September 17, 2019, 5:36 pm

পাকিস্তানের কাছে হেরে বিদায় বাংলাদেশের

Spread the love

পাকিস্তানের কাছে হেরে বিদায় বাংলাদেশের

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

সেঞ্চুরির পথে থাকা মোহাম্মদ তাহাকে বিদায় করে আশা জাগিয়েছিল বাংলাদেশ। কিন্তু শেষ রক্ষা হয়নি। সাইফ হাসানদের আশায় জল ঢেলে দিয়েছে বৃষ্টি। দারুণ এক জয়ে ফাইনালে উঠেছে পাকিস্তান।

যুব এশিয়া কাপের সেমি-ফাইনালে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ রানে জিতেছে পাকিস্তান।

কুয়ালা লামপুরের কিনরারা ওভালে বৃহস্পতিবার টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৪ রান করে বাংলাদেশ। জবাবে ৩৯ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান করে পাকিস্তান। বৃষ্টির বাধায় এরপর আর খেলা সম্ভব হয়নি। তাই ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ রানের জয় পায় দলটি।

নাইম শেখের সঙ্গে ৫১ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন পিনাক ঘোষ। অধিনায়ক সাইফের সঙ্গে তার ১০৫ রানের জুটিতে দল পায় বড় সংগ্রহের ভিত।

৩০তম ওভারে বাংলাদেশের স্কোর ছিল ১ উইকেটে ১৫৬ রান। সেখান থেকে তিনশ ছাড়ানো সংগ্রহ গড়া সম্ভব ছিল। কিন্তু ৩০ রানের মধ্যে পিনাক, সাইফ ও তৌহিদ হৃদয়কে হারানোয় তা সম্ভব হয়িন। তিন জনকেই ফেরান মুনির রিয়াজ।

পিনাক ৮টি চার ও একটি ছক্কায় ৯৩ বলে ফিরেন ৮২ রান করে। সাইফের ৭৮ বলে খেলা ৬১ রানের ইনিংসে ৯টি চারের পাশে একটি ছক্কা।

অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে নাঈম হাসানের সঙ্গে ৩২ বলে আফিফ হোসেনের ৫০ রানের জুটিতে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। আফিফ ৫৫ বলে ৫টি চারে অপরাজিত থাকেন ৫২ রানে। দুটি ছক্কায় নাঈম করেন ২২।

বড় রান তাড়ায় শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৫১ রানের মধ্যে হারায় প্রথম তিন ব্যাটসম্যানকে। রোহাইল নাজিরের সঙ্গে ৬৯ রানের জুটিতে প্রাথমিক প্রতিরোধ গড়েন তাহা। সাদ খানের সঙ্গে তার ৭৭ রানের জুটিতে ম্যাচে ফিরে পাকিস্তান।

৯৭ বলে ৮টি ছক্কা ও ৩টি চারে ৯২ রান করা তাহাকে বিদায় করেন কাজী অনিক। সেই ওভারের পর বৃষ্টির জন্য আর খেলা সম্ভব না হওয়ায় গুঁড়িয়ে যায় যুবাদের স্বপ্ন।

 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ২৭৪/৬ (পিনাক ৮২, নাইম ১৪, সাইফ ৬১, হৃদয় ৫, আফিফ ৫২*, আমিনুল ১৩, অঙ্কন ৩, নাঈম ২২*; আফ্রিদি ১/৬৬, মুনির ৩/৫৩, মুসা ০/৩৭, হাসান ১/৩৯, শাফকাত ১/৪৪, সাদ ০/১৫, তাহা ০/১৪)

পাকিস্তান অনূর্ধ্ব-১৯: ৩৯ ওভারে ১৯৯/৫ (আরিফ ৪, মহসিন ২২, শফিক ১০, তাহা ৯২, নাজির ২৬, সাদ ৩৫*, হাসান ১*; হাসান ০/২৪, অনিক ২/৩৫, নাঈম ০/৫৪, আফিফ ১/৪২, শাখাওয়াত ১/২৬, সাইফ ০/১৬)

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ