্তি আছে ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত।

বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগেই নতুন কোচিং স্টাফ নিয়োগ দিতে সর্বোচ্চ চেষ্টা করবে বোর্ড।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর সেই সময়ের কোচ ওয়াকার ইউনিসের চুক্তি নবায়ন না করে দায়িত্ব দেওয়া হয়েছিল আর্থারকে। তিনি দায়িত্ব নেওয়ার পর টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে পাকিস্তান। এক নম্বরে ওঠে টেস্ট র‌্যাঙ্কিংয়েও। ২০১৭ সালে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে জিতে নেয় ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি।

তবে সাফল্যের সেই ধারাবাহিকতা থাকেনি। টেস্টের শীর্ষে ওঠার পরের ১১ টেস্টের ৯টিতেই হারে পাকিস্তান। শ্রীলঙ্কার কাছে সিরিজ হারে পাকিস্তান, যেটি ছিল নিজেদের ঘরের মাঠ হয়ে ওঠা সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের প্রথম সিরিজ হার। সব মিলিয়ে তার কোচিংয়ে ১৭ টেস্টের ১০টিই হেরেছে পাকিস্তান। অন্যান্য সংস্করণেও থাকেনি সুসময়।

মাঠের বাজে পারফরম্যান্সের পাশাপাশি উমর আকমল, ওয়াহাব রিয়াজদের সঙ্গে তার সম্পর্কের অবনতিও বিতর্কের জন্ম দিয়েছে নানা সময়ে।

এবার বিশ্বকাপে পাকিস্তান সেমি-ফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পর আর্থারের চুক্তি নবায়ন হবে না গুঞ্জন ছিল। বোর্ডের সঙ্গে বৈঠকে আর্থার অনুরোধ করেছিলেন অন্তত আরও দুই বছরের জন্য মেয়াদ বাড়াতে। তবে বোর্ডের ক্রিকেট কমিটির সুপারিশ ছিল আর্থারকে না রাখা, পিসিবি হেঁটেছে সেই পথেই।

ফ্লাওয়ারের চুক্তি নবায়ন না করা অবশ্য একটু বিস্ময়কর। ২০১৪ সালের মে মাস থেকে ব্যাটিং কোচের দায়িত্বে আছেন জিম্বাবুয়ের সাবেক এই ব্যাটসম্যান। তার কোচিংয়ে অনেক ব্যাটসম্যানই সরাসরি উপকৃত হয়েছে বলে আলোচনা হয়েছে গত ৫ বছরে নানা সময়ে।

আর্থারের মতো ফ্লাওয়ারও চেয়েছিলেন থেকে যেতে। তবে তাকে দীর্ঘদিন দায়িত্বে রাখার পর পিসিবি এবার চায় নতুন কাউকে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ